img

Follow us on

Friday, Oct 18, 2024

IPL 2023: জয়ে ফিরল কেকেআর! জেনে নিন আইপিএল পয়েন্ট টেবিলে কে কোথায়?

বিরাটই প্রথম ব্যাটার যিনি টি-টোয়েন্টি ক্রিকেটে এক মাঠে তিন হাজার রান করলেন।

img

জয় নাইটদের, রেকর্ড কোহলির।

  2023-04-27 12:58:44

মাধ্যম নিউজ ডেস্ক: চলতি আইপিএলে (IPL 2023) অবশেষে জয়ে ফিরল কলকাতা নাইট রাইডার্স। ১৭ দিন পর জয়র স্বাদ পেয়ে ২ পয়েন্ট ঘরে তুলল কেকেআর। প্রথম পর্বে ইডেন গার্ডেন্সে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে বড় জয় পেয়েছিল কেকেআর। এবার আরসিবির ঘরে ঢুকে জয় ছিনিয়ে আনল নাইটরা। অষ্টম ম্যাচে এটি কলকাতার তৃতীয় জয়, যার মধ্যে দুটি এসেছে শুধুমাত্র ব্যাঙ্গালোরের বিরুদ্ধে। বুধবার কোহলিদের ২১ রানে হারিয়ে নাইটদের সংগ্রহে এখন ৬ পয়েন্ট। আপাতত, অষ্টম থেকে সপ্তম স্থানে উঠে এসেছে কলকাতা। পয়েন্ট টেবিলে এখনও শীর্ষে রয়েছে চেন্নাই সুপার কিংস তাদের সংগ্রহ সাত ম্যাচে ১০ পয়েন্ট।

ওপেনিং জুটিতে সাফল্য

এদিন ম্যাচে টস হেরে প্রথমে ব্যাট করে ২০০ রান করে কেকেআর। জেসন রয়, নীতিশ রানা, এন জগদীশান, রিঙ্কু সিংদের দলগত প্রয়াসে বড় স্কোর করে কলকাতা। জবাবে রান তাড়া করতে নেমে কেকেআরের স্পিনের ভেলকি সামলাতে ব্যর্থ হয় আরসিবি। ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৭৯ রান করে ব্যাঙ্গালোর। ২১ রানে জয় পায় কেকআর। মরুসুমে একের পর এক ওপেনিং জুটি খেলালেও সাফল্য আসছিল না নাইটদের। অবশেষে আরসিবির বিরুদ্ধে সাফল্য পেল জেসন রয় ও এন জগদীশান জুটি। এই মরসুমে প্রথম অর্ধশতরানের পার্টনারশিপ করল কেকেআরের দুই ওপেনার। একদিক থেকে মারকাটারি ব্যাটিং করে অর্ধশতরান করেন জেসন রয়। অপরদিকে ঠান্ডা মাথায় তাকে সঙ্গ দেন জগদীশান। ওপেনিং জুটিতে ৮৩ রান করে কেকেআর।

আরও পড়ুুন: রবীন্দ্রজয়ন্তীতে সায়েন্স সিটি অডিটোরিয়ামে সাংস্কৃতিক অনুষ্ঠানে যোগ দেবেন অমিত শাহ?

বিরাট-রেকর্ড

ব্যাঙ্গালোর হারলেও এদিন রেকর্ড গড়েন বিরাট। এ বারের আইপিএলে (IPL 2023) ছন্দে রয়েছেন কোহলি। তিনি ইতিমধ্যেই পাঁচটি অর্ধশতরানসহ আট ম্যাচে মোট ৩৩৩ রান করে ফেলেছেন। অরেঞ্জ ক্যাপের তালিকায় আপাতত দ্বিতীয় স্থানে রয়েছেন তিনি। পরের ম্যাচেই তিনি প্রথম ব্যাটার হিসাবে আইপিএলে সাত হাজার রানের গণ্ডিও পার করে ফেলতে পারেন। আপাতত কোহলির দখলে ২৩১টি আইপিএল ইনিংসে ৬৯৫৭ রান। এদিন, আইপিএলে ৪৯তম অর্ধশতরান করেন বিরাট।  তিনি ৩৭ বলে ৫৪ রানের ইনিংস খেলেন। ৫৪ রানের ইনিংসের সুবাদেই কোহলি বেঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে (M Chinnaswamy Stadium) তিন হাজার রানের গণ্ডি পার করে ফেলেন বিরাট। তিনিই প্রথম ব্যাটার যিনি টি-টোয়েন্টি ক্রিকেটে এক মাঠে তিন হাজার রান করলেন। বিরাট চিন্নাস্বামী স্টেডিয়ামে ৯২টি ইনিংস খেলে ৩৭.৬৮ গড়ে ৩০১৫ রান করেছেন। চিন্নাস্বামীতে ২৩টি অর্ধশতরান করেছেন বিরাট। 

চলতি আইপিএলে পয়েন্ট টেবিল

দল মোট ম্যাচ জয়  হার  পয়েন্ট (রান রেট ও ম্যাচ জয়ের ভিত্তিতে)
চেন্নাই সুপার কিংস ১০
গুজরাট টাইটান্স ১০
রাজস্থান রয়্যালস ০৮
লখনউ সুপার জায়ান্ট ০৮
রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ০৮
পাঞ্জাব কিংস ০৮
কলকাতা নাইট রাইডার্স ০৬
মুম্বই ইন্ডিয়ান্স ৭  ০৬
সানরাইজার্স হায়দ্রাবাদ ০৪
দিল্লি ক্যাপিটালস ০৪

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Kolkata Knight Riders

ipl 2023

royal challengers bangalore

KKR vs RCB


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর