img

Follow us on

Thursday, Sep 19, 2024

Ajit Agarkar: প্রধান নির্বাচক! বিশ্বকাপের আগে পরীক্ষার সামনে অজিত আগরকর

প্রধান নির্বাচক হিসেবে দ্রুত কাজ শুরু করবেন আগরকর

img

অজিত আগরকর।

  2023-07-05 17:58:36

মাধ্যম নিউজ ডেস্ক : শেষ পর্যন্ত অজিত আগরকারই (Ajit Agarkar) হলেন ভারতীয় ক্রিকেট দলের নতুন নির্বাচক প্রধান। ওয়েস্ট ইন্ডিজ সফরে টি ২০ দল নির্বাচনের মধ্য দিয়ে তাঁর কার্যকাল শুরু হবে। 

নয়া দায়িত্ব আগরকরের

স্টিং অপারেশন কাণ্ডে জড়িয়ে জাতীয় নির্বাচক মন্ডলীর চেয়ারম্যান পদ থেকে সরে দাঁড়াতে বাধ্য হয়েছিলেন চেতন শর্মা। তারপর অস্থায়ী ভাবে দায়িত্বে ছিলেন পূর্বাঞ্চলের প্রতিনিধি শিবসুন্দর দাস। তাঁর নেতৃত্বে ওয়েস্ট ইন্ডিজ সফরে টেস্ট এবং ওয়ান ডে দল নির্বাচন হয়েছিল। তবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে পরাজয়ের পর ভারতীয় দল নির্বাচন নিয়ে অনেক প্রশ্ন ওঠে। তাই বিসিসিআই কর্তারা চাইছিলেন এমন একজনকে নির্বাচক প্রধান করতে, যার প্রোফাইল বেশ আকর্ষণীয়। এক্ষেত্রে বোর্ড কর্তারা চাইছিলেন প্রাক্তন ওপেনার বীরেন্দ্র শেওয়াগ দায়িত্ব নিক। কিন্তু খেলা ছাড়ার পর বিভিন্ন উপায়ে মোটা অর্থ উপার্জন করেন বীরু। তাই তিনি রাজি হননি। বোর্ডকে নির্বাচকদের চুক্তির অর্থ বাড়ানোর কথা বলেছিলেন তিনি। কিন্তু রাতারাতি সেটা কার্যকর করা সম্ভব ছিল না। ফলে লড়াই থেকে সরে দাঁড়ান শেওয়াগ। তারপর প্রাক্তন পেসার অজিত  আগরকরকে (Ajit Agarkar) প্রধান নির্বাচক হওয়ার প্রস্তাব দেয় বিসিসিআই। তাঁকে বলা হয় সামনে বোর্ডের অ্যাপেক্স কাউন্সিলের বৈঠক রয়েছে, সেখান নির্বাচকদের চুক্তির অর্থ বাড়ানোর বিষয়টি নিয়ে আলোচনা হবে। আপাতত উনি দায়িত্ব নিন। সেই মতো ভারতীয় দলের প্রধান নির্বাচক হলেন আগরকর।

আরও পড়ুন: সাফ কাপ জিতে নিজের রাজ্য মণিপুরের জন্য শান্তির প্রার্থনা জিকসনের

আগরকরের সামনে নানা চ্যালেঞ্জ

মুম্বাইয়ের প্রধান নির্বাচক ছিলেন তিনি। তখন বেশ কিছু কঠিন সিদ্ধান্ত নিয়েছিলেন। তা দেখেই অনেকে বলছেন, আগরকর (Ajit Agarkar) জামানায় ভারতীয় দল নির্বাচন হয়তো গতানুগতিক হবে না। বিচার্য হবে পারফরম্যান্স। দেখা হবে না তারকা ইমেজ, ঘরোয়া ক্রিকেটে ভালো পারফর্ম করলে সুযোগ মিলতে পারে জাতীয় দলে। বিরাট কোহলি, রোহিত শর্মাদের টি-টোয়েন্টি ভবিষ্যৎ নির্ধারিত হওয়ার সময় এসে গিয়েছে বলে কারও কারও মনে হচ্ছে। আগরকরকে চেয়ারম্যান করে আনার প্রধান উদ্দেশ্যই নাকি, সাহসী সিদ্ধান্ত যাতে কেউ নিতে পারেন। আগরকর অবশ্য দায়িত্ব পেয়েই বড় পরীক্ষার মুখে পড়তে চলেছেন। এ বছরেই দেশের মাঠে বিশ্বকাপ। সব নজর থাকবে বিশ্বকাপের দল নির্বাচন এবং ভারতীয় দল কেমন ফল করে তার উপরে। যাই হোক এখন সময় বলবে ভারতীয় নির্বাচকরা কতটা সাবলম্বী হতে পারলেন!

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

BCCI

bangla news

Indian Cricket Team

 Ajit Agarkar


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর