img

Follow us on

Thursday, Sep 19, 2024

Asia Cup: এশিয়া কাপের দল বাছাই! সোমবার নির্বাচক কমিটির সঙ্গে বৈঠকে বসতে পারেন রোহিত

আগামী ২১ অগাস্ট এশিয়া কাপের দল ঘোষণা করতে চলেছে বিসিসিআই!

img

ভারতীয় দলের প্রস্তুতি।

  2023-08-19 15:54:45

মাধ্যম নিউজ ডেস্ক: চলতি মাসের শেষেই শুরু হচ্ছে এশিয়া কাপের (Asia Cup 2023) আসর। ২১ অগাস্ট সেই এশিয়া কাপের জন্যই দল ঘোষণা করতে চলেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। আগামী সোমবার নির্বাচকমণ্ডলীর সঙ্গে বৈঠকে বসতে পারেন রোহিত শর্মা। সূত্রের খবর, এশিয়া কাপের দল বাছাই নিয়ে অজিত আগরকরের নেতৃত্বাধীন নির্বাচকমণ্ডলীর সঙ্গে বিসিসিআইয়ের অফিসে বৈঠকে বসবেন ভারত অধিনায়ক।

এশিয়া কাপের প্রস্তুতি

আগামী ৩০ অগাস্ট থেকে শুরু হতে চলেছে এবারের এশিয়া কাপ (Asia Cup 2023)। সেখানেই ২ সেপ্টেম্বর পাকিস্তানের বিরুদ্ধে প্রথম ম্যাচে নামতে চলেছে টিম ইন্ডিয়া। সেই ম্যাচ ঘিরে যে এখন থেকেই উত্তেজনার পারদ চড়তে শুরু করেছে তা বলার অপেক্ষা রাখে না। এই মুহূর্তে সকলেই প্রায় এশিয়া কাপের দল ঘোষণা করে দিয়েছে। শুধুমাত্র ভারত এবং শ্রীলঙ্কাই বাকি ছিল দল ঘোষণা করার জন্য। সব কিছু ঠিকঠাক চললে আগামী ২১ অগাস্টই এশিয়া কাপের জন্য দল ঘোষণা করতে চলেছে বিসিসিআই। শ্রীলঙ্কা (Srilanka) ও পাকিস্তানের (Pakistan) মাটিতে এবার এশিয়া কাপ আয়োজিত হবে। এশিয়ার প্রতিটি দলের কাছেই এই টুর্নামেন্ট ভীষণ গুরুত্বপূর্ণ। অক্টোবরে বিশ্বকাপের আগে নিজেদের ঝালিয়ে নেওয়ার শেষ সুযোগ। ভারতীয় দল এই মুহূর্তে আয়ারল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ খেলছে। সেখানে রোহিত শর্মা, বিরাট কোহলির মতো সিনিয়র ক্রিকেটাররা কেউই যাননি। বিশ্রামে আছেন মহম্মদ শামি, মহম্মদ সিরাজের মতো তারকা অভিজ্ঞ পেসাররাও। নতুনদের সুযোগ দেওয়া হচ্ছে। এশিয়া কাপ ও বিশ্বকাপের জন্য দল বাছাইয়ের আগে সবাইকে দেখে নিতে চাইছে টিম ম্যানেজমেন্ট। 

আরও পড়ুন: শ্যুটিং বিশ্ব চ্যাম্পিয়ানশিপে তুরস্ককে হারিয়ে সোনা জয় ভারতীয় জুটির

রোহিতের সঙ্গে বৈঠক

উল্লেখ্য, এশিয়া কাপে (Asia Cup 2023) অংশগ্রহণকারী বাংলাদেশ, পাকিস্তান, শ্রীলঙ্কা, নেপাল তিনটি দলই তাঁদের দল ঘোষণা করে ফেলেছে। বিশ্বকাপের জন্য প্রাথমিক দল বেছে নিয়েছে ইংল্য়ান্ড ও অস্ট্রেলিয়ার মত খেতাব জয়ের অন্যতম দাবিদার ২ দেশ। এই পরিস্থিতিতে এখনও এশিয়া কাপের জন্যই দল বেছে নেয়নি বিসিসিআই। রোহিতের সঙ্গে বৈঠকের পরই হয়ত চূড়ান্ত স্কোয়াড বাছাই হবে। দীর্ঘদিন পর দলে ফিরেছেন জসপ্রীত বুমরা। চোটের জন্য দলের বাইরে রয়েছেন লোকেশ রাহুল ও শ্রেয়স আইয়ার। এই মুহূর্তে তারা সুস্থ হয়ে উঠলেও এশিয়া কাপের দলে খেলতে পারবেন কিনা তা নিয়ে কোনও নিশ্চয়তা নেই। তবে লোকেশ রাহুলের ফেরা নিয়ে অনেকেই আশাবাদী।

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

BCCI

Cricket

bangla news

Indian Cricket Team

Asia Cup

Rohit Sharma

Asia Cup 2023


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর