img

Follow us on

Monday, Jul 01, 2024

Shakib Al Hasan: সামনে বিশ্বকাপ! অভিজ্ঞ অলরাউন্ডার শাকিবই বাংলাদেশের নয়া ওডিআই ক্যাপ্টেন

World Cup 2023: বিশ্বকাপ ও এশিয়া কাপে তামিমের জায়গায় দায়িত্ব শাকিবকে

img

শাকিব আল হাসান।

  2023-08-11 17:36:02

মাধ্যম নিউজ ডেস্ক: এশিয়া কাপ এবং বিশ্বকাপের জন্য অধিনায়ক বেছে ফেলল বাংলাদেশ। ফের শাকিব আল হাসানকে (Shakib Al Hasan) দায়িত্ব দেওয়া হল। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কর্তা নাজমুল হাসান পাপন অধিনায়ক হিসাবে শাকিবের নাম ঘোষণা করেন। তিনি বলেন, “এশিয়া কাপ এবং বিশ্বকাপের জন্য শাকিবকে অধিনায়ক করা হল। শনিবার দল ঘোষণা করা হবে। এশিয়া কাপের জন্য ১৭ জনের দল বেছে নেবেন নির্বাচকেরা।”

শাকিবেই আস্থা

মাশরাফি বিন মর্তুজার অবসরের পর বাংলাদেশের ওডিআই অধিনায়ক হন তামিম ইকবাল। গত মাসে হঠাৎ অবসর ঘোষণা করেছিলেন তামিম। পরে অবসর প্রত্যাহার করলেও জাতীয় দলের নেতৃত্বভার আর নিতে চাননি। শিয়রে এশিয়া কাপ। ওডিআই বিশ্বকাপ শুরু হতে মাত্র দু’মাস বাকি। এই পরিস্থিতিতে তড়িঘড়ি নতুন ক্যাপ্টেন খুঁজতে নেমেছিল বিসিবি। বাংলাদেশের কোচ চন্ডিকা হাথুরাসিংহ বুধবার দলের সঙ্গে যোগ দিয়েছেন। বৃহস্পতিবার ঢাকায় তাঁর সঙ্গে আলোচনায় বসেন নির্বাচকেরা। বোর্ড কর্তা পাপনের সঙ্গেও আলোচনা করা হয়। এরপর ৩৬ বছরের অভিজ্ঞ অলরাউন্ডার শাকিবের সঙ্গে কথা বলা হয়। শাকিব রাজি হওয়ায় তাঁকেই অধিনায়ক করা হল। তিনি রাজি না হলে শিকে ছিঁড়ত লিটন দাসের।

আরও পড়ুন: ড্রেসিংরুমে বসানো হচ্ছে স্প্রিঙ্কলার, ইডেনের অগ্নিকাণ্ড নিয়ে কী বললেন সিএবি সভাপতি?

সামনে এশিয়া কাপ তারপরেই বিশ্বকাপ।  বাংলাদেশ ক্রিকেটের সবচেয়ে বড় তারকার কাঁধেই গেল নেতৃত্বভার। বাংলাদেশ ক্রিকেট (Bangladesh Cricket) বোর্ডের ভাবনায় প্রথম থেকেই ছিলেন শাকিব।  টি ২০ ও টেস্ট ক্রিকেটে টাইগারদের অধিনায়কের দায়িত্ব সামলাচ্ছিলেন সাকিব। এ বার ওডিআই ফরম্যাটের নেতৃত্বও তাঁর ঘাড়ে। বাংলাদেশের তিন ফরম্যাটেই এখন থেকে নেতৃত্ব দেবেন শাকিব। ওডিআইতে শাকিব আল হাসান যে নেতৃত্ব দেননি এমনটা নয়। এখনও পর্যন্ত ৫০টি ম্যাচে বাংলাদেশকে নেতৃত্ব দিয়েছেন তিনি। এমনকী ২০১১ সালে তাঁরই নেতৃত্বে ওডিআই বিশ্বকাপ খেলেছিল বাংলাদেশ। ফের তাঁর হাত ধরেই কাপ যুদ্ধে ঝাঁপাবে বেঙ্গল টাইগাররা।

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।  

Tags:

Madhyom

bangla news

Asia Cup

BCB

Bangladesh Cricket

Shakib Al Hasan

world cup 2023

Cricket World Cup 2023

Bangladesh Cricket


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর