img

Follow us on

Thursday, Sep 12, 2024

Aman Sehrawat: অলিম্পিক্স থেকে এল আরও একটি পদক, কুস্তিতে ব্রোঞ্জ জিতলেন আমন

Paris Olympics 2024: অলিম্পিক্সে ব্রোঞ্জ জয় আমনের, অভিনন্দন জানিয়ে ট্যুইট প্রধানমন্ত্রীর

img

আমন শেরাওয়াত (সংগৃহীত ছবি)

  2024-08-10 08:41:43

মাধ্যম নিউজ ডেস্ক: প্যারিস অলিম্পিক্স (Paris Olympics 2024) থেকে ভারত আরও একটি ব্রোঞ্জ নিয়ে এল। শুক্রবার কুস্তিতে দেশকে প্রথম পদক এনে দিলেন আমন শেরাওয়াত (Aman Sehrawat)। পুরুষদের ৫৭ কেজির ফ্রিস্টাইল কুস্তিতে আমন পরাস্ত করেন পুয়ের্তো রিকোর দারিয়ান তোই ক্রুজকে। ১৩-৫ পয়েন্টে জেতেন আমন।

শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী (Aman Sehrawat)

আমনের (Aman Sehrawat) এমন সাফল্যে তাঁকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। নিজের এক্স হ্যান্ডেলে প্রধানমন্ত্রী লিখেছেন, ‘‘আমনের এমন সাফল্য পুরো দেশ উদযাপন করছে।’’

অন্যদিকে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ তিনিও এক্স হ্যান্ডেলে লেখেন, ‘‘ পুরো দেশ তোমার সাফল্যে গর্বিত।’’

মাত্র ১১ বছর বয়সেই নিজের বাবা-মাকে হারান আমন

জানা যায়, হরিয়ানার প্রত্যন্ত বিরহার গ্রামে জন্ম আমনের। ছোট থেকেই তিনি স্থানীয় আখড়াতে কুস্তি লড়তেন। ২০১২ সালে সুশীল কুমারকে তিনি লন্ডন অলিম্পিক্সে (Paris Olympics 2024) পদক জিততে দেখেন। এরপরেই প্রথমবার কুস্তির ম্যাটে নামার ইচ্ছা হয় আমনের। আজও পর্যন্ত সুশীল কুমারকেই তিনি নিজের গুরু বলে মানেন। জানা যায়, মাত্র ১০ বছর বয়সেই আমন দিল্লির ছত্রসল স্টেডিয়ামে ভর্তি হয়ে যান। তবে আমনের ব্যক্তিগত জীবনে নেমে আসে অন্ধকার। মাত্র কয়েক মাসের ব্যবধানেই তিনি তাঁর বাবা-মাকে হারান। তখন তাঁর বয়স মাত্র ১১।

কুস্তিই হয়ে ওঠে ধ্যান-জ্ঞান

নিজের দাদুর কাছেই আমন (Aman Sehrawat) এর পরবর্তীকালে বড় হন। আঁকড়ে ধরেন কুস্তিকে। সাফল্য মিলতে শুরু করে ২০২১ সাল থেকেই। প্রথমবার জাতীয় চ্যাম্পিয়নশিপ জেতেন তিনি। ২০২২ সালেও অনূর্ধ-২৩ এশিয়ান চ্যাম্পিয়নশিপে সোনা জেতেন আমন। এরপর ২০২৩ সালে এশিয়া কুস্তি চ্যাম্পিয়নশিপে সোনা জেতেন আমন। আবার চলতি বছরে অনুষ্ঠিত হওয়া জাগ্রেভ ওপেন কুস্তি চ্যাম্পিয়নশিপেও সোনা জেতেন (Paris Olympics 2024) তিনি।

 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

PM Modi

bangla news

Bengali news

madhyom news

Paris Olympics 2024

News in bangla

Aman Sehrawat


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর