img

Follow us on

Tuesday, Sep 17, 2024

Anwar Ali: চার মাস নির্বাসিত ফুটবলার আনোয়ার আলি, শাস্তির কবলে ইস্টবেঙ্গলও, কী কারণ?

East Bengal: ১২ কোটি ৯০ লক্ষ টাকা ক্ষতিপূরণ, আনোয়ার আলি ইস্যুতে সিদ্ধান্ত প্লেয়ার্স স্ট্যাটাস কমিটির

img

চার মাস নির্বাসিত আনোয়ার আলি। ফাইল ছবি

  2024-09-10 18:38:35

মাধ্যম নিউজ ডেস্ক: আনোয়ার আলি (Anwar Ali) বিতর্কে জয় মোহনবাগান সুপার জায়ান্টের। জানা গিয়েছে, ভারতীয় এই ডিফেন্ডারকে চার মাসের জন্য নির্বাসিত করা হয়েছে। শাস্তি হয়েছে ইস্টবেঙ্গলেরও। আগামী দু’টি ট্রান্সফার উইন্ডোয় কোনও ফুটবলার সই করাতে পারবে না লাল-হলুদ শিবির। এই শাস্তিকে ভারতীয় ফুটবলের ইতিহাসে নজিরবিহীন বলে বলা হচ্ছে। ইস্টবেঙ্গল ও দিল্লি এফসিকে দুটো ট্রান্সফার উইন্ডোতে ব্যানের পাশাপাশি, আর্থিক জরিমানা করা হয়েছে। 

আনোয়ারের দলবদল নিয়ে বিতর্ক

চলতি মরশুম শুরুর আগে থেকেই আনোয়ারের (Anwar Ali) দলবদল নিয়ে বিতর্ক শুরু হয়েছিল। দিল্লি এফসি থেকে গত মরশুমে লোনে মোহনবাগান সুপার জায়ান্টে সই করেন আনোয়ার আলি। চলতি মরশুমের আগে তিনি ইস্টবেঙ্গলে সই করেন। অভিযোগ, নিয়ম ভেঙে আনোয়ার আলিকে সই করিয়েছিল ইস্টবেঙ্গল। এই ঘটনাকে কেন্দ্র করে এ বার ট্রান্সফার মার্কেট উত্তাল হয়েছিল। বিষয়টি গড়ায় প্লেয়ার্স স্ট্যাটাস কমিটি পর্যন্ত। সর্বভারতীয় ফুটবল সংস্থা ও প্লেয়ার্স স্ট্যাটাস কমিটির সঙ্গে বৈঠক হয়েছিল আনোয়ার ও মোহনবাগানের। সেই বৈঠকের ২৪ ঘণ্টার মধ্যে জানানো হয়েছিল, পাঞ্জাবের ফুটবলার যে প্রক্রিয়ায় মোহনবাগানের সঙ্গে লোন চুক্তি ভেঙেছেন, তা অনৈতিক। এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানিয়েছে প্লেয়ার্স স্ট্যাটাস কমিটি। 

আরও পড়ুন: এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফিতে দাপটে শুরু! চিনের পর জাপান, হকিতে অপ্রতিরোধ্য ভারত

আইএসএল-এর প্রথমে নেই আনোয়ার

ভারতের হয়ে ২২টি ম্যাচ খেলা আনোয়ার (Anwar Ali) ২০২১ থেকে দিল্লি এফসি-র ফুটবলার। তবে লোনে তিনি খেলেন গোয়া এবং মোহনবাগানের হয়ে। এই বছর ইস্টবেঙ্গলে সই করেন আনোয়ার। কিন্তু আপাতত চার মাসের জন্য নির্বাসিত ভারতীয় ডিফেন্ডার। এই ব্যান শুরু হবে আইএসএল-এর আসন্ন মরশুমের প্রথম ম্যাচ থেকে। তবে চাইলে আনোয়ার তাঁর শাস্তির বিরুদ্ধে আবেদন করে ফিফার কাছে যেতে পারেন। এ প্রসঙ্গে  আর্থিক জরিমানাও করা হয়েছে ইস্টবেঙ্গল ও আনোয়ার আলিকে। মোট ১২ কোটি ৯০ লাখ টাকা ক্ষতিপূরণ দিতে হবে দুই পক্ষকে। এই টাকা পাবে মোহনবাগান সুপার জায়ান্ট। এই বিষয়ে ইস্টবেঙ্গলের ও দিল্লি এফসির কাছে রাস্তা আছে। সূত্রের খবর, লাল হলুদ আইনি পথে হাঁটতে পারে। 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

ISL

East Bengal

Mohun Bagan Super Giant

Anwar Ali

Players Status Committee


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর