img

Follow us on

Thursday, Sep 19, 2024

India Vs Pakistan: সম্মুখসমরে ভারত-পাকিস্তান! বৃষ্টির সম্ভাবনা কতটা?

Asia Cup 2023: রোহিতদের বিরুদ্ধে প্রথম একাদশ ঘোষণা করল বাবররা

img

অনুশীলনের সময় হালকা মেজাজে ভারতীয় দল।

  2023-09-02 11:31:17

মাধ্যম নিউজ ডেস্ক: অপেক্ষা আর মাত্র কয়েক ঘণ্টা, তারপরই শুরু ভারত পাকিস্তান (India vs Pakistan) মহারণ। বাইশগজে এশিয়ার সেরা হওয়ার লড়াই। আজ ক্যান্ডির পাল্লেকেলে স্টেডিয়ামে মুখোমুখি যুযুধান দুই দল। এই ম্যাচ দেখার অপেক্ষায় সারা বিশ্বের ক্রিকেট প্রেমীরা।  শনিবার এই ম্যাচ দিয়েই অভিযান শুরু করবে ভারতীয় দল।

ভারত-পাকিস্তান মর্যাদার লড়াই

ভারত-পাকিস্তান ম্যাচ মানেই টানটান উত্তেজনা। মর্যাদার লড়াই। যে লড়াইয়ে হারতে চায় না কোনও দলই। বুধবার নেপালের বিরুদ্ধে সতীর্থদের ফর্ম দেখে নিয়েছেন বাবর। ভারতের বিরুদ্ধে এই বাড়তি সুবিধা নিয়েই মাঠে নামবে আইসিসির এক দিনের ক্রমতালিকায় শীর্ষে থাকা পাকিস্তান। রোহিত শর্মাদের বিরুদ্ধে প্রথম একাদশ জানিয়ে দিয়েছে পাকিস্তান শিবির। নেপালের বিরুদ্ধে খেলা প্রথম একাদশে কোনও পরিবর্তন করেননি বাবরেরা। উইনিং কম্বিনেশন ভাঙতে চাননি তাঁরা।

ভারত-পাকিস্তান কে এগিয়ে

আইসিসির ক্রমতালিকা অনুযায়ী, এক দিনের ক্রিকেটে পাকিস্তান এখন এক নম্বর দল। ভারত রয়েছে তৃতীয় স্থানে। এই ম্যাচে আইসিসির র‌্যাঙ্কিংয়ের কোনও গুরুত্ব নেই। কোনও দিন ছিলও না। খাতায় কলমে দলগত শক্তির হিসাবও ভারত-পাকিস্তান ম্যাচে কার্যত অপ্রাসঙ্গিক। এগিয়ে থেকে মাঠে নামে না কেউ। ক্রিকেটপ্রেমীরা তাকিয়ে থাকবেন শুধু ব্যাট বলের লড়াইয়ের দিকে। এক দিকে বিরাট কোহলি, রোহিত শর্মা, শুভমন গিলদের সঙ্গে লড়াই হবে শাহিন আফ্রিদি, নাসিম শাহ, হ্যারিস রউফদের। আবার বাবর আজম, মহম্মদ রিজওয়ান, ইফতিকার আহমেদদের চ্যালেঞ্জ জানাবেন যশপ্রীত বুমরা, মহম্মদ শামি, মহম্মদ সিরাজেরা।

আরও পড়ুন: ভিলেন হতে পারে বৃষ্টি! শনিবার ভারত-পাক ব্লকবাস্টার ম্যাচ কখন, কোথায় দেখতে পাবেন

ভারত-পাক ম্যাচে ভিলে‌ন বৃষ্টি

মহারণে ভিলে‌ন হতে পারে বৃষ্টি, এমন আশঙ্কা বিগত কয়েকদিন ধরেই করা হচ্ছিল। তবে শনিবার সকালে কিছুটা স্বস্তির খবর শুনিয়েছে শ্রীলঙ্কার হাওয়া অফিস। সকালের আকাশ আপাতত পরিষ্কার রয়েছে। শুক্রবার রাতে ক্যান্ডিতে বৃষ্টি হয়নি। তবে, বৃষ্টির প্রকোপ থেকে ম্যাচ পুরোপুরি পরিত্রাণ পাবে এমন আশা করা একটু কঠিন।

আবহাওয়ার যা পূর্বাভাস তাতে টসের সময় বা ম্যাচ শুরুর নির্ধারিত সময়ে বৃষ্টি হতে পারে। সময় যত এগোবে ততই আকাশ পরিষ্কার হবে এবং বৃষ্টিপাতের সম্ভব‌না কমবে।

ভারতের সম্ভাব্য প্রথম একাদশ: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, ঈশান কিষাণ (উইকেটরক্ষক), রবীন্দ্র জাদেজা, হার্দিক পান্ডিয়া, কুলদীপ যাদব, মহম্মদ শামি অথবা শার্দূল ঠাকুর, মহম্মদ সিরাজ, জসপ্রীত বুমরা।

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Asia Cup

India vs Pakistan

Asia Cup 2023

Ind vs Pak

Babar Azam


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর