img

Follow us on

Friday, Sep 20, 2024

India vs Pakistan: একদিনের ম্যাচ গড়াল দু’দিন! রবিবার থমকে যাওয়া ভারত-পাক দ্বৈরথ চলবে আজও

Asia Cup 2023: টানা তিনদিন মাঠে নামতে হবে ভারতীয় দলকে! সামনে পাকিস্তান, শ্রীলঙ্কা, ক্লান্তি সমস্যা হতে পারে রোহিতদের...

img

রিজার্ভ-ডে তে ভারত-পাকিস্তান ম্যাচ।

  2023-09-11 09:37:43

মাধ্যম নিউজ ডেস্ক: দফায় দফায় বৃষ্টির জেরে এশিয়া কাপে ভারত-পাকিস্তান সুপার ফোরের ম্যাচ গড়াল রিজার্ভ ডে-তে। তবে সোমবারও রয়েছে বৃষ্টির সম্ভবনা। এতে পাকিস্তানের খুব একটা অসুবিধা হবে না। কিন্তু রোহিতদের সমস্যা হতে পারে। টানা তিন দিন ক্রিকেট মাঠে থাকতে হবে তাঁদের। ১৭৬ ওভার খেলতে হতে পারে ভারতকে।

আজও বৃষ্টি হতে পারে

রবিবার ভারতের ইনিংসে ২৪.১ ওভারের সময় শুরু হয় বৃষ্টি। সেই সময় ভারতের রান ছিল ২ উইকেটে ১৪৭। কেএল রাহুল (১৭) ও বিরাট কোহলি (৮) ব্যাট করছিলেন। বৃষ্টি প্রথমে ধীরে শুরু হলেও পরে তা গতি বাড়ায়। এরসঙ্গে যুক্ত হয় ঝোড়ো হাওয়া। এরফলে একাধিকবার পিচের কভার সরে যায়। বৃষ্টির বন্ধের পর শুরু হয় মাঠ তৈরি করার কাজ। রাত আটটা ২০ নাগাদ পিচ তৈরি হয় খেলার জন্য। সাড়ে আটটার সময় ফের শুরু হয় বৃষ্টি। ফলে দিনের মত ম্যাচ বাতিলের সিদ্ধান্ত নেন আম্পায়াররা। সোমবার, অর্থাৎ রিজার্ভ ডে-তে ম্যাচ আবার সেখান থেকেই শুরু হবে। পুরো ৫০ ওভারেরই ম্যাচ হবে। যদি সোমবার বৃষ্টি বাধা না দেয় তা হলে ভারতকে বাকি ২৫.৫ ওভার ব্যাট করতে হবে। তার পরে পাকিস্তানের ইনিংসের ৫০ ওভার রয়েছে। অর্থাৎ রোহিতদের মাঠে থাকতে হতে পারে প্রায় ৭৬ ওভার। মঙ্গলবার সুপার ফোরে শ্রীলঙ্কার বিরুদ্ধে ম্যাচ রয়েছে ভারতের। সেই ম্যাচেও বৃষ্টি না এলে ১০০ ওভার খেলতে হতে পারে রোহিতদের। পর পর দিন তিন মাঠে থাকাই নয়, এত পরিশ্রম কী ভাবে সামলাবেন রোহিতেরা সেটা নিয়ে প্রশ্ন উঠেছে।

আরও পড়ুন: আজ মহারণে ভারত-পাকিস্তান, দুই দলের শক্তি ও দুর্বলতার দিক কোনগুলি?

আজ, সোমবার বৃষ্টি না হলে দুপুর তিনটে থেকে ম্যাচ শুরু হবে, ব্যাট করতে নামবেন বিরাট কোহলি ও কেএল রাহুল। স্ট্রাইক রাখবেন বিরাট কোহলি। আর ম্যাচ শুরু হবে ২৪.২ ওভার থেকে। বল করবেন শাদাব খান। রবিবারের ম্যাচে এমনিতেই পিঠের চোটের কারণে ছিটকে গিয়েছেন শ্রেয়স আয়ার। মঙ্গলবারের ম্যাচে তাঁকে পাওয়া যাবে কি না তা নিয়ে সন্দেহ রয়েছে। সুপার ফোর থেকে ফাইনালে ওঠার জন্যে পাকিস্তান এবং শ্রীলঙ্কা দুটি ম্যাচই জিতলে এগিয়ে থাকবে রোবহিতরা। বাংলাদেশের বিপক্ষে  শেষ ম্যাচের আগেই ফাইনালের টিকিট নিশ্চিত করতে চায় টিম ইন্ডিয়া। 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

India vs Pakistan

Rohit Sharma

Asia Cup 2023


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর