img

Follow us on

Friday, Sep 20, 2024

Asia Cup 2023: ভারত-পাকিস্তান ম্যাচে বৃষ্টির ভ্রুকুটি! নেপাল ম্যাচ জিতে প্রস্তুতি সারলেন বাবররা

IND vs PAK: ‘ভারত-পাকিস্তান ম্যাচ সর্বদা অন্যরকম উত্তেজনার' বললেন পাক অধিনায়ক

img

হালকা মেজাজে রোহিত শর্মা ও বাবর আজম।

  2023-08-31 10:32:58

মাধ্যম নিউজ ডেস্ক: শুরু হয়ে গিয়েছে এশিয়া সেরার লড়াই। আগামী ২ সেপ্টেম্বর পাল্লেকেলেতে এশিয়া কাপের গ্রুপ ম্যাচে ভারতের বিরুদ্ধে মাঠে নামবে পাকিস্তান। বাবরদের বিরুদ্ধে লড়াই দিয়ে এশিয়া কাপ অভিযান শুরু করবে টিম ইন্ডিয়া। বিশ্বকাপের আগে এই ম্যাচ নিয়ে উত্তেজনা তুঙ্গে। কিন্তু এশিয়া কাপে আদৌ কি খেলা সম্ভব হবে ভারত-পাক ম্যাচ? স্থানীয় আবহাওয়াবিদদের‌ তরফে যা খবর, তাতে করে ভারত বনাম পাকিস্তানের এই হাইভোল্টেজ ম্যাচে বাধ সাধতে পারে প্রকৃতি। বৃষ্টির ভ্রুকুটি রয়েছে এই ম্যাচে।

ভারত-পাক ম্যাচে বৃষ্টি ফ্যাক্টর

শ্রীলঙ্কায় এই মুহূর্তে বর্ষার মরশুমের একেবারে শেষভাগ। বিশেষজ্ঞদের মতে শ্রীলঙ্কার আবহাওয়ার বিষয়ে যাঁদের নূন্যতম ধারণা রয়েছে তাঁরা জানেন যে অগস্ট-সেপ্টম্বর মাসে এই দ্বীপরাষ্ট্রে ক্রিকেট খেলা কতটা ঝুঁকিপূর্ণ এই বৃষ্টির কারণে। শনিবার ভারত-পাক হাইভোল্টেজ ম্যাচে ভারী বৃষ্টিপাতের আশঙ্কা রয়েছে ।  ৯০ শতাংশ সম্ভাবনা রয়েছে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাতের। ফলে ভারত বনাম পাকিস্তানের ম্যাচ হওয়া নিয়েই বড়সড় প্রশ্নচিহ্ন পড়ে গিয়েছে। পাল্লেকেলের আউটফিল্ডের অবস্থা এতটাই খারাপ যে আগের দিনও যদি বৃষ্টি হয় এবং পরের দিন সূর্য ভালোভাবে না বেরতে পারে তাহলে ভিজে থাকে। এতটাই ভিজে থাকে যে চলাফেরা করলেই সেখানে পায়ের দাগ তৈরি হয়ে যেতে পারে। আজ,  বৃহস্পতিবার শ্রীলঙ্কা বনাম বাংলাদেশ ম্যাচেও রয়েছে বৃষ্টিপাতের আশঙ্কা।

আরও পড়ুন: চোখের নিমেষে শেষ! বিশ্বকাপে ভারত-পাক ম্যাচের টিকিট আর কি পাওয়া যাবে?

ভারত-পাক ম্যাচে বাবর ফ্যাক্টর

অন্যদিকে, নেপালের বিরুদ্ধে বিরাট জয় দিয়ে এশিয়া কাপ অভিযান শুরু করল পাকিস্তান। বুধবার মুলতানে এশিয়া কাপ ২০২৩-এর উদ্বোধনী ম্যাচে নেপালকে ২৩৮ রানের বিশাল ব্যবধানে পরাজিত করে পাকিস্তান। ওয়ান ডে ফর্ম্যাটের এশিয়া কাপের ইতিহাসে এটি পাকিস্তানের সব থেকে বড় ব্যবধানে ম্যাচ জয়ের রেকর্ড। ক্যাপ্টেন নিজে ব্যাট হাতে সামনে থেকে নেতৃত্ব দেন পাকিস্তানকে। ১৪টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ১৩১ বলে ১৫১ রানের দুর্দান্ত ইনিংস খেলে আউট হন বাবর আজম। ম্যাচের শেষে পুরস্কার বিতরণী মঞ্চে বাবর বলেন, ‘ভারত-পাকিস্তান ম্যাচ সর্বদা অন্যরকম উত্তেজনা নিয়ে আসে। ভারতের মুখোমুখি হওয়ার আগে এই ম্যাচটায় যথাযথ প্রস্তুতি সারা গেল। কেননা এমন জয় আমাদের বাড়তি আত্মবিশ্বাস জোগাবে। আমরা সব ম্যাচেই একশো শতাংশ দিতে চাই। আশা করি ভারতের বিরুদ্ধেও নিজেদের সেরাটা দিতে পারব।’ প্রথম ম্যাচে পাকিস্তানের সার্বিক পারফর্ম্যান্স ভারতীয় শিবিরের কাছে সতর্কবার্তা বয়ে নিয়ে যেতে পারে। বাবরের ফর্মে থাকা নিয়ে ভাবতে বাধ্য টিম ইন্ডিয়া।

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Cricket

bangla news

Team India

Asia Cup 2023

Ind vs Pak

Babar Azam

Pakistan vs Nepal


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর