img

Follow us on

Wednesday, Sep 18, 2024

Asian Champions Trophy: হরমনপ্রীতের জোড়া গোল, পিছিয়ে পড়েও পাকিস্তানকে হারাল ভারত

India Beats Pakistan: অপরাজিত ভারত! চিন, জাপান, মালয়েশিয়া, কোরিয়ার পর এশীয় হকিতে পাকিস্তানকে হারাল হরমনপ্রীতরা

img

জয়ের উচ্ছ্বাস ভারতীয় হকি দলের।

  2024-09-14 18:11:26

মাধ্যম নিউজ ডেস্ক: এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফির (Asian Champions Trophy) লিগ পর্বে অপরাজিতই রইল ভারতীয় হকি দল। পিছিয়ে পড়েও পাকিস্তানের বিরুদ্ধে জয় ছিনিয়ে নিল হরমনপ্রীতরা। শনিবার পাকিস্তানকে ২-১ ব্যবধানে হারাল তারা। ক্রিকেটের ২২ গজ হোক বা হকির অ্যাস্ট্রোটার্ফ, ভারত-পাকিস্তান (India Beats Pakistan) মানেই হাড্ডাহাড্ডি লড়াই। চিন, জাপান, মালয়েশিয়া, দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে টানা সহজ জয়ের পরও পাকিস্তানের বিরুদ্ধে স্নায়ুর চাপ সামলে লড়াই করতে হল ভারতীয় হকি দলকে।

দুরন্ত ভারত 

এদিন হরমনপ্রীতদের চাপ বাড়িয়ে দেয় ৮ মিনিটে পাকিস্তানের গোল। মাঝমাঠ থেকে শাহিদ ‘ডি’র মধ্যে বল দেন আহমেদ নাদিমকে। গোল করতে ভুল করেননি তিনি। এর আগে ৫ মিনিটেও গোলের সহজ সুযোগ পেয়েছিল পাকিস্তান। বল দখলের লড়াইয়ে হরমনপ্রীতকে পরাস্ত করেও গোল করতে পারেননি শাকিল। প্যারিস অলিম্পিক্সের পদকজয়ীরা পাকিস্তানের বিরুদ্ধে পিছিয়ে পড়েও হাল ছাড়েননি। পাল্টা আক্রমণ করে ম্যাচের রাশ নিজেদের দখলে নিয়ে নেয় ভারত। দলকে জেতালেও অল্পের জন্য পাকিস্তানের বিরুদ্ধে হ্যাটট্রিক করা হল না হরমনপ্রীতের। প্রথম কোয়ার্টারেই পেনাল্টি কর্নার পায় ভারত। নিজেদের প্রথম পেনাল্টি কর্নার থেকেই দলকে সমতায় ফেরান হরমনপ্রীত সিং (Asian Champions Trophy)। 

ছন্দে হরমনপ্রীত

সদ্য সমাপ্ত অলিম্পিক্সে ভারতের পদক জয়ের ক্ষেত্রে বড় অবদান ছিল হরমনপ্রীতের। এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফিতেও (Asian Champions Trophy) সেই ধারা বজায় রাখলেন এই তারকা হকি খেলোয়াড়। পাকিস্তানের বিরুদ্ধে দলকে শুধু সমতায় ফেরালেনই না, দ্বিতীয় গোল করে এগিয়েও দিলেন সেই হরমনপ্রীতই। দ্বিতীয় কোয়ার্টারে ফের পেনাল্টি কর্নার পায় ভারত। সেই সুযোগ কাজে লাগিয়ে আবারও ভারতের হয়ে গোল করে যান স্ট্রাইকার হরমনপ্রীত সিং। অলিম্পিক্সে ভারতের গোল মেশিন ছিলেন তিনি। প্রতিযোগিতা বদলালেও তিনি যে নিজের ছন্দ বজায় রেখেছেন সেটা পাক গোলরক্ষককে দ্বিতীয়বার পরাস্ত করে বুঝিয়ে দিলেন ২৮ বছর বয়সি এই পঞ্জাব তনয়। প্রথম ম্যাচে চিনকে ৩-০ গোলে হারানোর পর দ্বিতীয় ম্যাচে জাপানকে ৫-১ গোলে হারায় হরমনপ্রীত সিংয়ের দল। তৃতীয় ম্যাচে মালেশিয়াকে ৮-১ এবং চতর্থ ম্যাচে উত্তর কোরিয়াকে ৩-১ গোলে হারিয়ে দেয় ভারতীয় দল। পাকিস্তানের (India Beats Pakistan) বিরুদ্ধেও ভারতের জয়ের ধারা অব্যাহত রইল।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

 

Tags:

Madhyom

bangla news

India vs Pakistan

india beats pakistan

Asian Champions Trophy Hockey

Asian Champions Trophy

Indian Hockey


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর