img

Follow us on

Friday, Sep 20, 2024

Asian Games 2023: তিতাসদের পর অনুশ! বাংলার হাত ধরেই এশিয়ান গেমসে তৃতীয় সোনা জয় ভারতের

India At Hangzhou 2023: এশিয়ান গেমসের তৃতীয় দিনে তৃতীয় সোনা জয় ভারতের

img

এশিয়ান গেমসে তৃতীয় দিনে ভারতের পদকজয়ীরা। রুপোজয়ী নেহা ঠাকুর (বাঁদিকের ছবি)। সোনাজয়ী দলের সদস্য অনুশ আগরওয়াল (ডানদিকের গ্রুপ ফটোতে বাঁদিক থেকে তৃতীয়)।

  2023-09-26 17:49:38

মাধ্যম নিউজ ডেস্ক: এশিয়াডের তৃতীয় দিনে ইকুয়াস্ট্রিয়ানে সোনা জিতল ভারতে। ৪১ বছরের ইতিহাসে এই প্রথম ইকুয়াস্ট্রিয়ান থেকে সোনা জয় ভারতের। এ বারের এশিয়াডে ইকুয়াস্ট্রিয়ানে ভারতের মিক্সড টিম সোনা পেল। এই দলের সদস্যরা হলেন – হৃদয় চেদা, দিব্যাকৃতি সিং, আনুশ আগরওয়াল এবং সুদীপ্তি হাজেলা। সোমবার বাংলার তিতাস সাধু, রিচা ঘোষের হাত ধরে সোনা জিতেছিল ভারত। মঙ্গলবার ভারতকে সোনা এনে দিলেন বাংলার অনুশ।

তৃতীয় দিনে ভারতের জয়যাত্রা

ইকুয়াস্ট্রিয়ানে ঘোড়ার পিঠে চড়ে প্রতিযোগীদের বিভিন্ন বাধা টপকাতে হয়। অনেকে এই খেলাকে ‘হর্স রাইডিং’ও বলেন। এদিন এই ইভেন্টে ভারতের পয়েন্ট ২০৯.২০৫। ২০৪.৮৮২ পয়েন্ট নিয়ে রুপো পেয়েছে চিন এবং ২০৪.৮৫২ পয়েন্ট নিয়ে ব্রোঞ্জ পেয়েছে হংকং। শ্যুটিং, ক্রিকেটের পর ১৯তম এশিয়ান গেমসে এটি ভারতের তৃতীয় সোনা। দলগত এই বিভাগে ভারতকে সোনা এনে দিয়েছেন সুদীপ্তি হাজেলা, দিব্যাকৃতী সিং, হৃদয় সেড়া এবং অনুশ আগরওয়াল। এদের মধ্যে অনুশ আবার বাংলা তথা কলকাতার ছেলে। চলতি এশিয়াডে ১০০ পদকের লক্ষ্য নিয়ে নেমেছে ভারত। পদক তালিকায় অন্তত প্রথম পাঁচে শেষ করা ভারতীয় দলের টার্গেট। অশ্বারোহণের মতো খেলা থেকে সোনা জয় সেই টার্গেট পূরণের দিকে এগিয়ে দেবে ভারতীয় দলকে।

আরও পড়ুন: এশিয়ান গেমসে জোড়া পদকের সামনে বাংলার মেয়ে প্রণতি! হকিতে ১৬ গোল ভারতের

মঙ্গলবার সেইলরে ভারতের নেহা ঠাকুর রুপো জিতলেন। এশিয়ান গেমসে সেইলিংয়ে পদক জিতলেন তিনি। নেহা মেয়েদের ডিঙ্গি ইভেন্টে রুপো জিতলেন। এবারের এশিয়ান গেমসে সেইলিংয়ে প্রথম পদক এনে দিয়েছেন তিনিই। পরে ইবাদ আলি ব্রোঞ্জ জেতেন।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Asian Games

 Asian Games 2023

Horse riding

Gold Medal of India


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর