img

Follow us on

Saturday, Sep 28, 2024

Afghanistan Vs Australia: অস্ট্রেলিয়াকে ২১ রানে হারিয়ে কামাল করল আফগানরা

Australia: ২০ অভার ব্যাট করতে ব্যর্থ অজিরা

img

আফগানিস্তান বনাম অস্ট্রেলিয়া ম্যাচের একটি মুহুর্ত

  2024-06-23 16:05:54

মাধ্যম নিউজ ডেস্ক: অস্ট্রেলিয়াকে হারিয়ে দিল আফগানিস্তান। ২১ রানে হেরেছে অজিরা। রবিবার ২৩ শে জুন কিংস টাউন গ্রাউন্ডে অস্ট্রেলিয়াকে (Afghanistan Vs Australia) ১৫৯ রানের লক্ষ্য দিয়েছিল আফগানিস্তান। হ্যাটট্রিক করেছিলেন কামিন্স। কিন্তু অস্ট্রেলিয়া পুরো ২০ ওভার খেলতে পারেনি। ১৯.২ অভারে ১২৭ রানে অলআউট হয়ে যায় অজিরা। আফগান বোলারদের দাপটে দাঁড়াতে পারেনি অজি বাহিনী।  

আফগানদের কাছে সেমিফাইনালে ওঠার সুযোগ  

আফগানিস্তানের এই জয়ের ফলে গ্রুপ ১-এর সমীকরণ বদলে গেছে। রাশিদ খানদের (Afghanistan Vs Australia) জয়ের ফলে গ্রুপের চারটি দলই এখন সেমিফাইনালে দৌড়ে। তবে এই গ্রুপ থেকে সেমিফাইনালে যাওয়ার সুযোগ পাবে মাত্র দুটি দল। এই ম্যাচে যদি আফগানিস্তানকে অস্ট্রেলিয়া হারিয়ে দিত তাহলে ভারত এবং অস্ট্রেলিয়া দুটো দল সেমিফাইনালে চলে যেত। কিন্তু তা না হওয়ায় আফগানিস্তান এবং বাংলাদেশ দুটি দলই সেমিফাইনালে দৌড়ে এখনও টিকে রয়েছে।

ফিল্ডিং-এর ভুল সিদ্ধান্ত অজিদের (Afghanistan Vs Australia)

টস জিতে (Afghanistan Vs Australia) প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন ক্যাপ্টেন মিচেল মার্শ। কিন্তু তাঁর সিদ্ধান্ত এদিন ভুল প্রমাণিত হয়ে গেল। প্রথম দিকে আফগানদের ঝটকা দিয়ে ব্যর্থ হয় অজি বোলাররা। আফগানিস্তানের দুই ওপেনার ১১৮ রানের জুটি তৈরি করলেন। রহমানউল্লাহ গুরবাজ করলেন ৪৯ বলে ৬০ রান। মারলেন ৪ টি চার এবং ১ টি ছক্কা। ওপেনার ইব্রাহিম খেললেন ৪৮ বলে ৫১ রানের ইনিংস। তাঁর ব্যাট থেকে এল ৬টি চার। এই দুটি আফগান ব্যাটাররা  ভিত তৈরি করে দিয়েছিলেন। বাকি ব্যাটসম্যানরা তেমন রান পাননি অবশ্য। এমনকি শেষের দিকে প্যাট কমিন্স হ্যাটট্রিক করেন।

১৯ তম ওভারে হারে অজিরা

১৫৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নামে অস্ট্রেলিয়া। প্রথমদিকে কোন ব্যাটসম্যানই বেশ সুবিধা করতে পারেননি। ওপেনার  ট্র্যাভিস হেড ০ রানে এবং ডেভিড ওয়ার্নার ৩ রানে প্যাভেলিয়ন ফিরে যান। পরবর্তীতে মাঠে নেমে মার্শও রান পাননি। ১২ রানে তিনি আউট হয়ে যান। একমাত্র লড়াই করার চেষ্টা করেন গ্লেন ম্যাক্সওয়েল। ৪১ বলে ৫৯ রানের ইনিংস খেলেন তিনি। স্টাইনিস ১৭ বলে ১১ রান করেন। বাকি কেউই  (Afghanistan Vs Australia) দুই অঙ্কের রান করতে পারেনি। ১৯.২ অভারে অল আউট হয়ে অজি দম্ভ চূর্ণ হয়ে যায় আফগানদের হাতে।  এই জয়ের ফলে এই মুহূর্তে পয়েন্ট টেবিল এর তিন নম্বরে উঠে এল আফগানিস্তান। তারা তিন ম্যাচের মধ্যে একটিতে জয়ী হয়ে দুটি পয়েন্ট পেল। যেই দেশ দীর্ঘদিন ধরে সন্ত্রাসবাদ ও অর্থনৈতিক অসামঞ্জস্যপূর্ণ

আরও পড়ূন: অর্ধশত রানে হার! সেমিফাইনাল প্রায় পাকা ভারতের

বাতাবরণের মধ্য দিয়েও সেই দেশের ক্রিকেটাররা ইদানিং ভালো খেলছে। নিজ দেশে ভালো ক্রিকেট গ্রাউন্ড না থাকা সত্ত্বেও প্রতিকূল পরিস্থিতিকে হার মানিয়ে ভালো ক্রিকেট খেলে আফগানরা বুঝিয়ে দিয়েছে আগামী দিনে ক্রিকেট দুনিয়ায় তাঁরাই উঠছি সূর্য।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

West Bengal

bangla news

Bengali news

Cricket News

ICC T20 World Cup

news in bengali

state news

  Afghanistan Vs Australia


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর