img

Follow us on

Thursday, Sep 12, 2024

Women's T20 World Cup 2024: অশান্তির জেরে বিশ্বকাপ সরাবে আইসিসি? রাষ্ট্রপুঞ্জের দ্বারস্থ বাংলাদেশ

Bangladesh Cricket: মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে কী জানালেন বাংলাদেশের অন্তর্বর্তীকালীন সরকারের যুব ও ক্রীড়া উপদেষ্টা?

img

অশান্তির জেরে বাংলাদেশ থেকে মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপ সরিয়ে দেওয়ার কথা ভাবছে আইসিসি, সংগৃহীত চিত্র

  2024-08-13 18:58:26

মাধ্যম নিউজ ডেস্ক: বাংলাদেশে আর কয়েকদিন পর মহিলাদের টি-২০ বিশ্বকাপ (Women's T20 World Cup 2024) অনুষ্ঠিত হওয়ার কথা। কিন্তু বাংলাদেশে সাম্প্রতিক অশান্তির জেরে সেখান থেকে বিশ্বকাপ সরিয়ে দেওয়ার কথা ভাবছে আইসিসি। তাই বর্তমানে বিকল্প দেশ খুঁজছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা। অন্যদিকে, নিজেদের দেশে বিশ্বকাপের আসর ধরে রাখতে মরিয়া বাংলাদেশ। যে কোনও উপায়ে মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করতে চায় তারা (Bangladesh Cricket)। যে কারণে, রাষ্ট্রপুঞ্জেরও দ্বারস্থ হয়েছে ভারতের এই প্রতিবেশী রাষ্ট্র।

বাংলাদেশের শেষ আশা রাষ্ট্রপুঞ্জ  (Bangladesh Cricket) 

হাসিনা দেশ ছেড়েছে, তবে বাংলাদেশে কোটা সংস্কারের দাবিতে ছাত্র আন্দোলন ও তার জেরে হিংসার ঘটনা এখনও থামেনি। এমত অবস্থায় বাংলাদেশের শেষ আশা রাষ্ট্রপুঞ্জ। অন্তর্বর্তী সরকারের যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ জানিয়েছেন, তিনি রাষ্ট্রপুঞ্জের বৈঠকে এই প্রসঙ্গ তুলবেন। কোনও দেশ যাতে তাদের নাগরিকদের বাংলাদেশে যাওয়ার ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি না করে সেই আবেদন করবেন তিনি। তবে যদি বাংলাদেশে মেয়েদের টি-২০ বিশ্বকাপ (Women's T20 World Cup 2024) অনুষ্ঠিত না হয়, সেক্ষেত্রে সংযুক্ত আরব আমিরশাহি, দুবাইতে আইসিসির এই ইভেন্ট স্থানান্তরিত হতে পারে।

আরও পড়ুন: স্বাধীনতা দিবসে দিল্লিতে প্যারিস অলিম্পিক্স দলের সঙ্গে দেখা করবেন প্রধানমন্ত্রী

কী জানালেন বাংলাদেশের অন্তর্বর্তীকালীন সরকারের যুব ও ক্রীড়া উপদেষ্টা? 

৩ অক্টোবর টুর্নামেন্টের সূচনা হওয়ার কথা। কিন্তু সে দেশে গত কয়েক সপ্তাহ ধরে যা ঘটে গিয়েছে, তাতে বাংলাদেশের এ বারের মহিলাদের টি-২০ বিশ্বকাপ (Women's T20 World Cup 2024) আয়োজন নিয়ে আশঙ্কা দেখা গিয়েছে। এমত পরিস্থিতিতে কয়েকদিন আগে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে সেনাপ্রধানকে নিরাপত্তা চেয়ে চিঠি পাঠানো হয়েছিল। আইসিসি বাংলাদেশের বর্তমান পরিস্থিতি সম্পর্কে জানতে চেয়েছিল বিসিবির কাছে। এরই মাঝে বাংলাদেশের অন্তর্বর্তীকালীন সরকারের যুব ও ক্রীড়া উপদেষ্টার দায়িত্ব পাওয়া আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া (Asif Mahmud Sajeeb Bhuiyan) মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপ সে দেশে আয়োজন নিয়ে আশার কথাই শুনিয়েছেন।
তিনি বলেছেন, ''আমি এই নিয়ে এখন থেকেই তৎপরতা শুরু করেছি। আশা করছি, মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপ (Women's T20 World Cup 2024) বাংলাদেশের বাইরে যাবে না। দেশ গঠনের সময় যদি এই রকম (টি-২০ বিশ্বকাপ বাংলাদেশের বাইরে স্থানান্তরিত হওয়া) কিছু ঘটে, তা হলে সেটা আমাদের ভাবমূর্তির জন্য ভীষণ ক্ষতিকর হবে।''

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

sports

Madhyom

International news

bangla news

Bengali news

Sports news

Bangladesh Cricket

news in bengali

T20 World Cup 2024

Women's T20 World Cup 2024

Asif Mahmud Sajeeb Bhuiyan


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর