img

Follow us on

Wednesday, Jun 26, 2024

Tamim Iqbal: বিশ্বকাপ খেলবেন তামিম! প্রধানমন্ত্রী হাসিনার হস্তক্ষেপে নাটকীয় প্রত্যাবর্তন 

Sheikh Hasina: শেখ হাসিনা আসরে নামতেই ৭২ ঘণ্টার নাটকের যবনিকা পতন,অবসরের ২৯ ঘণ্টা পর ফের ক্রিকেটে তামিম

img

মাশরফি মোর্তাজা ও তামিম ইকবালের সঙ্গে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

  2023-07-08 13:01:02

মাধ্যম নিউজ ডেস্ক: অবসর ভেঙে ফের বাইশ গজে ফিরলেন তামিম ইকবাল (Tamim Iqbal)। বাংলাদেশের প্রধানমন্ত্রী (Prime Minister Of Bangladesh) শেখ হাসিনার (Sheikh Hasina)সঙ্গে দেখা করার পরেই এই সিদ্ধান্ত নিলেন এক দিনের ক্রিকেটে বাংলাদেশের অধিনায়ক তামিম। প্রাক্তন অধিনায়ক মাশরফি মোর্তাজার (Mashrafe Mortaza) সঙ্গে তামিম ইকবাল (Tamim Iqbal) তাঁর স্ত্রী-কে নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে গিয়েছিলেন। এরপর শেখ হাসিনার সঙ্গে কথা বলার পরেই সিদ্ধান্ত বদল করলেন তামিম। 

তামিম যা বললেন

তামিম ইকবাল (Tamim Iqbal) পরে সাংবাদিকদের বলেন, "শুক্রবার দুপুরবেলায় আমাকে মাননীয় প্রধানমন্ত্রী বাড়িতে নিমন্ত্রণ জানিয়েছিলেন। ওঁর সঙ্গে অনেকক্ষণ আমরা আলোচনা করেছি। উনি আমাকে নির্দেশ দিয়েছেন খেলায় ফিরে আসতে। আমি আমার রিটয়ারমেন্ট এই মুহূর্তে তুলে নিচ্ছি। কারণ আমি সবাইকে না বলতে পারি, কিন্তু দেশের যে সবচেয়ে বড় ব্যক্তি তাঁকে ফিরিয়ে দেওয়া আমার পক্ষে অসম্ভব।" এরপর ফের তিনি যোগ করেন, "আমার ফিরে আসার নেপথ্যে অবশ্যই পাপন ভাই ও মাশরাফি ভাইয়ের বড় ভূমিকা ছিল। মাশরাফি ভাই আমাকে ডেকে নিয়েছেন। পাপন ভাই সাথে ছিলেন। প্রধানমন্ত্রী আমাকে দেড়মাসের জন্য একটা ছুটিও দিয়েছেন। আমি যেন মানসিকভাবে আর একটু ফ্রি হতে পারি।" 

আরও পড়ুন: চোখের জলে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বাংলাদেশ অধিনায়ক তামিম ইকবালের

হাসিনার সঙ্গে সাক্ষাত

বৃহস্পতিবার চট্টগ্রামে সাংবাদিক বৈঠক ডেকে আফগানিস্তানের বিরুদ্ধে সিরিজের মাঝপথেই ক্রিকেটকে চোখের জলে বিদায় জানিয়েছিলেন তামিম (Tamim Iqbal)। অবসরের ঘোষণা করতে গিয়ে নিজের আবেগ নিয়ন্ত্রণ করতে পারেননি তামিম। কেঁদে ফেলেছিলেন। অবসরের কথা জানালেও কেন হঠাৎ অবসর নিলেন, তার কোনও কারণ জানাননি তামিম। তামিম অবসর নেওয়ায় আফগানিস্তানের বিরুদ্ধে এক দিনের সিরিজে লিটন দাসকে অধিনায়ক করা হয়। তার মাঝেই জানা যায়, শেখ হাসিনা (Sheikh Hasina) নিজের বাড়িতে তামিমকে ডেকেছেন। তখনই জল্পনা শুরু হয়। তারপরই সিদ্ধান্ত বদল। তামিম জানান, আপাতত তিনি আবসরের সিদ্ধান্ত প্রত্যাহার করে নিচ্ছেন। দেড় মাসের ছুটি তাঁকে দিয়েছেন হাসিনা। দেড় মাস বিশ্রামের পরে এশিয়া কাপে (Asia Cup 2023) ফিরবেন। এবং বিশ্বকাপেও (ICC ODI World Cup 2023) খেলবেন তারকা ওপেনার। এই আলোচনায় তাঁদের সঙ্গে ছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Cricket

Bangladesh

Sheikh Hasina

bangla news

Bangladesh Cricket Board

BCB

ICC ODI World Cup 2023

Tamim Iqbal

Mashrafe Mortaza


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর