img

Follow us on

Saturday, Oct 05, 2024

Asia Cup 2023: এশিয়া কাপের দল ঘোষণা করলো ভারত, ফিরলেন লোকেশ রাহুল, শ্রেয়স আইয়ার

Rohit Sharma: প্রয়োজনে বল করতে পারেন কোহলিও, বললেন রোহিত

img

এশিয়া কাপের দল ঘোষণা করল ভারত।

  2023-08-21 16:19:32

মাধ্যম নিউজ ডেস্ক: এশিয়া কাপের জন্য ঘোষিত হল ১৭ সদস্যের ভারতীয় দল। আসন্ন ওয়ান ডে বিশ্বকাপের কথা মাথায় রেখেই দল গড়েছেন নির্বাচকরা। স্কোয়াডে বড় চমক অবশ্যই তিলক ভার্মার অন্তর্ভুক্তি। ওয়েস্ট ইন্ডিজ সফরে ভালো খেলার পুরস্কার পেলেন তিনি। এছাড়া পেস আক্রমণে প্রসিদ্ধ কৃষ্ণা আছেন। যিনি চোট সারিয়ে সদ্য আয়ারল্যান্ড সিরিজে খেলেছেন। দলে আছেন লোকেশ রাহুল ও শ্রেয়স আইয়ার। দুজনেই চোটের কারণে দীর্ঘদিন মাঠে নামেননি।

বোলার রোহিত-কোহলি

ভারতীয় দলে আছেন তিন বাঁহাতি স্পিনার। ১৭ জনের দলে আছেন কুলদীপ যাদব, রবীন্দ্র জাডেজা, অক্ষর প্যাটেল। যুজবেন্দ্র চাহাল না থাকায় দলে নেই কোনও ডান হাতি স্পিনার। এই সমস্যা মেটাতে প্রয়োজনে তিনি ও বিরাট কোহলি বল করবেন বলে জানিয়েছেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। রোহিত বলেছেন, ‘‘আশা করছি রোহিত শর্মা এবং বিরাট কোহলি বিশ্বকাপের ম্যাচে কয়েক ওভার করে হাত ঘোরাতে পারবে।’’ অর্থাৎ, রোহিত বুঝিয়ে দিলেন এটা কোনও বড় সমস্যা নয়। তিনি এবং কোহলি মিলে প্রয়োজনে ডান হাতে স্পিন বল করে দেবেন। 

আরও পড়ুন: রিঙ্কু, ঋতুরাজের দাপটে সহজ জয়! আয়ারল্যান্ডের বিরুদ্ধে সিরিজ জিতল ভারত

দলে বুমরাহ-রাহুল-শ্রেয়স

আয়ারল্যান্ড সিরিজে বুমরাহ বুঝিয়ে দিয়েছিলেন, তিনি এশিয়া কাপে খেলার জন্য প্রস্তুত। তাকে সামনে রেখেই ভারতীয় পেশ আক্রমণ গড়ে তোলা হয়েছে। অলরাউন্ডার হিসেবে দলে জায়গা পেয়েছেন হার্দিক পান্ডিয়া।  একইসঙ্গে তিনি সহ অধিনায়কের দায়িত্ব সামলাবেন। আরেক অলরাউন্ডার সাইদুল ঠাকুরের ওপর ও ভরসা দেখিয়েছেন নির্বাচকরা। ধারাবাহিকতার অভাব থাকলেও এশিয়া কাপে আরো একবার সুযোগ পেলেন সূর্য কুমার যাদব।  স্পেশালিস্ট উইকেট রক্ষক হিসেবে দলে লোকেশ রাহুল থাকলেও আরো এক উইকেট কিপার ব্যাটসম্যান ঈশান কিষানকে স্কোয়াডে রাখা হয়েছে।

ভারতীয় দল: রোহিত শর্মা (অধিনায়ক), বিরাট কোহলি, শুভমন গিল, লোকেশ রাহুল (উইকেটরক্ষক), শ্রেয়স আইয়ার, হার্দিক পান্ডিয়া (সহ-অধিনায়ক), রবীন্দ্র জাদেজা, যশপ্রীত বুমরাহ, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, কুলদীপ যাদব, ঈশান কিষান (উইকেটরক্ষক), অক্ষর পটেল, শার্দূল ঠাকুর, সূর্যকুমার যাদব, তিলক বর্মা, প্রসিদ্ধ কৃষ্ণ, সঞ্জু স্যামসন (রিজার্ভ)।

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

BCCI

bangla news

India Cricket

Asia Cup

Rohit Sharma


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর