img

Follow us on

Friday, Sep 20, 2024

UEFA Euro Qualifiers: ব্রাসেলসে দুই সুইডিশ সমর্থককে হত্যা আইএস জঙ্গিদের! বাতিল বেলজিয়াম-সুইডেন ম্যাচ

Belgium-Sweden Match Cancelled: জঙ্গিহানায় বাতিল বেলজিয়াম-সুইডেনের ইউরো কোয়ালিফায়ার

img

বেলজিয়াম-সুইডেনের ম্যাচ দেখতে এসে জঙ্গিহানায় নিহত দুই সমর্থক।

  2023-10-17 10:40:52

মাধ্যম নিউজ ডেস্ক: ব্রাসেলসের রাস্তায় দুই সুইডিশ সমর্থককে গুলি করে খুন করল আইএস জঙ্গিরা। বেলজিয়ামের (Belgium vs Sweden) জাতীয় ফুটবল স্টেডিয়াম থেকে সামান্য দূরে (৫ কিলোমিটার) বেলজিয়াম-সুইডেন ম্যাচ শুরু হওয়ার প্রায় মিনিট ৪৫ আগে এই ঘটনা ঘটে। নিহতদের পরিচয় নিশ্চিতভাবে এখনও কিছু জানা না গেলেও, খবর অনুযায়ী মৃত দুই ব্যক্তিই সুইডেনের জাতীয় ফুটবল দলের জার্সি গায়ে চাপিয়ে ছিলেন। স্টেডিয়াম থেকে সামান্য দূরে এই ঘটনাটি ঘটায় মনে করা হচ্ছে ও দুই ব্যক্তি এই ম্যাচ দেখতেই এসেছিলেন। অভিযুক্তরা এখনও অধরা।

ম্যাচের আগে কী ঘটেছিল

ইউরো ২০২৪-এর কোয়ালিফায়ারের (UEFA Euro 2024 Qualifiers) ম্যাচে গতরাতে মুখোমুখি হয়েছিল বেলজিয়াম এবং সুইডেন। ম্যাচটি হচ্ছিল বেলজিয়ামের (Belgium vs Sweden) রাজধানী ব্রাসেলসে। হাফটাইমে ম্যাচের ফল তখন ১-১। তবে জঙ্গি হামলার গুঞ্জনের মাঝে প্রথমে ম্যাচটি স্থগিত করা হয়। পরে পুরোপুরি বাতিল করে দেওয়া হয়। জানা গিয়েছে, ম্যাচ চলাকালীন একটি ভিডিয়ো ভাইরাল হয়ে পড়ে। তাতে দেখা যায়, ব্রাসেলসের রাস্তায় দুই সুইডিশ সমর্থককে গুলি করে খুন করা হচ্ছে। আততায়ীরা নিজেদের আইএস জঙ্গি হিসেবে পরিচয় দিচ্ছে।

এরপরই ম্যাচ বাতিল করা নিয়ে এক বিবৃতি জারি করে ইউয়েফার (UEFA Euro 2024 Qualifiers) তরফে বলা হয়, 'আজ সন্ধ্যায় ব্রাসেলসে একটি সন্ত্রাসী হামলা হয় বলে জানা গিয়েছে। এরপর দুই দল এবং স্থানীয় পুলিশ কর্তৃপক্ষের সাথে আলোচনার পর সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে, বেলজিয়াম বনাম সুইডেনের ইউয়েফা ইউরো ২০২৪ বাছাইপর্বের ম্যাচটি বাতিল করা হচ্ছে।'

আরও পড়ুন: "বাজে কথা নয়"! পাক টিম ডিরেক্টর মিকি আর্থারের মন্তব্যের সমালোচনায় আক্রমরা

কড়া নিরাপত্তা ব্যবস্থা

 ম্যাচ বাতিল হওয়ার পরে দর্শকদের সুরক্ষার কথা মাথায় রেখে তাঁদের নিরাপত্তা নিশ্চিত না হওয়া পর্যন্ত স্টেডিয়ামের মধ্যেই থাকতে বলা হয়। স্টেডিয়ামে দুই পক্ষের ৩৫ হাজারের বেশি সমর্থকদের সুরে সুর মিলিয়ে 'অল টুগেদার, অল টুগেদার' অর্থাৎ সকলে এই সময়ে একসঙ্গে থাকার ধ্বনি তুলতে শোনা যায়। 'সুইডেন, সুইডেন' ধ্বনিতেও স্টেডিয়াম মুখরিত হয়। ব্রাসেলসে সর্বোচ্চ স্তরের নিরাপত্তা সতর্কতা জারি করা হয়। 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Terrorist

bangla news

ISIS

Belgium

belgium vs sweden

brussels

uefa euro qualifiers


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর