img

Follow us on

Saturday, Oct 26, 2024

Border Gavaskar Trophy: বর্ডার-গাভাস্কর ট্রফিতে ভারতীয় দলে নেই শামি, ডাক পেলেন বাংলার অভিমন‍্যু, আকাশ 

India-Australia: অস্ট্রেলিয়া সফরের ১৮ জনের দল ঘোষিত, সুযোগ পেলেন কেকেআর তারকা হর্ষিত রানা

img

অস্ট্রেলিয়া সিরিজের দল ঘোষণা করল বিসিসিআই। ফাইল ছবি

  2024-10-26 11:24:31

মাধ্যম নিউজ ডেস্ক: বছর শেষে বর্ডার-গাভাস্কর ট্রফির (Border-Gavaskar Trophy) জন্য দল ঘোষণা করল ভারতীয় ক্রিকেট বোর্ড। অস্ট্রেলিয়া (India-Australia) সফরের ১৮ জনের দলে বাংলা থেকে জায়য়া পেয়েছেন অভিমন্যু ঈশ্বরণ এবং আকাশ দীপ। দলে ফেরেননি মহম্মদ শামি। তাঁর চোটের সম্পর্কেও বিসিসিআই-এর তরফে কিছু বলা হয়নি। একই সঙ্গে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দেশের মাঠে টি-টোয়েন্টি সিরিজের দলও ঘোষণা করেছে বিসিসিআই।

কেন নেই শামি

বেঙ্গালুরু টেস্টের পর পুরোদমে বল করতে দেখা গিয়েছিল শামিকে। তাঁর বোলিং দেখে খুশি হয়েছিলেন কোচ গৌতম গম্ভীর। পরে এক অনুষ্ঠানে হাজির হয়ে শামি জানিয়েছিলেন, অস্ট্রেলিয়া (India-Australia) সফরে যাওয়ার আগে ঘরোয়া ক্রিকেটে বাংলার হয়ে দু’-একটি ম্যাচ খেলে নিতে চান। দেখা গেল, অস্ট্রেলিয়া সফরের দলেই সুযোগ পেলেন না তিনি। বোর্ড আলাদা করে উল্লেখ করেনি ক’টি টেস্টের দল ঘোষণা হয়েছে। ফলে পুরো সিরিজের দলই ঘোষণা করা হয়েছে বলে মনে করা হচ্ছে। তাই গোটা সিরিজেই পাওয়া যাবে না শামিকে। অস্ট্রেলিয়া সফরে পাঁচটি টেস্ট খেলবে ভারত। হবে যথাক্রমে পার্‌থ (২২-২৬ নভেম্বর), অ্যাডিলেড (দিন-রাতের, ৬-১০ ডিসেম্বর), ব্রিসবেন (১৪-১৮ ডিসেম্বর), মেলবোর্ন (২৬-৩০ ডিসেম্বর) এবং সিডনি (৩-৭ জানুয়ারি ২০২৫)।

দলে হর্ষিত, নীতীশ

টিম ইন্ডিয়ার টেস্ট দলে প্রথমবার সুযোগ পেলেন কেকেআর তারকা হর্ষিত রানা (Harshit Rana) ও ফাস্ট বোলিং অলরাউন্ডার নীতীশ কুমার রেড্ডি (Nitish Kumar Reddy)। অস্ট্রেলিয়া সফরে (IND vs AUS) বাংলা থেকে সুযোগ পেলেন আকাশ দীপ। পাশাপাশি সুযোগ পেয়েছেন ধারাবাহিকভাবে ঘরোয়া ক্রিকেটে গুচ্ছ গুচ্ছ রান করা অভিমন্যু ঈশ্বরণ। সফরকারী রিজার্ভ ক্রিকেটারদের মধ্যে রয়েছে বাংলার মুকেশ কুমারও। দীর্ঘ চোট সমস্যা কাটিয়ে দলে ফিরলেন আরেক ফাস্ট বোলার প্রসিদ্ধ কৃষ্ণ। দক্ষিণ আফ্রিকা সফরে অভিষেক ঘটানোর পর চোটের কারণে দীর্ঘদিন খেলতে পারেননি প্রসিদ্ধ। তবে দলীপ ট্রফিতে নজর কেড়েছিলেন কর্নাটকের ফাস্ট বোলার।

অস্ট্রেলিয়া সিরিজে ভারতীয় দল: রোহিত শর্মা (অধিনায়ক), যশপ্রীত বুমরা (সহ-অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, অভিমন্যু ঈশ্বরণ, শুভমান গিল, বিরাট কোহলি, কেএল রাহুল, ঋষভ পন্থ (উইকেটরক্ষক), সরফরাজ খান, ধ্রুব জুরেল (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, মহম্মদ সিরাজ, আকাশ দীপ, প্রসিদ্ধ কৃষ্ণ, হর্ষিত রানা, নীতীশ কুমার রেড্ডি, ওয়াশিংটন সুন্দর।

রিজার্ভ: মুকেশ কুমার, নবদীপ সাইনি, খলিল আহমেদ।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Mohammed Shami

Madhyom

Virat Kohli

bangla news

Jasprit Bumrah

Rohit Sharma

India vs Australia


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর