img

Follow us on

Tuesday, Sep 17, 2024

Boycott Bangladesh Cricket: ভারতের সঙ্গে সিরিজের আগেই বাংলাদেশ ক্রিকেটকে বয়কটের ডাক

India-Bangladesh: বাংলাদেশ ক্রিকেটকে বয়কটের ডাক হিন্দু মহাসভার, কেন?

img

ভারত-বাংলাদেশ সিরিজ বয়কটের ডাক। ফাইল ছবি

  2024-09-12 14:57:03

মাধ্যম নিউজ ডেস্ক: হাসিনা পরবর্তী সময়ে বাংলাদেশে (Boycott Bangladesh Cricket) প্রতিদিন হিন্দুদের উপর অত্যাচর চালানো হচ্ছে। নির্যাতনের শিকার হচ্ছেন হিন্দুরা। এই পরিস্থিতিতে ভারতে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে আসছে বাংলাদেশ। তা কোনওভাবেই মানতে পারছে না হিন্দু মহাসভা। তারা বাংলাদেশ ক্রিকেটকে বয়কটের ডাক দিয়েছে। ভারত–বাংলাদেশ (India-Bangladesh) সিরিজ শুরু হবে ১৯ সেপ্টেম্বর। দুই টেস্টের পাশাপাশি তিনটি টি-২০ ম্যাচ খেলবেন  শাকিবরা।

কেন বয়কটের ডাক

গত মাসেই বাংলাদেশে (Boycott Bangladesh Cricket) বসবাসকারী হিন্দুরা নিরাপত্তা চেয়ে ঢাকা ও চট্টগ্রামে বিক্ষোভ করেছেন। অভিযোগ, ইতিমধ্যেই ৪৮ জেলার ২৭৮ জায়গায় হিন্দু সম্প্রদায়কে হুমকি দেওয়া হয়েছে। হাসিনার সরকার পড়ে যাওয়ার পরেই যাবতীয় ঘটনার সূত্রপাত। হিন্দু মহাসভা এই বিষয়ে সরব। ৬ অক্টোবর গোয়ালিয়রে একটি টি২০ ম্যাচ হওয়ার কথা। সূত্রের খবর, ওই ম্যাচ ভেস্তে দেওয়ার কথা বলেছে হিন্দু মহাসভা। সংস্থার সহ সভাপতি জয়বীর ভরদ্বাজ বলেছেন, ‘‘এই ম্যাচের তীব্র বিরোধিতা করছি। বাংলাদেশে (India-Bangladesh) হিন্দুদের মন্দির ভেঙে দেওয়া হচ্ছে। হিন্দুদের উপর অত্যাচার করা হচ্ছে।’’ হিন্দু মহাসভা হুমকি দিয়ে বলেছে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এ বিষয়ে হস্তক্ষেপ করুক। হয় ম্যাচ এখান থেকে সরিয়ে নেওয়া হোক। নইলে মাঠের ক্ষতি করা হবে। ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় #boycottbangladeshcricket ট্রেন্ডিং হয়ে গিয়েছে।

আরও পড়ুন: উপকৃত ৬ কোটি প্রবীণ নাগরিক, আয়ুষ্মান ভারত বিমার আওতায় সব সত্তরোর্ধ্ব

দাপট ভারতের

ভারত-বাংলাদেশ (Boycott Bangladesh Cricket) দু-ম্যাচের টেস্ট সিরিজ খেলবে। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ এই দু-ম্যাচ। আগামী ১৯ সেপ্টেম্বর থেকে ভারত বনাম বাংলাদেশ দুই ম্যাচের টেস্ট সিরিজ শুরু হতে চলেছে। এই সিরিজের প্রথম টেস্ট ম্যাচটা চেন্নাইয়ে আয়োজন করা হবে। বাংলাদেশ সম্প্রতি পাকিস্তানের বিরুদ্ধে ২-০ ব্যবধানে টেস্ট সিরিজ জয় করেছে। ফলে তাঁদের আত্মবিশ্বাস আপাতত অনেকটাই উপরে রয়েছে। তবে ইতিহাস ভারতের দখলে। ভারত এবং বাংলাদেশের মধ্যে এখনও পর্যন্ত মোট ১৩টি টেস্ট ম্যাচ খেলা হয়েছে। বাংলাদেশ (India-Bangladesh) ক্রিকেট দল ভারতের বিরুদ্ধে এখনও পর্যন্ত একটাও টেস্ট ম্যাচ জিততে পারেনি। ভারত এবং বাংলাদেশের মধ্যে আয়োজিত ১৩টি টেস্ট ম্যাচের মধ্যে ১১টি টেস্ট ম্যাচেই ভারত জয়লাভ করেছে। বাকি দুটো ম্যাচ ড্র হয়েছে। তবে, বাংলাদেশের সাম্প্রতিক ফর্ম মাথায় রেখে ভারত তাদের একেবারেই হালকাভাবে নিচ্ছে না।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

BCCI

India

Bangladesh

bangla news

Boycott Bangladesh Cricket

India-Bangladesh series


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর