img

Follow us on

Monday, Sep 16, 2024

Champions Trophy: "ভারতীয় দলের পাকিস্তানে যাওয়া উচিত নয়", বলছেন প্রাক্তন পাক ক্রিকেটারই!

ExPakistan Star: হাইব্রিড মডেলে হোক চ্যাম্পিয়ন্স ট্রফি, প্রস্তাব প্রাক্তন পাক স্পিনার দানিশ কানেরিয়ার

img

হাইব্রিড মডেলে হোক চ্যাম্পিয়ন্স ট্রফি, প্রস্তাব। প্রতীকী ছবি।

  2024-09-01 12:16:37

মাধ্যম নিউজ ডেস্ক: ২০২৫ সালে পাকিস্তানে হবে চ্যাম্পিয়ন্স ট্রফি (Champions Trophy)। ভারত এই ট্রফিতে যোগ দেবে কিনা, তা নিয়ে তৈরি হয়েছে অনিশ্চয়তা। এমতাবস্থায় পাক ক্রিকেট বোর্ডকে হাইব্রিড মডেলে খেলার প্রস্তাব দিলেন পাকিস্তানেরই এক প্রাক্তন ক্রিকেটার (ExPakistan Star)। ২০১৩ সাল থেকে বন্ধ হয়েছে ভারত-পাকিস্তানের দেশের মধ্যে দ্বিপাক্ষিক ক্রিকেট খেলা। তবে ২০২৩ সালের ওডিআই বিশ্বকাপ খেলতে ভারত সফরে এসেছিল পাকিস্তানের ক্রিকেট দল। তবে আগামী বছরের চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভারত যোগ দেবে কিনা, তা নিয়ে তৈরি হয়েছে অনিশ্চয়তা।

হাইব্রিড মডেলের প্রস্তাব (Champions Trophy)

ভারত যদি ওই ট্রফিতে যোগ দেয়, তবে তাদের খেলতে হবে লাহোরে। জায়গাটি সীমান্তের কাছাকাছি। জানা গিয়েছে, বর্তমান রাজনৈতিক উত্তেজনা এবং নিরাপত্তার কথা বিবেচনা করে বিসিসিআই টিম ইন্ডিয়াকে পাকিস্তানে পাঠাতে রাজি নয়। তার বদলে গত বছর এশিয়া কাপে যে হাইব্রিড মডেল ব্যবহৃত হয়েছিল, তার প্রস্তাব দেওয়া হয়েছে। এই মডেল অনুযায়ী, কিছু ম্যাচ পাকিস্তানে আয়োজন করা হবে। ভারতের ম্যাচগুলো হবে দুবাইয়ের মতো নিরপেক্ষ কোনও ভেন্যুতে। পাকিস্তান ক্রিকেট বোর্ডকে এই প্রস্তাব দিয়েছেন সে দেশের স্পিনার দানিশ কানেরিয়া।

পাকিস্তানের পরিস্থিতি নিয়ে উদ্বেগ

পাকিস্তানের বর্তমান পরিস্থিতি নিয়েও উদ্বেগ প্রকাশ করেছেন তিনি। তাঁর পরামর্শ মেনে নিলে পাকিস্তান সফরে না গিয়েও চ্যাম্পিয়ন্স ট্রফিতে অংশ নিতে পারবে টিম ইন্ডিয়া। পাক ক্রিকেট বোর্ডকে তিনি এই অনুরোধও করেছেন, যে কোনও সিদ্ধান্ত চূড়ান্ত করার আগে সম্ভাব্য প্রভাব এবং আইসিসির সঙ্গে পরামর্শ করা উচিত। কানেরিয়া (Champions Trophy) বলেন, “পাকিস্তানের বর্তমান পরিস্থিতি বিবেচনা করে আমি বলতে পারি, ভারতীয় দলের পাকিস্তানে যাওয়া উচিত নয়। পাকিস্তানেরও উচিত বিষয়টি নিয়ে ভাবনাচিন্তা করা। তারপর আইসিসি সিদ্ধান্ত নেবে। সম্ভবত, এটি একটি হাইব্রিড মডেল হবে। খেলা (Champions Trophy) হবে দুবাইতে।” তিনি বলেন, “খেলোয়াড়দের নিরাপত্তাকে অগ্রাধিকার দিতে হবে। দ্বিতীয় অগ্রাধিকারের তালিকায় রয়েছে সম্মান। এছাড়া আরও অনেক কিছু রয়েছে। আমি মনে করি, বিসিসিআই একটি দুর্দান্ত কাজ করছে। সব দেশ মিলেই চূড়ান্ত সিদ্ধান্ত নেবে বলেই মনে হয়। আমার মনে হয়, এটা একটা হাইব্রিড মডেল হবে।”

আরও পড়ুন: হিন্দু-নির্যাতনের নয়া ভিডিও ভাইরাল, মৌলবীর কীর্তিতে অবাক দুনিয়া

প্রসঙ্গত, বর্তমানে টিম ইন্ডিয়ায় যাঁরা রয়েছেন, তাঁদের কেউই পাকিস্তানে খেলেননি। তবে ওয়ানাডে দলে থাকা বিরাট কোহলি, রোহিত শর্মা এবং রবীন্দ্র জাদেজা পাকিস্তানের (ExPakistan Star) বিরুদ্ধে খেলেছিলেন ২০১২-১৩ সালে (Champions Trophy)।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

pakistan

BCCI

India

bangla news

Bengali news

Team India

Safety

Champions Trophy

news in Bengali   

India Pakistan relation

ExPakistan Star


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর