img

Follow us on

Thursday, Sep 19, 2024

Fire at Eden Gardens: সামনে বিশ্বকাপ! গভীর রাতে আগুনে পুড়ল ইডেনের ঐতিহ্যবাহী ড্রেসিং রুম

দমকলের চেষ্টায় নিয়ন্ত্রণে আগুন, ইডেনের সাজঘরে পুড়ল খেলোয়াড়দের সরঞ্জাম

img

ইডেনের সাজঘরে বুধবার গভীর রাতে আগুন।

  2023-08-10 09:49:53

মাধ্যম নিউজ ডেস্ক: ইডেনে আগুন (Fire at Eden Gardens)। ঘটনাটি ঘটেছে বুধবার গভীর রাতে। ইডেনের ড্রেসিং রুমে আচমকা আগুন লেগে যায়। ধোঁয়ায় ঢেকে যায় গোটা চত্বর। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় দমকলের দু’টি ইঞ্জিন। অনেক চেষ্টার পর রাত সাড়ে ১২টা নাগাদ আগুন নিয়ন্ত্রণে আসে।

কখন লাগল আগুন

দমকল সূত্রে খবর, রাত ১১টা ৫০ নাগাদ আচমকা ধোঁয়ায় ভরে যায় ইডেনের (Fire at Eden Gardens) ড্রেসিং রুম। ঘটনাস্থলে উপস্থিত কর্মীরাই দমকলে খবর দেন। সঙ্গে সঙ্গে দমকলের দু’টি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছয়। আগুন নিয়ন্ত্রণে আসে রাত সাড়ে ১২টা নাগাদ। দমকলের এক আধিকারিক জানিয়েছেন, " সব কিছু দেখে মনে হচ্ছে শর্ট সার্কিটের ফলে এই আগুন লেগে থাকতে পারে। তবে সঠিক কারণ খুঁজে বের করতে আরও তদন্ত প্রয়োজন। ড্রেসিং রুমে ফলস সিলিং থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। তবে তাড়াতাড়ি আমাদের খবর দেওয়ার ফলে আগুন নিয়ন্ত্রণে আনতে সুবিধা হয়েছে।”

আগুনে কী কী ক্ষতি

প্রাথমিক তদন্তের পর দমকল কর্তৃপক্ষ জানিয়েছেন, শর্ট-সার্কিট থেকেই আগুন (Fire at Eden Gardens) লেগেছে। দ্রুত ব্যাবস্থা গ্রহণের ফলে বড়সড় ক্ষতি এড়ানো গেছে। তবে ড্রেসিংরুমের মধ্যে রাখা খেলোয়াড়দের কিটস আগুনে ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানা গিয়েছে। আগুন নিয়ন্ত্রণে আনতে ইডেনের বিদ্যুৎ সংযোগও বিচ্ছিন্ন করে দেওয়া হয়। বিশ্বকাপ শুরু হতে বাকি আর দু’মাস। তার আগে শনিবার ইডেন পরিদর্শন করতে এসেছিল আইসিসি ও বিসিসিআই এর প্রতিনিধি দল। ইডেনের কাজকর্ম দেখে তারা সন্তোষ প্রকাশ করেছিলেন। কিন্তু হঠাৎ করে আগুন লাগার ঘটনায় ইডেনের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠে গেল।

আরও পড়ুন: অপরাজিত থেকে সেমিফাইনালে! হকিতে পাকিস্তানকে ৪-০ গোলে চুরমার করল ভারত

সামনে বিশ্বকাপ

২০২৩-এর ক্রিকেট বিশ্বকাপের পাঁচটি ম্যাচ হবে ইডেনে। তার মধ্যে ভারত দক্ষিণ আফ্রিকা যেমন রয়েছে, তেমনি একটি সেমি ফাইনাল ম্যাচ হবে ইডেনে। খেলবে পাকিস্তান, ইংল্যান্ড, বাংলাদেশ। বিশ্বকাপকে সামনে রেখে সেজে উঠছে ইডেন। ক্লাব হাউসের আপার টিয়ারে বসেছে নতুন চেয়ার। আধুনিকতার ছাপ পড়েছে প্রেস বক্স, মিডিয়া সেন্টারে। ড্রেসিং রুমের বদল হচ্ছে। কোটি কোটি টাকা খরচ করে পুরো বদলে ফেলা হচ্ছে ইডেনের চালচিত্র। তার মধ্যে আগুন (Fire at Eden Gardens) লাগার ঘটনা সি এ বি কর্তাদের কাছে খুবই অস্বস্তির হল।

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Kolkata

Fire

bangla news

Eden Gardens


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর