img

Follow us on

Thursday, Aug 22, 2024

Gautam Gambhir: ভারতীয় ক্রিকেটে শুরু গম্ভীর যুগ, শ্রীলঙ্কা সফরের জন্য নির্বাচকদের সঙ্গে বৈঠক গৌতির

Team India: শ্রীলঙ্কা সফরে তরুণদের প্রাধান্য! নির্বাচকদের সঙ্গে বৈঠক গুরু গম্ভীরের

img

গৌতম গম্ভীর।

  2024-07-15 20:53:36

মাধ্যম নিউজ ডেস্ক: ভারতীয় ক্রিকেটে শুরু হল গম্ভীর যুগের (Gautam Gambhir)। শ্রীলঙ্কার বিরুদ্ধে ২৭ জুলাই থেকে শুরু হবে সাদা বলের সিরিজ। সেখানেই কোচ হিসেবে দেখা যাবে প্রাক্তন নাইট মেন্টর গৌতম গম্ভীরকে। চলতি সপ্তাহেই নির্বাচকদের সঙ্গে বৈঠকে বসার কথা গম্ভীরের। প্রথম বৈঠকেই দল (Team India) নিয়ে নিজের ভাবনাা ও ব্লু প্রিন্ট নির্বাচকদের সামনে রাখতে পারেন নতুন কোচ।

কী কী নিয়ে আলোচনার সম্ভাবনা

শ্রীলঙ্কার বিরুদ্ধে তিনটি টি-টোয়েন্টি এবং তিনটি এক দিনের ম্যাচ খেলবে ভারত (Team India)। বেশ কিছু ক্রিকেটার বিশ্রাম থেকে ফিরতে পারেন। টি-টোয়েন্টি বিশ্বকাপের পর সিনিয়র ক্রিকেটারদের বিশ্রাম দেওয়া হয়েছিল। রোহিত শর্মা এবং বিরাট কোহলি টি-টোয়েন্টি থেকে অবসর নিয়েছেন। তাঁরা এক দিনের ক্রিকেট খেলবেন। ফলে শ্রীলঙ্কার বিরুদ্ধে ৫০ ওভারের ম্যাচে তাঁদের ফেরানো হতে পারে। শ্রীলঙ্কার বিরুদ্ধে ওপেনার হিসাবে দেখা যেতে পারে শুভমন এবং যশস্বী জয়সওয়ালকে। সে ক্ষেত্রে বাদ পড়তে পারেন রুতুরাজ গায়কোয়াড়। তৃতীয় ওপেনার হিসাবে জায়গা করে নিতে পারেন অভিষেক শর্মা। আগামী সফর নিয়ে গুরু গম্ভীরের কী  পরিকল্পনা (Gautam Gambhir) তা নির্বাচকদের জানাবেন তিনি।

অধিনায়ক কে

সূত্রের খবর অনুসারে, রোহিত শর্মার অবসরের পর টি-২০ দলের অধিনায়ক হতে পারেন হার্দিক পাণ্ডিয়া। এবার হার্দিকের হাতে পাকাপাকিভাবে ভারতের (Team India) টি-টোয়েন্টি দলের দায়িত্ব তুলে দেওয়া হতে পারে। বিশ্বকাপে নিজের প্রতিভার প্রকাশ অক্ষরে অক্ষর করেছেন হার্দিক। মুম্বইয়ে হার্দিকের হাতেই কাপ দিয়েছিলেন অধিনায়ক রোহিত। বিশ্বজয়ী দলে ভাইস ক্যাপ্টেনও ছিলেন হার্দিক। তাই নেতৃত্বের ব্যাটন তাঁর হাতেই তুলে দেওয়া হতে পারে। সূর্যকুমার ফিরলে তিনি সহ-অধিনায়ক হতে পারেন। এক্ষেত্রে গম্ভীরের (Gautam Gambhir) পরামর্শ চাইতে পারে বিসিসিআই।

আরও পড়ুন: পাকিস্তানকে পিছনে ফেলে শীর্ষে ভারত! জিম্বাবোয়েকে ৪-১ সিরিজ হারিয়ে রেকর্ড গিলদের

দলে কারা

একদিনের দলে (Team India) ফিরতে পারেন কেএল রাহুল, শ্রেয়স আইয়ার। টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী দলের সদস্যদের শ্রীলঙ্কা সিরিজের জন্য ধরে রাখা হতে পারে। অভিষেক শর্মা, শুভমান গিল, রিংকু সিং, ওয়াশিংটন সুন্দর এবং আভেশ খান বা মুকেশ কুমার স্কোয়াডে জায়গা পেতে পারেন। মুখ্য নির্বাচক ও কোচের বৈঠকের পরই শ্রীলঙ্কা সফরের জন্য দল ঘোষণা করা হতে পারে। সুন্দরকে টি-টোয়েন্টিতে জাদেজার বদলি হিসেবে নেওয়া হতে পারে। জিম্বাবোয়ে সিরিজে ভালো ক্রিকেট উপহার দিয়েছেন তিনি। পেসার আবেশ ও মুকেশও সফল। বুমরাহের অনুপস্থিতিতে ভারতের পেস আক্রমণের নেতৃত্ব দেবেন মহম্মদ সিরাজ এবং অর্শদীপ সিং।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

bangla news

Team India

India vs Sri Lanka

Gautam Gambhir


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর