img

Follow us on

Sunday, Sep 08, 2024

Women’s T20 World Cup: অক্টোবরে বাংলাদেশে হবে মেয়েদের টি-২০ বিশ্বকাপ, আয়োজন ঘিরে চিন্তায় আইসিসি

ICC: বাংলাদেশের উত্তপ্ত পরিস্থিতিতে চিন্তিত আইসিসি

img

বাংলাদেশে আয়োজিত হবে মেয়েদের টি-২০ বিশ্বকাপ

  2024-07-23 15:38:36

মাধ্যম নিউজ ডেস্ক: বাংলাদেশে অশান্তি অব্যাহত। অক্টোবর মাসে সে দেশে মেয়েদের টি২০ বিশ্বকাপের আসর বসার কথা। অক্টোবর ৩ থেকে ২০ অক্টোবর পর্যন্ত হওয়ার কথা ওই প্রতিযোগিতা। কিন্তু, ভারতের প্রতিবেশী দেশের বর্তমান অবস্থার উপর তীক্ষ্ণ নজর রেখে চলেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা আইসিসি (ICC)। 

ঢাকা ও সিলেটে হবে বিশ্বকাপ খেলা (Women’s T20 World Cup)

১৮ দিনে ২৩টি ম্যাচ খেলবে ১০টি দল। এবছর মেয়েদের টি-টোয়েন্টি (Women’s T20 World Cup) বিশ্বকাপে অংশ নিচ্ছে ভারত, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, স্কটল্যান্ড, অস্ট্রেলিয়া, শ্রীলঙ্কা, নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তান এবং আয়োজক দেশ বাংলাদেশ। মাত্র দুটি স্টেডিয়ামে খেলা হবে। একটি ঢাকার মিরপুরে অবস্থিত শের-এ-বাংলা স্টেডিয়াম অপরটি হল সিলেটের আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম।

গ্রুপে ‘এ’-তে রয়েছে ভারত (ICC)

টি-টোয়েন্টি (Women’s T20 World Cup) বিশ্বকাপে ভারত গ্রুপে ‘এ’-তে রয়েছে। এই গ্রুপে রয়েছে নিউজিল্যান্ড, পাকিস্তান, শ্রীলঙ্কা, ও অস্ট্রেলিয়া। এই গ্রুপটি যথেষ্ট কঠিন। অন্যদিকে আয়োজক বাংলাদেশ গ্রুপ ‘বি’-তে রয়েছে। তাঁদের সঙ্গে ওই গ্রুপে রয়েছে ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ এবং স্কটল্যান্ড। বাংলাদেশ পুলিশের তরফ থেকে আশ্বাস দেওয়া হয়েছে, দেশের পরিস্থিতি আর কয়েক দিনের মধ্যেই স্বাভাবিক হয়ে যাবে। তবে তাতেও আইসিসির (ICC) আশঙ্কা কিছুতেই যাচ্ছে না। কারণ এর আগেও বিভিন্ন আন্দোলনের সময় দেখা গেছে, আন্দোলনের আগুন ধিকি ধিকি অনেক দিন ধরে জ্বলার প্রবণতা রয়েছে বাংলাদেশে। স্বাভাবিকভাবেই এক মাসের মধ্যে পরিস্থিতি পুরোপুরি আয়ত্তে না এলে মুখ পুড়বে বাংলাদেশের।

পরিস্থিতির ওপর নজর আইসিসি-র

চলতি মাসে কোটা বিরোধী আন্দোলনের জেরে দেশ জুড়ে হিংসাত্মক আন্দোলন শুরু হয়। ১৫৫ জনের বেশি মানুষের প্রাণহানি হয়। সরকার কোটা ব্যবস্থা সংস্কারের পক্ষে বলে জানায়। দেশের সুপ্রিম কোর্টের তরফেও কোটা ব্যবস্থা সংস্কার আনা হয়। তারপর আন্দোলন স্থিমিত হলেও দেশে এখনও কারফিউ রয়েছে। এখনও বন্ধ ইন্টারনেট পরিষেবা। ফলে, গোটা পরিস্থিতির ওপর নজর রাখছে আইসিসি। ইতিমধ্যেই, বাংলাদেশে মহিলাদের নিরাপত্তা নিয়ে সংশয় প্রকাশ করেছেন বোর্ডের সদস্যরা। আগামী কয়েকদিনে পরিস্থিতির উন্নতি না হলে, হয়ত বিকল্প জায়গা নিয়ে ভাবনাচিন্তা করতে পারে আইসিসি।

আরও পড়ুন: রোহিত, সূর্যকুমার, পন্থ, কে এল রাহুলের দলবদলের সম্ভাবনা জোরদার, মেগা নিলামে এবার বড় চমক

দক্ষিণ আফ্রিকা এবং ইংল্যান্ড খেলবে প্রথম ম্যাচ

আইসিসির তরকে জানা গিয়েছে, এবার দশটি ম্যাচ হবে। ২৭ সেপ্টেম্বর থেকে ১ অক্টোবরের মধ্যে এই ওয়ার্ম আপ ম্যাচ আয়োজিত হবে।শেষ (Women’s T20 World Cup) বিশ্বকাপে দ্বিতীয় স্থান দখল করা দক্ষিণ আফ্রিকা এবং ইংল্যান্ড মেয়েদের টি-টোয়েন্টি ওয়ার্ল্ড কাপের প্রথম ম্যাচ খেলবে। শেষ বিশ্বকাপে জয়ী অস্ট্রেলিয়া দল ৪ অক্টোবর দ্বিতীয় ম্যাচ খেলবে শ্রীলঙ্কার বিরুদ্ধে। এদিনই তৃতীয় ম্যাচে সিলেট স্টেডিয়ামে ভারতীয় দল খেলবে  নিউজিল্যান্ডের বিরুদ্ধে।

 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

T20 cricket world cup

T20 World Cup 2024

news in Bengali  

Latest bangla News

Womens T20 World Cup 2024

Womens Cricket World Cup

Women In Sports

Cricket World Cup 2024

Womens T20 World Cup Schedule

T20 World Cup Fixtures

Womens Cricket World Cup Teams

T20 World Cup Players

Womens T20 World Cup News

T20 World Cup Updates

Womens Cricket World Cup Live Score

T20 World Cup Highlights

Womens T20 World Cup Final

T20 World Cup Winners


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর