img

Follow us on

Monday, Sep 16, 2024

ICC ODI World Cup 2023: ৪০ বলে শতরান ম্যাক্সওয়েলের! নেদারল্যান্ডসের বিপক্ষে রেকর্ড ব্যবধানে জয় অস্ট্রেলিয়ার

Australia vs Netherlands: অল্পের জন্য বাঁচল ভারতের রেকর্ড, বিশ্বকাপে নজির অস্ট্রেলিয়ার

img

ঝড়ো ইনিংস ম্যাক্সওয়েলের।

  2023-10-26 10:07:51

মাধ্যম নিউজ ডেস্ক: অল্পের জন্য বেঁচে গেল ভারতের রেকর্ড। বুধবার বিশ্বকাপে (ICC ODI World Cup 2023) নজির গড়ল অস্ট্রেলিয়া। নেদারল্যান্ডসকে (Australia vs Netherlands) রেকর্ড রানের ব্যবধানে হারাল অজিরা। এদিন টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্স। ৮ উইকেট হারিয়ে ৩৯৯ রান তোলে অস্ট্রেলিয়া। জোড়া সেঞ্চুরি করেন ডেভিড ওয়ার্নার এবং গ্লেন ম্যাক্সওয়েল। জবাবে ২১ ওভারে ৯০ রান তুলে গুটিয়ে যায় ডাচরা। যার ফলে ৩০৯ রানের রেকর্ড ব্যবধানে এই ম্যাচ জিতল অস্ট্রেলিয়া। একইসঙ্গে জয়ের হ্যাটট্রিক করল ক্যাঙারু বাহিনী। এই ম্যাচ জেতার ফলে পয়েন্ট টেবিলে উন্নতি করেছে অস্ট্রেলিয়া। ৩ ম্যাচ জিতে ৬ পয়েন্ট নিয়ে বিশ্বকাপের পয়েন্ট টেবিলের ৪ নম্বরে উঠল অজিরা।

বড় ব্যবধানে জয়

এদিন ডেভিড ওয়ার্নার এবং গ্লেন ম্যাক্সওয়েলের জোড়া শতরানের সুবাদে অস্ট্রেলিয়া ৩৯৯ রানের পাহাড় গড়ে। জবাবে নেদারল্যান্ডসের ইনিংস শেষ হয় ৯০ রানে। অস্ট্রেলিয়া জিতে ৩০৯ রানে। এক দিনের ক্রিকেটে সবচেয়ে বেশি রানের ব্যবধানে জয়ের বিশ্বরেকর্ড রয়েছে ভারতের। ৮ রানের জন্য বেঁচে গেল রোহিত শর্মার দলের সেই নজির। গত ১৫ জানুয়ারি তিরুঅনন্তপুরমে শ্রীলঙ্কাকে রোহিতরা হারিয়েছিলেন ৩১৭ রানে। ভারতের ৫ উইকেটে ৩৯০ রানের জবাবে শ্রীলঙ্কার ইনিংস শেষ হয়েছিল ৭৩ রানে। তবে এক দিনের বিশ্বকাপে এটাই সব থেকে বেশি রানে জয়ের নজির। আগের রেকর্ডটিও ছিল অস্ট্রেলিয়ার। ২০১৫ সালের বিশ্বকাপে আফগানিস্তানকে অস্ট্রেলিয়া হারিয়েছিল ২৭৫ রানে।

আরও পড়ুন: ২২ জানুয়ারি রামমন্দিরে মূর্তি প্রতিষ্ঠা, আমন্ত্রণ মোদিকে, ‘‘আমি ধন্য’’, ট্যুইট প্রধানমন্ত্রীর

ম্যাক্সওয়েলের ঝোড়ো শতরান

দিল্লির মাঠেই বিশ্বকাপে সব থেকে কম বলে শতরান করার রেকর্ড করেছিলেন এডেন মার্করাম। ১৮ দিনের মধ্যেই সেই মাঠেই রেকর্ড ভেঙে দিলেন গ্লেন ম্যাক্সওয়েল। ৪০ বলে করলেন শতরান। প্রথম ২০ বলে ম্যাক্সওয়েল করেছিলেন ৩৪ রান। পরের ২০ বলে শতরানে পৌঁছে যান। ম্যাক্সওয়েল ইনিংস শেষ করেন ৪৪ বলে ১০৬ রান করে। ন’টি চার এবং আটটি ছক্কা মারেন তিনি।

বিশ্বকাপে লজ্জার বিশ্বরেকর্ড

বিশ্বকাপে (ICC ODI World Cup 2023) লজ্জার নজির গড়লেন নেদারল্যান্ডসের জোরে বোলার বাস ডি লিড। বুধবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ১০ ওভার বল করে দিলেন ১১৫ রান। এক দিনের ক্রিকেটের একটি ম্যাচে এত রান এর আগে কোনও বোলার দেননি। তাঁকে মোট ১৯ বার মাঠের বাইরে পাঠিয়েছেন অস্ট্রেলীয় ব্যাটারেরা। তাঁর বলে হয়েছে ১৩টি চার এবং ৬টি ছক্কা। একটি করে ওয়াইড এবং নো বল করেছেন লিড। 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ। 

Tags:

Madhyom

India

bangla news

Australia

Netherlands

ICC ODI World Cup 2023

Glenn Maxwell


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর