img

Follow us on

Thursday, Sep 19, 2024

ICC World Cup 2023: চোখের নিমেষে শেষ! বিশ্বকাপে ভারত-পাক ম্যাচের টিকিট আর কি পাওয়া যাবে?

India vs Pakistan: এশিয়া কাপে ভারত-পাকিস্তান ম্যাচে ১০ সেকেন্ডের বিজ্ঞাপনের দর ৩০ লাখ টাকা!

img

ভারত-পাক দ্বৈরথ।

  2023-08-30 10:22:35

মাধ্যম নিউজ ডেস্ক: 'হাউসফুল'! এক ঘণ্টার মধ্যে শেষ বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচের টিকিট। মঙ্গলবার অনলাইনে প্রথম দফার টিকিট বিক্রি শুরু হওয়ার পর এক ঘণ্টায় শেষ হয়ে যায় সব টিকিট। এক দশক পর ভারতের মাটিতে আরও একবার ভারত বনাম পাকিস্তান ক্রিকেট ম্যাচের আয়োজন করা হচ্ছে। ম্যাচের এখনও মাস দেড়েক সময় বাকি থাকলেও এখন থেকেই ক্রিকেট বিশ্বে উত্তেজনা চরমে। চলছে টিকিটের জন্য হাহাকার।

সার্ভারে ট্রাফিক জ্যাম

আগামী ১৪ অক্টোবর আমেদাবাদে বিশ্বকাপের লিগ পর্বের ম্যাচে মুখোমুখি হবেন রোহিত শর্মা এবং বাবর আজমেরা। মঙ্গলবার সন্ধ্যা ৬টায় আইসিসি টিকিটিং সহযোগী সংস্থার ওয়েব সাইটে প্রি-সেল উইন্ডো খোলার সঙ্গে সঙ্গে ক্রিকেটপ্রেমীরা টিকিট কেনার চেষ্টা শুরু করে দেন। ঘড়িতে ৭টা বাজার আগেই বিক্রি হয়ে যায় সব টিকিট। একটা সময় তো যে পোর্টালে আইসিসি বিশ্বকাপের টিকিট বিক্রি করা হচ্ছিল, সেখানেই কার্যত ট্রাফিক জ্যামের পরিস্থিতি তৈরি হয়। পোর্টালে ক্লিক করলেও, ক্রিকেটপ্রেমীদের যে সার্ভারে লম্বা অপেক্ষা করতে হয়েছে, সেটা আর বলার অপেক্ষা রাখে না। ভারতের মাটিতে ২০১৩ সালের ৬ জুন শেষবার পাকিস্তান ক্রিকেট ম্যাচ খেলতে নেমেছিল। দিল্লিতে সেই ম্যাচে ১০ রানে জিতেছিল ভারত।

ভারত-পাক ম্যাচের টিকিট এখনও পাবেন

আশার কথা ভারত-পাকিস্তান ম্যাচের সব টিকিট অবশ্য বিক্রি হয়ে যায়নি। আগামী ৩ সেপ্টেম্বর দ্বিতীয় দফার টিকিট বিক্রি হবে। সংশ্লিষ্ট সংস্থার এক কর্তা জানিয়েছেন, ‘‘আইসিসি অন্যতম সহযোগী একটি সংস্থার ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ইন্ডিয়া কার্ড বা ইন্টারন্যাশনাল কার্ড যাঁদের রয়েছে, শুধু তাঁরাই প্রথম দিন টিকিট কেনার সুযোগ পেয়েছেন। প্রত্যেক ক্রেতার জন্য দু’টি করে টিকিট বরাদ্দ ছিল। এক ঘণ্টা মধ্যেই এ দিনের সব টিকিট শেষ হয়ে গিয়েছে।’’ আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে এক লাখ ৩২ হাজার দর্শকাসন রয়েছে। ভারতীয় ক্রিকেট বোর্ডের এক কর্তা বলেছেন, ‘ক্রিকেটপ্রেমীদের হতাশ হওয়ার কিছু নেই। ৩ সেপ্টেম্বরের জন্য প্রচুর টিকিট রয়েছে।’’

আরও পড়ুন: এশিয়া কাপে ভারত-পাক ম্যাচের পরের দিনই বিশ্বকাপের দল ঘোষণা করবে বিসিসিআই?

এশিয়া কাপে ভারত-পাক ম্যাচের বিজ্ঞাপন-মূল্য

তবে বিশ্বকাপের আগে এশিয়া কাপে মুখোমুখি হতে চলেছে ভারত-পাকিস্তান। এই ম্যাচে ১০ সেকেন্ডের বিজ্ঞাপনের জন্য ৩০ লাখ টাকা পর্যন্ত দর উঠতে পারে বলে আশা ডিজনি স্টার-এর। এর থেকেই বোঝা যায়, ক্রিকেটপ্রেমীদের মধ্যে এই ম্যাচের চাহিদা। এশিয়া কাপে কেবল বিজ্ঞাপন থেকেই টিভি ও ডিজিটাল মিলিয়ে স্টার প্রায় ৩৫০ থেকে ৪০০ কোটি টাকা আয় করতে পারে। এর জন্য ইতিমধ্যেই ১৭টি স্পনসর এবং ১০০-র বেশি বিজ্ঞাপনদাতার সঙ্গে চুক্তি স্বাক্ষর করা হয়েছে। এই টুর্নামেন্টে কমপক্ষে একবার ও সর্বোচ্চ তিনবার ভারত পাকিস্তানের খেলা হতে চলেছে। মূলত সেটা ধরেই বিজ্ঞাপন বিক্রি হচ্ছে হট-কেকের মতো। 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

BCCI

bangla news

India vs Pakistan

ICC

ICC World Cup 2023

ticket


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর