img

Follow us on

Saturday, Oct 05, 2024

ICC World Cup 2023: আবারও আটকে গেল দক্ষিণ আফ্রিকা! ফাইনালে ভারতের সামনে অস্ট্রেলিয়া

AUS vs SA: ১৯৯৯ ও ২০০৭ সালের পর আবার ২০২৩-এর ক্রিকেট বিশ্বকাপেও দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে দিল অস্ট্রেলিয়া।

img

জয়ের কাণ্ডারী।

  2023-11-16 23:10:59

মাধ্যম নিউজ ডেস্ক: অনেকটা কাছে পৌঁছেও সেমিফাইনালের বাধা পেরোতে ব্যর্থ প্রোটিয়ারা। ৩ উইকেটের রুদ্ধশ্বাস জয় অস্ট্রেলিয়ার। ১৯৯৯ ও ২০০৭ সালের পর আবার ২০২৩-এর ক্রিকেট বিশ্বকাপেও দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে দিল অস্ট্রেলিয়া। পাঁচ বারের চ্য়াম্পিয়ন অস্ট্রেলিয়া প্রথম ট্রফি জিতেছিল ইডেন গার্ডেন্সেই। ১৯৮৭ সালে প্রথম ট্রফি জয়ের মঞ্চে অষ্টম ফাইনাল নিশ্চিত করল অজিরা। রবিবার আমেদাবাদে ভারতের সামনে ব্যাগি গ্রিনরা।

‘চোকার্স’ তকমা মুছল না

এদিনও ‘চোকার্স’ তকমা মুছে ফেলতে পারল না টেম্বা বাভুমার দল। বিশ্বকাপের শুরু থেকে দারুণ ফর্মে থাকা দক্ষিণ আফ্রিকাকে চেনা গেল না সেমিফাইনালের অর্ধেক সময়। পাঁচ বার বিশ্বকাপের সেমিফাইনালে উঠে পাঁচ বারই হারল দক্ষিণ আফ্রিকা।  এদিন টস জিতে প্রথমে ব্যাটিং বেছে নেন বাভুমা। অধিনায়কের সিদ্ধান্তের ফসল ঘরে তুলতে পারল না দক্ষিণ আফ্রিকা। ২১২ রানেই শেষ হয়ে গেল তাদের ইনিংস। ডেভিড মিলার ১০১ রানের লড়াকু ইনিংস না খেলতে পারলে এবং হেনরিক ক্লাসেন ৪৭ রান না করলে বড় লজ্জায় পড়তে হত দক্ষিণ আফ্রিকাকে। 

সহজ হল না অস্ট্রেলিয়ার জয়

এক দিনের ক্রিকেটে ২১৩ রানের লক্ষ্য তেমন বড় নয়। ইডেনের ২২ গজে সেই রান খুব সহজে তুলতে পারল না অস্ট্রেলিয়া। দুই ওপেনার অবশ্য ইনিংস শুরু করেন আগ্রাসী মেজাজে। ৪৮ বলে ৯টি চার এবং ২টি ছয়ের সাহায্যে ৬২ রান করলেন হেড। ডেভিড ওয়ার্নারের ব্যাট থেকে এল ১৮ বলে ২৯ রানের ইনিংস। ১টি চার এবং ৪টি ছয় মারলেন তিনি। মার্করাম এবং কেশব মহারাজ দুই ওপেনারকে পর দু’ওভারে আউট করতেই চাপে পড়ে যায় অস্ট্রেলিয়া। সেই চাপ সঙ্গী হল পাঁচ বারের বিশ্বচ্যাম্পিয়নদের গোটা ইনিংসে। তিন নম্বরে নেমে ব্যর্থ হলেন মিচেল মার্শ (শূন্য)। দলকে তেমন ভরসা দিতে পারলেন না স্টিভ স্মিথ (৬২ বলে ৩০), মার্নাস লাবুশেন (৩১ বলে ১৮), গ্লেন ম্যাক্সওয়েলরা (১)। শেষ দিকে লড়াই করলেন জশ ইংলিস। তাঁকে সঙ্গ দিলেন স্টার্ক। শেষ পর্যন্ত স্টার্কের সঙ্গে দলকে জয়ের পথে এগিয়ে নিয়ে গেলেন অধিনায়ক কামিন্স।

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Semi Final

Eden Gardens

ICC World Cup 2023

australia vs south africa


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর