img

Follow us on

Monday, Jul 01, 2024

ICC ODI World Cup 2023: বিরাটের জন্মদিনে বিশেষ ভাবনা সিএবির! বিশ্বকাপের জন্য প্রস্তুত ইডেন

Shakib Al Hasan: বিশ্বকাপের ম্যাচের আগেই ভাঙল ইডেনের গেট! কলকাতায় দলের সঙ্গে যোগ দিলেন শাকিব

img

ভারতের ম্যাচের জন্য সাজছে ইডেন।

  2023-10-27 12:34:40

মাধ্যম নিউজ ডেস্ক: দুর্গা পুজোর রেশ কাটতে না কাটতেই ক্রিকেট উৎসবে গা ভাসাচ্ছে শহরবাসী। বিশ্বকাপ শুরু হয়েছে ২০দিন হয়ে গেল। রাত পোহালেই, লক্ষ্মীপুজোর দিন কলকাতায় প্রথম ম্যাচ। শনিবার বাংলাদেশ এবং আফগানিস্তান মুখোমুখি হবে ইডেনে। ভারতের খেলা অবশ্য আগামী রবিবার। শনিবার ইডেনে বিশ্বকাপের বোধন হলেও, প্রচুর ক্রিকেট প্রেমীর নজর ৫ নভেম্বরে। কারণ, ৫ নভেম্বর বিরাট কোহলির জন্মদিন। ওই দিনই আবার ভারত-দক্ষিণ আফ্রিকার ম্যাচ। অনুমতি মিললে সিএবির তরফ থেকে ওই দিনের ম্যাচে বিরাটকে কেক উপহার দেওয়া হবে।

ইডেনে দুর্ঘটনা

বিশ্বকাপের ম্যাচের একদিন আগেই  ইডেনের চার নম্বর গেট ভেঙে গিয়েছে। বৃহস্পতিবার আচমকা ইডেনের গেটে ধাক্কা মারে একটি গাড়ি। নিয়ন্ত্রণ হারিয়ে ধাক্কা মারে গাড়িটি। তাতেই গেট ভেঙে যায়। শনিবারের ম্যাচের আগে ইডেনের গেট সারিয়ে ফেলতে হবে সিএবি-কে। বিশ্বকাপের জন্য ইডেন সাজানোর কাজ হচ্ছিল। অনেক কিছুই নতুন করে করা হয়েছে। এমন অবস্থায় বিশ্বকাপের ম্যাচের ৪৮ ঘণ্টা আগে এমন দুর্ঘটনা চিন্তায় ফেলল সিএবি-কে। 

দলের সঙ্গে শাকিব

কলকাতায় দলের সঙ্গে যোগ দিলেন শাকিব আল হাসান। বাংলাদেশ পাঁচটির মধ্যে চারটি ম্যাচে হেরে গিয়েছে। ১০ দলের মধ্যে তারা রয়েছে আট নম্বরে। পর পর চারটি ম্যাচে হারতে হয়েছে তাদের। শাকিব নিজেও ফর্মে নেই। এমন অবস্থায় হঠাৎ করেই দেশে ফিরে গিয়েছিলেন তিনি। শাকিবের ব্যক্তিগত কোচ নাজমুল জানিয়েছেন যে, কেন তাঁর কাছে গিয়েছিলেন বাংলাদেশ অধিনায়ক। নাজমুল বলেন, “নিউজিল্যান্ডের বিরুদ্ধে সব ধরনের শট খেলতে পারছিল না শাকিব। অফ স্টাম্পের বাইরে বল করা হয়নি ওকে। তাই কাট বা ড্রাইভ করতে পারেনি। অন সাইডে খেলে যেতে হচ্ছিল। স্পিনারেরা সারা ক্ষণ লেগ স্টাম্প লক্ষ্য করে বল করে যাওয়ায় সমস্যা হচ্ছিল শাকিবের। সেই কারণেই বড় শট খেলতে গিয়ে আউট হয় ও। শাকিবের আসল শক্তি অফ সাইড। কিন্তু ওই দিকে বল না পাওয়ায় সমস্যা হচ্ছিল। তাই আমার কাছে এসেছিল সেই সমস্যা দূর করতে।”

আরও পড়ুন: চিন্তায় রোহিতরা, পুরো বিশ্বকাপ থেকেই বাদ পড়তে পারেন হার্দিক! কেন জানেন?

ইডেনে টিকিটের চাহিদা

ইডেন গার্ডেন্সে (Eden Gardens) বিশ্বকাপের পরের ম্যাচ ৩১ অক্টোবর। তারপর ৫ নভেম্বর বিরাট কোহলির (Virat Kohli) জন্মদিনে রয়েছে ভারতের ম্যাচ। সেই ম্যাচের জন্য বিশেষ ভাবনা রয়েছে সিএবির। বিশ্বকাপের জন্য ইডেন গার্ডেন্সে সংস্কারের কাজ হয়েছে। তাই আগের থেকে অনেক উজ্জ্বল হয়েছে ক্রিকেটের নন্দনকানন। ইডেন চত্বরে দেখা গিয়েছে একাধিক বাংলাদেশের সমর্থকদের। যাঁরা এখনও শনিবারের বাংলাদেশ-নেদারল্যান্ডস ম্যাচের টিকিটের খোঁজ করছেন। অনেকেই আবার ৩১ অক্টোবর পাকিস্তান-বাংলাদেশের যে ম্যাচ, তার টিকিটের খোঁজও করছেন। এদিকে ৩১ অক্টোবর ক্রিকেটর নন্দনকাননে রয়েছে পাকিস্তানের ম্যাচ। ইডেনে টিকিটের আসল চাহিদা ৫ নভেম্বর ভারত-দক্ষিণ আফ্রিকা ম্যাচের। বাংলার ক্রিকেট সংস্থার সদস্যেরা সকলে সেই ম্যাচের টিকিট পাননি। সেই নিয়ে বৃহস্পতিবারও বিক্ষোভ দেখান তাঁরা।  সিএবি-র ১১ হাজার সদস্য রয়েছে। কিন্তু মাত্র তিন হাজার টিকিট সদস্যদের জন্য দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে।

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

BCB

Bangladesh Cricket

Shakib Al Hasan

ICC ODI World Cup 2023

Eden Gardens

ICC ODI World Cup 2023


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর