img

Follow us on

Friday, Sep 20, 2024

IND vs PAK: "বাজে কথা নয়"! পাক টিম ডিরেক্টর মিকি আর্থারের মন্তব্যের সমালোচনায় আক্রমরা

ICC ODI World Cup 2023: ভারত-পাক ম্যাচে ভিউয়ারশিপের নতুন রেকর্ড!

img

ভারত-পাক ম্যাচে গ্যালারিতে নীল ঢেউ।

  2023-10-16 13:22:37

মাধ্যম নিউজ ডেস্ক: ভিউয়ারশিপে নতুন রেকর্ড তৈরি করল ভারত-পাকিস্কান ম্যাচ। এবার বিশ্বকাপ (ICC ODI World Cup 2023) ফ্রিতে সম্প্রচার করছে স্টার। হটস্টার (IND vs PAK) মোবাইলে বিনামূল্যে দেখানো হচ্ছে বিশ্বকাপ। ভারত-পাকিস্তান বাইশগজের যুদ্ধ মানেই মেগা ইভেন্ট। তা-ও যদি হয় বিশ্বকাপ।, তাহলে তো আর কথাই নেই। যে যেখানেই থাকুন ম্যাচ দেখা চাই। এবার ভারত পাকিস্তান ম্যাচ ডিজনি হটস্টারে দেখেছেন ৩.৫ কোটি। অর্থাৎ, এদিন ম্যাচ চলাকালীন ৩.৫ কোটি ডিভাইস থেকে স্ট্রিম করা হয়েছে ডিজনি হটস্টার। এটা হটস্টারের রেকর্ড। টিভিতে স্টার স্পোর্টসে কতজন দেখেছেন সেটা জানা যাবে আরও কয়েকদিন পরে। সেটা যোগ করলে সংখ্যাটা আরও বাড়বে। 

অতীত রেকর্ড  ভেঙে গেল

ডিজনি হটস্টারের কর্তা সাজিথ শিবানন্দন বলেন, ‘আমরা সব সমর্থকদের ধন্যবাদ জানাতে চাই যারা ভারত পাকিস্তান ম্যাচ (IND vs PAK) ডিজনি হটস্টারে দেখেছেন। আপনাদের ভালোবাসা আমাদের সম্ভব করেছে অতীতের সব রেকর্ড ভেঙে দিতে। আমরা ক্রিকেটে অতীতের সব রেকর্ড ভেঙে ৩.৫ কোটি দর্শক পেয়েছি। ক্রিকেটিয় শত্রুতা যতই বাড়বে আমাদের ক্রিকেটের সম্প্রচারের অভিজ্ঞতা ততই বাড়বে।’ এই ম্যাচ আইপিএল ফাইনালে চেন্নাই সুপার কিংস বনাম গুজরাট টাইটান্সের রেকর্ড ভেঙে দিল। ২০২৩ সালে আইপিএল ফাইনালে জিও সিনেমায় দেখেছিলেন ৩.২ কোটি মানুষ। 

আরও পড়ুন: বিশ্বকাপে পয়েন্ট তালিকায় শীর্ষে ভারত! সবার নিচে অস্ট্রেলিয়া, আর কে কোথায়?

মিকির মন্তব্যে সমালোচনার ঝড়

শনিবার বিশ্বকাপে ভারতের কাছে হারের পর আইসিসি এবং বিসিসিআইয়ের সমালোচনা করেছিলেন পাকিস্তানের টিম ডিরেক্টর মিকি আর্থার। জানিয়েছিলেন, বিশ্বকাপের ভারত বনাম পাকিস্তান ম্যাচ (IND vs PAK)  তাঁর কাছে আইসিসির ইভেন্টের থেকে বেশি বিসিসিআই ইভেন্ট বলেই মনে হয়েছে। সেই মন্তব্য নিয়ে খোদ পাকিস্তানেই প্রবল সমালোচনার মুখে পড়লেন মিকি। পাকিস্তানের একাধিক প্রাক্তন ক্রিকেটার তাঁর সমালোচনা করেছেন। তাঁদের মতে, নিজের যে কাজ সেটা না করে মিকি অকারণে বিতর্ক বাড়াচ্ছেন। মিকি আর্থারকে নিয়ে বলতে গিয়ে প্রাক্তন পাক অধিনায়ক ওয়াসিম আক্রাম বলেন, ‘কুলদীপের বিরুদ্ধে কী পরিকল্পনা ছিল পাকিস্তান দলের? আমরা সেই সব কথা শুনতে চাই। এই ধরনের আলতু ফালতু (বিসিসিআইয়ের ইভেন্ট) কথা নয়। এই ধরনের কথা বলে এত বড় পরাজয় থেকে দূরে পালানো যাবে না।’  মিকির মন্তব্যের সমালোচনা করেছেন ভারতের প্রাক্তন ক্রিকেটার ওয়াসিম জাফরও।

ভারতকে দেখে শেখা উচিত

বিষয়টি নিয়ে মুখ খুলেছেন প্রাক্তন পাকিস্তানি কিপার ব্যাটার মইন খানও। তাঁর মতে, ‘মিকি আর্থার পুরো ফোকাসটাই ঘুরিয়ে দেওয়ার চেষ্টা করছে। পাকিস্তানের মানুষ এই হারে অত্যন্ত হতাশ। তার পরে এই ধরনের ইমোশনাল কথাবার্তা বলার কী মানে?' পাকিস্তানের অলরাউন্ডার শোয়েব মালিকও মিকির কথায় বিস্মিত। তাঁর মতে, ভারতের সমালোচনা না করে মিকির উচিত যে ভাবে তারা বিশ্বকাপ আয়োজন করেছে এবং নিজের দলকে সমর্থন করার জন্যে উৎসাহিত করেছে তা থেকে পাকিস্তানের শেখা। শোয়েবের কথায়, “ভারতের প্রশংসা করা উচিত। আমাদের দেশেও এ রকম কোনও প্রতিযোগিতা হলে ঘরের মাঠের পরিবেশ কাজে লাগাতে হবে।”

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

pakistan

bangla news

Disney Hotstar

India vs Pakistan

ICC ODI World Cup 2023

Mickey Arthur


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর