img

Follow us on

Friday, Sep 20, 2024

ICC World Cup 2023: বিশ্বকাপ থেকে বিদায় বাংলাদেশের, ইডেনে জিতে টিকে থাকল পাকিস্তান

PAK vs BAN: ইডেনে উড়ল প্যালেস্তাইনের পতাকা! আটক করল পুলিশ

img

জয়ের কাণ্ডারী।

  2023-10-31 23:50:10

মাধ্যম নিউজ ডেস্ক: বাংলাদেশকে ৭ উইকেটে হারিয়ে বিশ্বকাপে টিকে থাকল পাকিস্তান। ক্রিকেটের নন্দনকাননে বিশ্বকাপের (ICC ODI World Cup 2023) ম্যাচে আজ মুখোমুখি হয়েছিল বাবর আজমের পাকিস্তান (Pakistan) ও বাংলাদেশ (Bangladesh)। ইডেনে পরপর দুই ম্যাচ হারল বাংলাদেশ। টস জিতেও পিচ না বুঝতে পেরে ম্যাচ হেরে খেসারত দিতে হল বাংলাদেশকে। টানা পাঁচ ম্যাচ হেরে প্রথম দল হিসেবে বিশ্বকাপ থেকে বিদায় নিল বাংলাদেশ। 

ব্যর্থ বাংলাদেশের ব্যাটাররা

ক্রিকেটের নন্দনকাননে হতাশ করল না গ্রিন আর্মি। টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসান। ওপেন করতে নেমে এদিন ব্যর্থ হন বাংলাদেশের তানজিদ তামিম। তিনি শূন্য রানে আউট হন। ওভারের পঞ্চম বলে তিনি আউট হন। এরপর তৃতীয় ওভারে ৪ রান করে আউট হন শান্ত। ৬ রানে ২ উইকেট হারিয়ে ফেলে বাংলাদেশ। এরপর ৫ রান করে ফেলেন মুশফিকুর রহিম। সেই সময় বাংলাদেশের রান ২৩। শুরুর তিনটে উইকেট দেখেই বোঝা গিয়েছিল শেষটা কী হতে চলেছে। আর সেটাই হয়েছে। প্রথমে ব্যাট করে ৪৫.১ ওভারে ২০৪ রান তুলে অলআউট হয়ে যায় বাংলাদেশ। এদিন উপরের দিকে ব্য়াট করতে নামেন মাহমদুল্লা। তিনি ৫ নম্বরে ব্যাট করতে নেমে করেন ৫৬ রান। ওপেন করতে নামা লিটন দাস ৪৫ রান করেন। অধিনায়ক সাকিব আল হাসান অবশেষে রান পান। তিনি ৪৩ রান করেন। বল হাতে এদিন দুর্দান্ত কামব্য়াক করেন শাহিন আফ্রিদি। নতুন বলে তিনি বিধ্বংসী হয়ে ওঠেন। ৩ উইকেট নেন। 

রান তাড়া করতে নেমে বাবরদের জয়ের ভিত গড়ে দেয় ওপেনিং জুটি। আবদুল্লা শফিক ও ফখর জামানের ১২৮ রানের ওপেনিং পার্টনারশিপ ছিল। ৮১ রান করেন ফখর। বাবর আজম অবশ্য রান পাননি। বাংলাদেশের হয়ে ৩টি উইকেট তুলে নেন মেহেদি হাসান মিরাজ। ১০৫ বল বাকি থাকতেই ২০৫ রানের টার্গেট পূরণ করে ফেলে গ্রিন আর্মি। ৩২.৩ ওভারে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় পাকিস্তান।

বিশ্বকাপ থেকে বিদায় বাংলাদেশ!

এই পরাজয়ের ফলে, সরকারিভাবে বিশ্বকাপের প্রথম দল হিসেবে বিদায় নিল বাংলাদেশ। এখনও পর্যন্ত সাত ম্যাচ খেলেছে টাইগাররা। ৬টিতেই পরাজয়ের সম্মুখীন হতে হয়েছে। বিশ্বকাপের ৭ ম্যাচে খেলে পয়েন্ট মাত্র ২। প্রথম ম্যাচে আফগানিস্থানের হারিয়ে অভিযান শুরু করেছিল বাংলাদেশ। এরপর ইংল্যান্ড, নিউজিল্যান্ড, ভারত, দক্ষিণ আফ্রিকা, এমনকী নেদারল্যান্ডসের কাছেও হারতে হয় সাকিবদের। বেঙ্গল টাইগারদের এদিন ইডেনে বধ করল পাকিস্তান। পাশাপাশি, চ্যাম্পিয়ন্স ট্রফিতেও শাকিবরা যোগ্যতা অর্জন করতে পারবেন কিনা, সেই নিয়ে প্রশ্ন ঘোরাফেরা করছে। কারণ, প্রথম সাত দল এবং আয়োজক দেশ (এক্ষেত্রে পাকিস্তান) চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার যোগ্যতা অর্জন করবে। বাংলাদেশ বর্তমানে রয়েছে নবম স্থানে।

সন্ত্রাসকে সমর্থন!

বাংলাদেশ বনাম পাকিস্তানের ম্যাচে কলকাতার ইডেন গার্ডেনের গ্যালারিতে দেখানো হল প্যালেস্তাইনের পতাকা। মাঠে ঢোকার গেটেও উড়ল সেই লাল-কালো-সাদা-সবুজ পতাকা। এর পরেই গ্যালারি থেকে চার জনকে ধরে নিয়ে গেল পুলিশ। ময়দান থানায় নিয়ে যাওয়া হয়েছে তাঁদের। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ৬ নম্বর গেট থেকে দু’জন এবং ব্লক ডি থেকে দু’জনকে ধরে নিয়ে যাওয়া হয়েছে। 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

pakistan

Bangladesh

bangla news

police

world cup

ICC World Cup 2023

Israel Palestine conflict

Eden


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর