img

Follow us on

Friday, Sep 20, 2024

ICC World Cup 2023: বিশ্বকাপে পয়েন্ট তালিকায় শীর্ষে ভারত! সবার নিচে অস্ট্রেলিয়া, আর কে কোথায়?

Afghanistan vs England: দুর্বল প্রতিপক্ষ আফগানিস্তানের কাছে হারল বিশ্বচ্যাম্পিয়নরা

img

বিরাট গর্জন: শীর্ষে ভারত।

  2023-10-16 09:30:38

মাধ্যম নিউজ ডেস্ক: দেশের মাটিতে বিশ্বকাপ (ICC World Cup 2023) জয়ই লক্ষ্য ভারতের। সেই পথে আপাতত মসৃণভাবেই এগোচ্ছে রোহিত-ব্রিগেড। দুরন্ত শুরু করেছে মেন ইন ব্লু। এখন বিশ্বকাপের পয়েন্ট তালিকার শীর্ষে আছে টিম ইন্ডিয়া। তিন ম্যাচে ভারতের পয়েন্ট ছয়। জিতেছে তিনটি ম্যাচেই। দাপটের সঙ্গে হারিয়েছে অস্ট্রেলিয়া, আফগানিস্তান এবং পাকিস্তানকে। নেট রানরেট +১.৮২১। 

পয়েন্ট তালিকায় প্রথম তিন

ভারতের মতোই বিশ্বকাপ (ICC World Cup 2023)  যাত্রা এখনও পর্যন্ত সুখের ব্ল্যাক ক্যাপসদের। জয়ের হ্যাটট্রিক করেছে নিউজিল্যান্ডও। তিনটি ম্যাচ খেলে ছয় পয়েন্টে রয়েছে তাঁদের ঝুলিতে। ভারতের থেকে শুধুমাত্র নেট রানরেটে পিছিয়ে আছে কিউইরা। তাঁদের নেট রানরেট +১.৬০৪। আপাতত বিশ্বকাপে ভারত এবং নিউজিল্যান্ডের থেকে নেট রানরেট ভালো একমাত্র প্রোটিয়াদের। নেট রানরেট +২.৩৬০। তবে আপাতত দুটি ম্যাচ খেলেছে দক্ষিণ আফ্রিকা। দু'ম্যাচের শেষে ঝুলিতে আছে চার পয়েন্ট। 

চাপে ইংল্যান্ড

পয়েন্ট তালিকায় চতুর্থ স্থানে রয়েছে পাকিস্তান। ইংল্যান্ড আফগানিস্তানের কাছে হেরে য়াওয়ায় প্রথমে চারে থাকল পাকিস্তান। রবিবার আফগানিস্তান প্রথমে ব্যাট করে ২৮৪ রান করে। ৮০ রান করেন রহুমানুল্লা গুরবাজ। আফগানিস্তানের দেওয়া লক্ষ্য তাড়া করতে নেমে ইংল্যান্ডের ইনিংস শেষ হয়ে যায় ২১৫ রানে। তিনটি করে উইকেট নেন মুজিব উর রহমান এবং রশিদ খান। এই ম্যাচে ইংল্যান্ড জিতে গেলে প্রথম চারের বাইরে চলে যেতেন বাবর আজমরা। তিনটি ম্যাচের শেষে ইংল্যান্ডের ঝুলিতে আছে দুই পয়েন্ট। একটি ম্যাচে জিতেছে। দুটি ম্যাচে হেরেছে। নেট রানরেট -০.০৮৪। অর্থাৎ এবার বিশ্বকাপে (ICC World Cup 2023) প্রবল চাপে পড়ে গিয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইংল্যান্ড। 

আরও পড়ুন: ভারতে হবে অলিম্পিক! কবে? কী বললেন প্রধানমন্ত্রী?

বিশ্বকাপের (ICC World Cup 2023)  পয়েন্ট তালিকায় পাঁচ, ছয়, সাত, আট, নয়, দশ নম্বর স্থানে যথাক্রমে রয়েছে, ইংল্যান্ড, আফগানিস্তান, বাংলাদেশ, শ্রীলঙ্কা, নেদারল্যান্ডস, অস্ট্রেলিয়া। এখনও পর্যন্ত পয়েন্ট তালিকা অনুযায়ী, শেষ চারে যাওয়ার ক্ষেত্রে সুবিধাজনক অবস্থায় রয়েছে, ভারত, দক্ষিণ আফ্রিকা এবং নিউজিল্যান্ড। চার নম্বর স্থানের জন্য লড়াই চলছে। তবে খাতায়-কলমে এখনও পর্যন্ত সব দলের সামনেই সেমিফাইনালের রাস্তা খোলা রয়েছে। 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

England

Team India

ICC World Cup 2023

cricket ECB


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর