img

Follow us on

Thursday, Sep 19, 2024

India vs West Indies: টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ৭ উইকেটে হারাল ভারত

ছক্কা হাঁকিয়ে ম্যাচ ফিনিশ করেন হার্দিক পান্ডিয়া

img

১৬০ রান তুলতে মাত্র ৩ উইকেট হারায় ভারত (সংগৃহীত ছবি)

  2023-08-09 07:41:43

মাধ্যম নিউজ ডেস্ক: ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে (India vs West Indies) টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ম্যাচে ৭ উইকেটে জিতল ভারত। দুর্দান্ত ফিনিশ করলেন হার্দিক পান্ডিয়া। শেষ দিকে প্রয়োজন ছিল ২ রান। অন্যদিকে তখন ব্যাটিং করছেন ৪৯ রানে অপরাজিত তিলক ভার্মা। তাঁর অপর দিকের ক্রিজে দাঁড়িয়ে রয়েছেন হার্দিক পান্ডিয়া, ছয় মেরে ম্যাচ জেতালেন ভারত অধিনায়ক (India vs West Indies)। এবং প্রায় ২ ওভার বাকি থাকতেই লক্ষ্যে পৌঁছে গেল ভারত। সিরিজ এখন ২-১ অবস্থায়। ভারতকে সিরিজ জিততে পরের দুটি ম্যাচেই এখন জিততে হবে।

ওয়েস্ট ইন্ডিজ করে ১৫৯ রান 

তৃতীয় টি-টোয়েন্টি ক্রিকেটে মাঠে নামার আগে এগিয়ে ছিল ওয়েস্ট ইন্ডিজ। কারণ এই ম্যাচ জিতলেই তারা সিরিজ (India vs West Indies) জিতে নিতে পারত। সেই মত টসের পরে দেখা যায় ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক রোভম্যান পাওয়েল ব্যাটিং এর সিদ্ধান্ত নিয়েছেন।  শুরু থেকেই ভালো খেলছিল ওয়েস্ট ইন্ডিজ এবং তারা বড় লক্ষ্যের দিকে ক্রমশই এগিয়ে যাচ্ছিল ১৫তম ওভার থেকে তাদের গতি কিছুটা রোধ করেন ভারতীয় বোলাররা। এবং একই ওভারে দুটি উইকেট পড়ে যায়। অন্যদিকে,  ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক রোভম্যান পাওয়েল ১৯ বলে ৪০ রানের বিধ্বংস ইনিংস খেলেন। ভারতের জন্য কুড়ি ওভারে ১৬০ রানের দরকার হয় অর্থাৎ ওভার প্রতি আট রানের।

৭ উইকেটে জয় ভারতের 

ম্যাচের শুরুতেই যশস্বীর উইকেট হারায় ভারত।  কিছুক্ষণের মধ্যেই হতাশ করেন আইপিএলের ঝড় তোলা শুভমন গিলও। তবে তিলক ভার্মার ব্যাটিংয়ে কিছুটা ভরসা পায় ভারত। এবং তিনি এগিয়ে যেতে থাকেন। সূর্য কুমার যাদব এবং তিলক ভার্মার পার্টনারশিপে এগিয়ে যেতে থাকে ভারত। ৫১ বলে ৮৭ রানের পার্টনারশিপ করেন সূর্য ও তিলক। সূর্য কুমার ৪৪ বলে ৮৩ রান করে ম্যাচ জেতান। চারটে ছয় এবং দশ টিচার সাজানো ছিল তার ইনিংস। তাঁর এই বিধ্বংস ইনিংসে উড়ে যায় ক্যারিবিয়ানরা এবং দলও সিরিজে (India vs West Indies) বেঁচে যায়।  অন্যদিকে তিলক ভার্মা ৩৭ বলে ৪৯ রান করেন। তাঁর ইনিংসের ৪টি চার এবং একটি ছক্কা রয়েছে। ১৬০ রানের লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নেমে ১৭.৫ ওভারেই তিন উইকেটের বিনিময়ে ১৬৪ রান তুলে নেয় ভারত।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

india vs west indies

ind vs wi 2023 3rd t20


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর