img

Follow us on

Thursday, Sep 19, 2024

India beats China: চক দে! চিনকে তাদেরই মাটিতে হারিয়ে এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি হকিতে চ্যাম্পিয়ন ভারত

Asian Hockey Champions Trophy 2024: চিনকে হারিয়ে টানা দ্বিতীয়বার এশিয় হকিতে সেরা ভারত...

img

এশিয়া হকিতে সেরা ভারত। ছবি: ট্যুইটার

  2024-09-17 18:12:45

মাধ্যম নিউজ ডেস্ক: এশিয়ার হকি সাম্রাজ্যে ভারতের মুকুট অটূট। চিনের মাটিতে তাঁদেরকেই হারিয়ে ভারতের পতাকা (India beats China) ওড়ালেন হরমনপ্রীতরা। গোটা টুর্নামেন্টে অপরাজিত থেকে চ্যাম্পিয়ন হল টিম ইন্ডিয়া। ফাইনালে চিনকে ১-০ গোল হারাল গতবারের বিজয়ীরা। এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি হকিতে (Asian Hockey Champions Trophy 2024) এই নিয়ে পঞ্চম বার চ্যাম্পিয়ন হল ভারত। গোটা টুর্নামেন্টে দুরন্ত পারফরম্যান্সের জন্য সেরা হয়েছেন ভারত অধিনায়ক হরমনপ্রীত।

দুরন্ত ভারত

প্যারিস অলিম্পিকে ব্রোঞ্জ জিতেছিলেন হরমনপ্রীতরা। এশিয়া (Asian Hockey Champions Trophy 2024) সেরার প্রতিযোগিতাতেও সেই ধারাবাহিকতা বজায় রেখেছে ভারত (India beats China)। গ্রুপ পর্যায়ে চিন, মালয়েশিয়া, কোরিয়া, পাকিস্তান, জাপান সব দলই পর্যুদস্ত হয়েছে ভারতের কাছে। সেমিফাইনালে একতরফা লড়াইয়ে ফের হারিয়েছিল কোরিয়াকে। আর ফাইনালে সুখজিৎরা আবার হারালেন চিনকে। তবে এদিনের লড়াই সহজ ছিল না। সেমিফাইনালে পাকিস্তানকে হারিয়ে প্রথম বার প্রতিযোগিতার ফাইনালে ওঠা চিন প্রথম থেকেই আত্মবিশ্বাসী ছিল। রক্ষণ সামলে আক্রমণের কৌশল নিয়ে মাঠে নামে চিন। ভারতীয় কোনও খেলোয়াড় ‘ডি’র মধ্যে ঢুকলেই তিন-চার জন মিলে ঘিরে ধরার চেষ্টা করেছেন। শট মারার জায়গা দেননি হরমনপ্রীতদের। 

শেষ কোয়ার্টারে ৫০ মিনিট পর্যন্ত গোল করতে পারেনি কোনও দলই। ৫১ মিনিটে ভেঙে গেল চিনের প্রাচীর। যুগরাজ সিং এগিয়ে দেন ভারতকে। তবে এই গোলের ক্ষেত্রে ভারতীয় হকি দলের অধিনায়ক হরমনপ্রীতের অবদান অনস্বীকার্য। তিনি ডান দিক থেকে চিনের ডিফেন্স ভেঙে সুযোগ তৈরি করেন। এরপর যুগরাজ আর কোনও ভুল করেননি। শেষ পর্যন্ত গোল শোধ করতে পারেনি লাল ফৌজ।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

India

China

bangla news

Hockey India

Asian Hockey Champions Trophy 2024

Asian Hockey Champions Trophy

India beats China


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর