img

Follow us on

Thursday, Sep 19, 2024

India Vs Ireland: দলে ফিরে চমক বুমরার! ডিএলএসে আয়ারল্যান্ডকে হারিয়ে ২ রানে জয়ী ভারত

আয়ারল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ১-০ এগিয়ে গেল ভারত

img

জয়ের উচ্ছ্বাস।

  2023-08-19 09:24:17

মাধ্যম নিউজ ডেস্ক: কামব্যাক ম্যাচে লেটার মার্কস নিয়ে পাশ করলেন যশপ্রীত বুমরা। ১১ মাস পরে চোট সারিয়ে ভারতীয় দলে ফিরেছেন। আয়ারল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে চার ওভার হাত ঘুরিয়ে নিলেন ২ উইকেট। ডাকওয়ার্থ লুইস নিয়মে ভারতও জিতল ২ রানে। ম্যাচের সেরা বুমরা। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ১-০ এগিয়ে গেল ভারতীয় দল।

বুমরার সফল প্রত্যাবর্তন

মেঘলা পরিবেশে টস জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেন বুমরা। এই ম্যাচে ভারতের হয়ে অভিষেক হল রিঙ্কু সিং ও প্রসিদ্ধ কৃষ্ণর। প্রথমে ওভারে বল হাতে নেন বুমরা। তাঁর প্রথম বলে চার মারেন অ্যান্ড্রু বালবির্নি। দ্বিতীয় বলেই অবশ্য বদলা নেন বুমরা। বালবির্নিকে বোল্ড করেন তিনি। সেই ওভারেই লোরকান টাকারকে ফেরান বুমরা। প্রথম ওভারে বুমরার বোলিং দেখে মনে হল এখনও পুরো গতিবেগে বল করতে পারছেন না তিনি। কিন্তু বলের লাইন ও লেংথ ঠিক রয়েছে। ব্যাটারদের শরীর লক্ষ্য করে বল করছিলেন তিনি। হাত খুলে খেলার সুযোগ দিচ্ছিলেন না।

ব্যাট হাতে নামা হল না রিঙ্কুর

আইপিএল থেকে আন্তর্জাতিক ক্রিকেট। এই সফর অনেকেই পাড়ি দিয়েছেন। এর মধ্যে আরও একটা নাম যোগ হয়েছে, রিঙ্কু সিং। কলকাতা নাইট রাইডার্সের হয়ে নজর কেড়েছেন। সারাক্ষণ নানা ভাবে নিজেকে ম্যাচের মধ্যে যুক্ত রাখেন রিঙ্কু। আন্তর্জাতিক ক্রিকেটেও তার অন্যথা হয়নি। হলপ করে বলা যায়, ভারতীয় দল আরও একজন অনবদ্য ফিল্ডার পেল। পাওয়ার প্লে-তে তার ফিল্ডিং আয়ারল্যান্ডের কাজ আরও কঠিন করে। তবে এদিন কিছুটা হলেও হতাশ রিঙ্কু। অভিষেক ম্যাচে ব্যাট হাতে নামার সুযোগই পেলেন না আইপিএলে তারকা হয়ে ওঠা এই প্রতিভাবান ‘ফিনিশার’।

আরও পড়ুন: ডোপ পরীক্ষায় ব্যর্থ দ্যুতি চাঁদ! চার বছর নির্বাসিত দ্রুততমা

বৃষ্টি-বিঘ্নিত ম্যাচ

বুমরার পাশাপাশি নজর কাড়লেন প্রসিদ্ধ। তিনিও চোট সারিয়ে ফিরছেন। টি-টোয়েন্টি অভিষেকে প্রথম ওভারে উইকেট নিলেন প্রসিদ্ধ। সাত ওভারের মধ্যেই আয়ারল্যান্ডের অর্ধেক দল সাজঘরে ফিরে যায়। অধিনায়ক হিসাবেও নজর কাড়লেন বুমরা। খুব দ্রুত বোলিং পরিবর্তন করলেন তিনি। কোনও ব্যাটারকে থিতু হওয়ার সময় দিলেন না। ফলে সমস্যায় পড়ল আয়ারল্যান্ড। একটা সময় দেখে মনে হচ্ছিল ১০০ রান করতে সমস্যায় পড়বে আয়ারল্যান্ড। কিন্তু কার্টিস ক্যাম্ফার ও ব্যারি ম্যাকার্থির ব্যাটে ১৩৯ রান করল আয়ারল্যান্ড। ৩৯ রান করলেন ক্যাম্ফার। ম্যাকার্থি ৫১ রান করে অপরাজিত থাকলেন।

ভারতের শুরুটা ভালো হয়নি। বোর্ডে ১৪০ রানের লক্ষ্য। পাওয়ার প্লে-তে সতর্ক শুরু করেন যশস্বী ও ঋতুরাজ। নজরে ছিল ডাকওয়ার্থ লুইস স্কোরও। বৃষ্টির পূর্বাভাস ছিলই। ম্যাচ সম্পূর্ণ করার জন্য অন্তত পাঁচ ওভার হওয়া প্রয়োজন ছিল। পাওয়ার প্লে-র পরের ওভারেই পরপর দু-বলে যশস্বী জয়সওয়াল ও তিলক ভার্মাকে ফিরিয়ে জোড়া ধাক্কা দেন ক্রেগ ইয়ং। ভারতীয় ইনিংসের ৬.৫ ওভারে বৃষ্টির জন্য খেলা বন্ধ হয়। এরপর আর খেলা শুরু করা যায়নি। সে সময় ভারতের স্কোর ছিল ৪৭-২। ডাকওয়ার্থ লুইসে মাত্র ২ রানে জয়ী হয় ভারত।

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

India

T20

India Cricket

T20 Series

Jasprit Bumrah

Ireland

India Vs Ireland


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর