img

Follow us on

Thursday, Sep 19, 2024

Ind vs Pak Hockey: অপরাজিত থেকে সেমিফাইনালে! হকিতে পাকিস্তানকে ৪-০ গোলে চুরমার করল ভারত

Asian Champions Trophy: অধিনায়কই নায়ক! হরমনপ্রীতের জোড়া গোলে জয়ী মেন ইন ব্লু 

img

গোলের পর উচ্ছ্বসিত হরমনপ্রীত।

  2023-08-10 09:50:55

মাধ্যম নিউজ ডেস্ক: পাকিস্তানের বিরুদ্ধে এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি হকিতে দাপট দেখিয়ে জিতল ভারত।  ঘরের মাঠে পাকিস্তানকে ৪-০ গোলে হারাল মেন ইন ব্লু। জোড়া গোল করে ম্যাচের নায়ক ভারত অধিনায়ক হরমনপ্রীত সিং। এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি হকিতে টিকে থাকতে হলে এই ম্যাচে অন্তত পক্ষে ড্র করতে হত পাকিস্তানকে। হেরে যাওয়ায় প্রতিযোগিতা থেকে ছিটকে গেল তারা। গ্রুপ শীর্ষে থেকেই সেমিফাইনালে গেল ভারত।  সেমিফাইনালে তাদের সামনে জাপান। অন্য সেমিফাইনালে মুখোমুখি মালয়েশিয়া ও দক্ষিণ কোরিয়া। পঞ্চম স্থানের জন্য চিনের সঙ্গে খেলবে পাকিস্তান। ট্যুইটারে হরমনপ্রীতদের শুভেচ্ছা জানিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর, বিসিসিআই সচিব জয় শাহ।

পাকিস্তানের বিরুদ্ধে দাপট 

ভারতে পা রেখেই পাকিস্তান হকি দলের কোচ হুঙ্কার ছেড়েছিলেন, চিরপ্রতিদ্বন্দ্বীর বিরুদ্ধে তারাই সুবিধাজনক জায়গায় থাকবেন। মনে করিয়ে দিয়েছিলেন, বড় টুর্নামেন্টে তাদের রেকর্ডও। ভারতীয় শিবির যদিও নীরবই ছিল। কেন তাঁরা পাকিস্তান শিবিরের হুঁশিয়ারিতে কান দেননি, বুধবার তা দেখিয়ে দিলেন হরমনপ্রীতরা। চেন্নাইতে এদিন ভারত-পাকিস্তান ম্যাচের আগে দু-দলের খেলোয়াড়দের সঙ্গে মিলিত হন তামিলনাডুর মুখ্যমন্ত্রী এম কে স্টালিন, ভারতীয় দলের ক্রিকেটার রবিচন্দ্রন অশ্বিন এবং হকি ইন্ডিয়ার প্রেসিডেন্ট দিলীপ তিরকে। দু-দেশের জাতীয় সঙ্গীতের পর।

আরও পড়ুন: সামনে বিশ্বকাপ! গভীর রাতে আগুনে পুড়ল ইডেনের ঐতিহ্যবাহী ড্রেসিং রুম

শুরু থেকেই আক্রমণে ভারত

ম্যাচ শুরুর ৩ মিনিটের মাথায়, প্রথম কোয়ার্টারে প্রথম বিপক্ষের সার্কলে ঢুকে পড়ে ভারতই। হার্দিক সিংয়ের এরিয়ান বল পান শামসের সিং। কোনওমতে বিপদ এড়ায় পাকিস্তান। এরপরই পাকিস্তান একটি গোল করে। যদিও ভারত রিভিউ নেওয়ার পর সেই গোল বাতিল হয়। একটি পেনাল্টি কর্নার পায় পাক দল। ভারতের গোলকিপার কৃষ্ণণ বাহাদুর পাঠক গোল বাঁচিয়ে দেন। কিন্তু গোলের গন্ধ পেয়ে যেন তেড়েফুঁড়ে খেলতে শুরু করে পাক দল। বারবার ভারতের ডি-তে ঢুকে আক্রমণ শানাচ্ছিল পাকিস্তান। তবে প্রথম কোয়ার্টার শেষ হওয়ার ঠিক আগে গোল পায় ভারত। পেনাল্টি কর্নার থেকে গোল করেন অধিনায়ক হরমনপ্রীত সিং। প্রথম কোয়ার্টার শেষ হয় ভারতের পক্ষে ১-০ ব্যবধানে। দ্বিতীয় কোয়ার্টারে গোল শোধ করতে মরিয়া হয়ে ওঠে পাকিস্তান। কিন্তু ২৩ মিনিটের মাথায় ফের গোল পায় ভারত। গোলদাতা, ফের অধিনায়ক হরমনপ্রীত। পেনাল্টি কর্নার থেকেই ফের গোল করেন তিনি। ভারত এগিয়ে যায় ২-০।

তৃতীয় কোয়ার্টারে ৩৬ মিনিটের মাথায় ফের পেনাল্টি কর্নার পায় ভারত। জোরাল শট থেকে গোল করেন যুগরাজ সিং। ভারত এগিয়ে যায় ৩-০। ৩৯ মিনিটের মাথায় চতুর্থ গোল করে ভারত। কিন্তু ভিডিও রেফারেল নিয়ে তা বাতিল করেন আম্পায়ার। ম্যাচ শেষ হওয়ার ঠিক ৫ মিনিট আগে, ৫৫ মিনিটের মাথায় চতুর্থ গোল ভারতের। গোল করেন আকাশদীপ সিং। ৪-০ গোলে ম্যাচ শেষ হয়। পাকিস্তান দু’এক বার আক্রমণ করলেও অমিত রুইদাসের নেতৃত্বে ভারতীয় রক্ষণ সজাগ ছিল। টুর্নামেন্টে ইতিমধ্যে ৭টি গোল করেছেন হরমনপ্রীত। সব কটিই করেছেন পেনাল্টি কর্নার থেকে। 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Hockey

India vs Pakistan

Ind vs Pak

Asian Champions Trophy Hockey

India hockey

Pakistan Hockey

Hockey India


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর