img

Follow us on

Monday, Sep 16, 2024

India Vs West Indies: বৃষ্টিতে বাতিল পঞ্চম দিন, টেস্ট ড্র, ওয়েস্ট ইন্ডিজ সিরিজ জিতেও হতাশ রোহিত

দ্বিতীয় টেস্ট ড্র হওয়ায় বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের পয়েন্ট তালিকায় পিছিয়ে পড়ল টিম ইন্ডিয়া

img

জয়ের স্মারক হাতে যশস্বী জয়সওয়াল ও রবিচন্দ্রন অশ্বিন।

  2023-07-25 11:45:29

মাধ্যম নিউজ ডেস্ক: বৃষ্টির জেরে পঞ্চমদিনে এক বলও খেলা হল না। তাই ড্র হল ভারত-ওয়েস্ট ইন্ডিজ (India Vs West Indies) দ্বিতীয় টেস্ট। তাতে কিছুটা হলেও হতাশ টিম ইন্ডিয়ার অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma)। কারণ ১-০ নয়, ভারতের সামনে ২-০ ব্যাবধানে সিরিজ জেতার সুযোগ ছিল। কিন্তু তাতে বাধ সাধলো বৃষ্টি। 

রোহিতের পরামর্শ

সিরিজ জিতেও বেশ সতর্ক ভারত অধিনায়ক। তিনি দলকে বেশ কিছু পরামর্শ দিয়েছেন। রোহিতের কথায়, আমাদের তিন বিভাগেই আরও ভালো হতে হবে। তাহলেই ম্যাচ জেতা যাবে সহজে। ভারত অধিনায়ক বলেন, "ফিল্ডিং আরও ভালো করতে হবে। ক্যাচ ফেললে চলবে না। বিশেষ করে বাউন্ডারি ফিল্ডিংয়ের উপর আরও বেশি জোর দিতে হবে আমাদের। যে কোনো পরিস্থিতি মোকাবিলার জন্য তৈরি থাকতে হবে বোলারদের। প্রতিকূল পিচেও আমাদের সেরা বোলিংয়ের পারফরম্যান্স মেলে ধরতে হবে। কারণ, একটা টেস্ট জিততে হলে প্রতিপক্ষের ২০টি উইকেট নিতে হবেই।" এখানেই থামেননি রোহিত। একই সঙ্গে তিনি ব্যাটসম্যানদের কাছে আরও ভালো পারফরম্যান্সের আবেদন করেছেন। তিনি বলেন, "পরিস্থিতি অনুযায়ী ব্যাট করতে হবে। প্রয়োজনে মন্থর ব্যাটিং করতে হবে। আবার দরকার পড়লে দ্রুত রান যোগ করতে হবে। আমরা যত ভালো খেলবো ততই জেতার সম্ভাবনা বাড়বে।"

বিরাট-বন্দনা

ওয়েস্ট ইন্ডিজের (India Vs West Indies) বিরুদ্ধে দ্বিতীয় টেস্ট জেতাই যে তাঁদের একমাত্র লক্ষ্য ছিল তাও স্পষ্ট করেছেন রোহিত। তাই চতুর্থ দিনে দ্রুত রান তুলে ইনিংস ডিক্লেয়ার করে দিয়েছিল টিম ইন্ডিয়া। ভারত অধিনায়ক আরও বলেন, "আমরা চেয়েছিলাম একটু সময় হাতে রেখে জয়ের জন্য ঝাঁপাতে। সেই কারণেই দ্রুত রান তোলার উপর জোর দিয়েছিলাম। কিন্তু সব পরিকল্পনা ভেস্তে গেল বৃষ্টির কারণে।" প্রতিপক্ষ যতই দুর্বল হোক, ভারতীয় দলের ক্রিকেটাররা ব্যাক্তিগত সাফল্যের নজির রেখেছেন। তাই বিরাট কোহলি, ঈশান কিষান, মহম্মদ সিরাজদের প্রশংসা শোনা গিয়েছে রোহিতের কণ্ঠে। বিরাট প্রসঙ্গে তিনি বলেন, পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিয়ে কিভাবে ব্যাট করতে হয় সেটা দেখিয়ে দিয়েছে কোহলি। প্রথম ইনিংসে উইকেট থেকে বাড়তি সুবিধা না পেলেও সিরাজ তার সেরা পারফরম্যান্স মেলে ধরতে সফল বিরাট। দ্বিতীয় ইনিংসে অসাধারণ ব্যাটিং করেছে ঈশান কিষান।"

আরও পড়ুন: গাভাসকরের সঙ্গে কোহলির মিল, বিরাট-আবেগে ভাসলেন ক্যারিবিয়ান কিপারের মা

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে প্রভাব

ওয়েস্ট ইন্ডিজের (India Vs West Indies) বিরুদ্ধে দ্বিতীয় টেস্ট ড্র হওয়ায় বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের পয়েন্ট তালিকায় কিছুটা পিছিয়ে পড়ল টিম ইন্ডিয়া। পাকিস্তান রয়েছে এক নম্বরে। শ্রীলঙ্কাকে প্রথম টেস্টে হারানোর সুবাদে ১২ পয়েন্ট পেয়েছে। জয়ের শতকরা হিসাবে যা ১০০ পয়েন্ট। সেখানে ভারত দুটো টেস্ট খেলে সংগ্রহ করেছে ১৬ পয়েন্ট। জয় শতকরা হিসেবে যা দাঁড়াচ্ছে ৬৬.৬৭ পয়েন্ট। এরপর আগামী ৫ মাস আর ভারতীয় টিমের কোনও টেস্ট (Test Cricket) সিরিজ নেই।

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

 
 

Tags:

Madhyom

bangla news

Indian Cricket Team

Team India

Rohit Sharma

india vs west indies

Test


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর