img

Follow us on

Friday, Sep 20, 2024

Asia Cup 2023: আজ মহারণে ভারত-পাকিস্তান, দুই দলের শক্তি ও দুর্বলতার দিক কোনগুলি?

আজকের ম্যাচে প্রথম একাদশ ঘোষণা পাকিস্তানের, ভারতের সম্ভাব্য প্রথম একাদশে কারা?

img

দুই অধিনায়ক (ফাইল ছবি)

  2023-09-10 08:29:25

মাধ্যম নিউজ ডেস্ক: রবিবার ফের মুখোমুখি ভারত-পাকিস্তান (Asia Cup 2023)। ইতিমধ্যে এশিয়ান ক্রিকেট অ্যাসোসিয়েশন জানিয়েছে যে কোনও কারণে বৃষ্টির জেরে যদি ম্যাচ ভেস্তে যায়, তাহলে রিজার্ভ ডে'তে ফের খেলা হবে। এমন অবস্থায় দুই দেশের সমর্থকরা মুখিয়ে রয়েছেন এই ম্যাচকে উপভোগ করতে। আজকের ম্যাচে ভারতকে (Asia Cup 2023) হারাতে পারলে পাকিস্তানের ফাইনালে যাওয়ার সুযোগ অনেকটাই বেড়ে যাবে। অন্যদিকে, চির প্রতিদ্বন্দ্বী (Asia Cup 2023) পাকিস্তানের বিরুদ্ধে জয় পেতে মুখিয়ে রয়েছে ভারত।

দুই দলের শক্তি এবং দুর্বলতার কোন কোন দিক রয়েছে? 

ভারতের শক্তিশালী দিক হল টপ অর্ডার (Asia Cup 2023) ব্যাটিং লাইন আপ। রোহিত, শুভমান শ্রেয়াস, বিরাট কোহলির মত বিশ্ব বিখ্যাত ব্যাটসম্যানরা রয়েছেন ভারতীয় দলে, এঁরাই যে কোনও ম্যাচকে ঘুরিয়ে দেওয়ার ক্ষমতা রাখেন। অন্যদিকে পান্ডিয়া, জাদেজা, শার্দুল ঠাকুরের মতো অলরাউন্ডাররাও রয়েছেন। ভারতীয় দলে আবার বুমরাহ, সিরাজ, শার্দুল, কুলদীপের মত বোলাররা রয়েছেন ভারতীয় দলে(Asia Cup 2023)। 

ভারতীয় দলের অন্যতম দুর্বলতা হল টপ অর্ডারের ব্যর্থতা। পাকিস্তানের বিরুদ্ধে প্রথম ম্যাচেই ভারতের টপ অর্ডারকে সেভাবে ফর্মে পাওয়া যায়নি। অন্যদিকে ভারতীয় দলে দীর্ঘদিন ধরেই রান পাচ্ছেন না বিরাট কোহলি বিগত পাকিস্তানের ম্যাচে মাত্র চার রানি আউট তিনি(Asia Cup 2023)।

অন্যদিকে পাকিস্তান দলের অন্যতম শক্তি হল তাদের বোলাররা। আবার পাকিস্তানের ক্যাপ্টেন বাবর আজম এই মুহূর্তে বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যানও বটেন। বর্তমানে তিনি পুরো ফর্মে (Asia Cup 2023) রয়েছেন। পাকিস্তানের এই বাবর নির্ভরতা তাদের অন্যতম দুর্বলতার কারণও বটে। এছাড়াও দলে সেভাবে কোনও স্পিনার নেই। শুরুতেই যদি উইকেট হারিয়ে ফেলে পাকিস্তান দল তাহলে তা সমস্যার কারণ হতে পারে।

ভারতের সম্ভাব্য একাদশ (Asia Cup 2023)

ভারত পাকিস্তানের মেগা ম্যাচে চোট সারিয়ে দলের সঙ্গে যোগ দিয়েছেন লোকেশ রাহুল। দেশে ফিরতে হয়েছে সঞ্জু স্যামসনকে। দলের সঙ্গে অনুশীলন করতেও দেখা গিয়েছে এই কিপার ব্যাটসম্যানকে। রবিবারের মেগা মাঝে ভারতের সম্ভাব্য একাদশ হল, রোহিত শর্মা, শুভমন গিল, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, কেএল রাহুল, হার্দিক পাণ্ডিয়া, রবীন্দ্র জাদেজা, শার্দূল ঠাকুর, কুলদীপ যাদব, জসপ্রীত বুমরাহ, মহম্মদ সিরাজ।

পাকিস্তানি একাদশ (Asia Cup 2023)

পাকিস্তান অবশ্যই আগেই তাদের প্রথম একাদশের নাম ঘোষণা করে দিয়েছে (Asia Cup 2023)। সেই মতো সমাজ মাধ্যমেও দেখা যায় ভারতের বিরুদ্ধে খেলতে চলা পাকিস্তানের ১১ জন খেলোয়াড়ের নাম। বাংলাদেশ ম্যাচের বিরুদ্ধে যে দলকে মাঠে দেখা গিয়েছিল সেই দলই অপরিবর্তিত রেখেছেন বাবর আজমরা। পাকিস্তানের একাদশ হল, বাবর আজম , ফখর জামান, ইমাম উল হক, মহম্মদ রিজওয়ান, আঘা সলমন, ইফতিকার আহমেদ, শাদাব খান, ফাহিম আশরফ, নাসিম শাহ, শাহিন আফ্রিদি এবং হ্যারিস রউফ।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

India vs Pakistan

Asia Cup 2023


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর