img

Follow us on

Monday, Sep 16, 2024

Asian Games 2023: এশিয়ান গেমস আর্চারিতে সোনা-রুপো নিশ্চিত! যশস্বীর শতরানে ক্রিকেটে শেষ চারে ভারত

Hockey India: ক্যানোতে ব্রোঞ্জ, এশিয়াডে হকিতে ছেলেদের পর সেমিফাইনালে ভারতের মেয়েরাও

img

এশিয়ান গেমসে ভারতের সাফল্য।

  2023-10-03 12:29:19

মাধ্যম নিউজ ডেস্ক: যশস্বীর শতরান, রিঙ্কুর ঝড়ো ব্যাটে ভর করে এশিয়ান গেমসের (Asian Games 2023) সেমিফাইনালে পৌঁছে গেল ভারতীয় ক্রিকেট দল। নেপালকে ২৩ রানে হারিয়ে দিল তারা। প্রথমে ব্যাট করে ২০২ রান করে ভারত। নেপাল করে ১৭৯ রান। এশিয়ান গেমসে ভারতীয় ক্রিকেট দলকে নেতৃত্ব দিচ্ছেন ঋতুরাজ গায়কোয়াড়। মঙ্গলবার তিনি টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন। ঋতুরাজের সঙ্গে এদিন ওপেন করেন যশস্বী। ১০০ রানের জুটি গড়েন তাঁরা। এর মধ্যে মাত্র ২৫ রান করেন ঋতুরাজ। ৪৯ বলে ১০০ রান করে আউট হন যশস্বী। আটটি চার এবং সাতটি ছক্কা মারেন তিনি। আন্তর্জাতিক ক্রিকেটে এটি তাঁর দ্বিতীয় শতরান। প্রথম শতরান করেছিলেন টেস্টে। ভারতের রঙিন জার্সিতে এটাই তাঁর প্রথম শতরান। যশস্বী আউট হওয়ার পরে মাঠে নামেন রিঙ্কু। আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে নজর কাড়া ব্যাটার নেপালের বিরুদ্ধে ১৫ বলে ৩৭ রান করেন। চারটি ছক্কা মারেন রিঙ্কু। দু’টি চার মারেন তিনি। শেষ বেলায় দ্রুত রান তুলে দলকে ২০০-র গণ্ডি পার করান রিঙ্কু।

হকিতে দাপট ভারতের মেয়েদের

মেয়েদের হকিতেও সেমিফাইনালে পৌঁছেছে ভারত। এশিয়ান গেমসে (Asian Games 2023) মঙ্গলবার হংকংকে ১৩ গোল দেন সবিতা পুনিয়ারা। গ্রুপ পর্বে চারটি ম্যাচে অপরাজিত থেকে সেমিফাইনালে জায়গা পাক করে ফেললেন ভারতের মেয়েরা। ছেলেরা আগেই পৌঁছে গিয়েছিল সেমিফাইনালে। ভারতীয় ছেলেদের সেমিফাইনাল বুধবার। দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে খেলবে তারা। অন্য সেমিফাইনালে মুখোমুখি চিন এবং জাপান। 

এশিয়ান গেমসে (Asian Games 2023) মঙ্গলবার অর্জুন সিং, সুনীল সিং জুটি ব্রোঞ্জ তুলে নিলেন ১ হাজার মিটার ক্যানো ডাবলস থেকে। কোরিয়ার জে হুনজুনকে সেমিফাইনালে মাত্র ২ পয়েন্টে হারিয়ে আর্চারির কম্পাউন্ড বিভাগের ফাইনালে পৌঁছলেন ভারতের অভিষেক ভার্মা। রুপো নিশ্চিত করলেন তিনি। 

মেয়েদের ইভেন্টেও ফাইনালে উঠেছেন ভারতের জ্যোতি সুরেখা। ভারতেরই অদিতি গোপীচাঁদকে হারিয়ে আর্চারি কম্পাউন্ডের ব্যক্তিগত ইভেন্টের ফাইনালে ওঠেন জ্যোতি। ১৩তম শট পর্যন্ত ১ পয়েন্টে পিছিয়ে ছিলেন জ্যোতি। কিন্তু শেষ সিরিজে তিনটে পারফেক্ট টেন শট নিয়ে ফাইনালে উঠে পড়লেন জ্যোতি। অদিতি শেষ সিরিজে চাপ রাখতে পারেননি। আর্চারিতে সোনার ম্য়াচে নামবেন জ্যোতি।

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Nepal

Hockey

Yashasvi Jaiswal

Hockey India

Asian Games 2023


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর