img

Follow us on

Thursday, Sep 26, 2024

India vs Bangladesh: বাংলাদেশে হিন্দুদের উপর অত্যাচার! গোয়ালিয়রে ম্যাচের দিন বনধ ডাকল হিন্দু মহাসভা

Hindu Mahasabha: ভারত-বাংলাদেশ টি টোয়েন্টি ম্যাচের দিন গোয়ালিয়রে বনধ হিন্দু মহাসভার, নিরাপত্তার আশ্বাস পুলিশের

img

ভারত বাংলাদেশ ম্যাচের দিন বনধ ডাকল হিন্দু মহাসভা। ফাইল ছবি

  2024-09-25 14:43:23

মাধ্যম নিউজ ডেস্ক: পদ্মাপাড়ে হিন্দুদের উপর ‘নারকীয়’ অত্যাচারের প্রতিবাদে বাংলাদেশ দলকে ভারতে খেলতে দিতে নারাজ হিন্দু মহাসভা (Hindu Mahasabha)। ভারত-বাংলাদেশ টি২০ ম্যাচের দিনই গোয়ালিয়র বনধের ডাক দিল হিন্দু মহাসভা। ৬ অক্টোবর গোয়ালিয়রে ভারত-বাংলাদেশ (India vs Bangladesh) ম্যাচ রয়েছে। সেই দিন, 'ম্যাচ হতে দেব না' বলে হুমকি দিয়েছেন হিন্দু মহাসভার নেতারা। পুলিশ অবশ্য জানিয়েছে, তারা আইন-শৃঙ্খলা বজায় রাখতে যাবতীয় ব্যবস্থা নেবে।

হিন্দু মহাসভার দাবি

হিন্দু মহাসভার (Hindu Mahasabha) জাতীয় সহ-সভাপতি জয়বীর ভরদ্বাজ অভিযোগ করেছেন,“হিন্দুরা বাংলাদেশে (India vs Bangladesh) নির্যাতিত হচ্ছে। বাংলাদেশে একের পর এক মন্দির ধ্বংস করা হচ্ছে। আমরা কিছুতেই বাংলাদেশকে ভারতের মাটিতে খেলতে দেব না। আমাদের বৈঠকে সিদ্ধান্ত হয়েছে যে বাংলাদেশ যখন গোয়ালিয়রে খেলতে আসবে, আমরা প্রতিবাদ জানাব।”  জয়বীর জানিয়েছেন, তাঁরা এই বনধের আওতা থেকে নিত্যপ্রয়োজনীয় সামগ্রীকে ছাড় দিয়েছেন। পালটা গোয়ালিয়র পুলিশের তরফে জানানো হয়েছে, “ওই দিন অন্যান্য কাজের দিনের মতই নিরাপত্তা বজায় রাখা হবে। আমরা সবরকম ব্যবস্থা করে ফেলেছি।”  গোয়ালিয়রে শেষবার আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ হয়েছিল ২০১০ সালে। তার ১৪ বছর পর ৬ অক্টোবর কোনও আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ হতে চলেছে গোয়ালিয়রে। 

আরও পড়ুন: সকাল থেকেই আকাশের মুখভার! দফায় দফায় বৃষ্টি, ৯ জেলায় জারি হলুদ সতর্কতা

কানপুরেও প্রতিবাদ

ভারত-বাংলাদেশ টেস্ট (India vs Bangladesh) সিরিজের দ্বিতীয় ম্যাচের জন্য কানপুরেও নিশ্ছিদ্র নিরাপত্তার বন্দোবস্ত করা হচ্ছে। হিন্দু মহাসভার (Hindu Mahasabha) ‘হুমকি’র পর আশ্বস্ত করল উত্তরপ্রদেশ পুলিশ। কানপুর পুলিশের এসিপি হরিশ চান্দের জানিয়েছেন, শুক্রবারের ম্যাচের জন্য পুরোপুরি প্রস্তুত স্টেডিয়াম। নিরাপত্তা নিয়ে আশঙ্কার কোনও কারণ নেই। কানপুর পুলিশ জানিয়েছে, স্টেডিয়াম থেকে ক্রিকেটারদের হোটেল সর্বত্র নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হচ্ছে। সবকটি এলাকাকে আলাদা আলাদা জোনে ভাগ করা হয়েছে। প্রতিটি জোনে উপযুক্ত নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। এই ম্যাচের জন্য নিযুক্ত নোডাল অফিসার শারওয়ান কুমার সিং জানিয়েছেন, “ম্যাচের আগে ট্রাফিক ব্যবস্থা নিয়ন্ত্রণ করা হবে। আমরা এ বিষয়ে আইবি এবং রাজ্য ও কেন্দ্রের বিভিন্ন সংস্থার সঙ্গে যোগাযোগ রাখছি।” কানপুরে শাকিবরা খেলতে এলে তাঁদের বিরুদ্ধে বিক্ষোভ দেখানো হবে। এমনকী, ম্যাচের আয়োজন করতে না দেওয়ার হুমকিও দিয়েছে হিন্দু মহাসভা। তাদের দাবি, বাংলাদেশে হাসিনা সরকারের পতনের পর থেকেই প্রতিবেশী দেশে হিন্দুদের গণহত্যা চলছে। অত্যাচার, মন্দির ভাঙা রোজকার ঘটনা। এই পরিস্থিতিতে বাংলাদেশ দল কানপুরে খেলতে এলে ঘোর বিক্ষোভের মধ্যে পড়বে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

T20

India vs Bangladesh

India Cricket Team

bangladesh cricket team

India-Bangladesh match

Hindu Mahasabha

Gwalior Bandh


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর