img

Follow us on

Wednesday, Oct 09, 2024

India vs Bangladesh: ইতিহাস গড়ে বাংলাদেশের বিরুদ্ধে জয়, একাধিক রেকর্ড গড়ল সূর্য-বাহিনী

Team India: পাকিস্তানের রেকর্ডে ভাগ, ব্যাটিংয়ে নিজেদেরকেই ছাপিয়ে গেল ভারত

img

ব্যাটে-বলে দাপট ভারতের। ছবি: ট্যুইটার

  2024-10-07 13:09:10

মাধ্যম নিউজ ডেস্ক: টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে (India vs Bangladesh) ৪৯ বল ও সাত উইকেট হাতে রেখেই বাংলাদেশকে হারাল টিম ইন্ডিয়া। বলের নিরিখে এটা বিশ ওভারের আন্তর্জাতিক ক্রিকেটে সবথেকে বড় জয়। একই সঙ্গে টি২০ ক্রিকেটে প্রতিপক্ষকে অল আউট করার নিরিখে নয়া রেকর্ড গড়ল ভারত। ভাগ বসাল পাকিস্তানের আসনে। ভারতের হয়ে সর্বাধিক ৩৯ রান করে অপরাজিত রইলেন হার্দিক। তাঁর ইনিংস এল মাত্র ১৬ বলে। অভিষেক নীতীশ রেড্ডির সংগ্রহ ১৫। তিনিও অপরাজিত রইলেন। হার্দিকের পাশাপাশি আগ্রসী ইনিংসে নজর কাড়েন সঞ্জু স্যামসন ও অধিনায়ক সূর্যকুমার যাদবও (SuryaKumar Yadav)। উভয়েরই সংগ্রহ ২৯ রান।

বলের নিরিখে রেকর্ড

টি-টোয়েন্টিতে সবচেয়ে বেশি বল হাতে রেখে কোনও ম্যাচ জিতল সূর্যকুমার যাদবের দল। এর আগেও এই রেকর্ড ছিল ভারতের (India vs Bangladesh) ঝুলিতে। ২০১৬ সালে জিম্বাবোয়ের বিরুদ্ধে ১০০ রান তাড়া করতে নেমে ৪১ বল আগে ম্যাচ জিতে নিয়েছিল ভারত। এদিন বাংলাদেশের ১২৭ রান তাড়া করতে নেমে ভারতীয় দল অভিষেক শর্মার দৌলতে শুরুটা বেশ আগ্রাসী মেজাজেই করেছিলেন। তাঁর নতুন ওপেনিং পার্টনার স্যামসন খানিক দেখেশুনে এগোচ্ছিলেন। তবে ছোট্ট বোঝাপড়ার ভুলেই রান আউট হয়ে ১৬ রানে ফিরতে হয় অভিষেককে। তবে স্যামসন ও সূর্যকুমার দুরন্ত ছন্দে ছিলেন। তাঁদের দৌলতেই তরতরিয়ে এগিয়ে যায় ভারতীয় ইনিংস। দুইজনে ৪০ রান যোগ করেন। তবে স্যামসন বা সূর্যকুমার, কেউই ম্যাচটা শেষ করে যেতে পারেননি। হার্দিক নিজের কাঁধেই সেই দায়িত্ব তুলে নেন। চার মেরেই নিজের ইনিংস শুরু করেন তিনি। গোটা ইনিংস জুড়ে বোলারদের থিতুই হতে দেননি হার্দিক। 

অল আউট-করার নজির

টি২০ ফরম্যাটে এদিন আরও একটি রেকর্ড গড়ল ভারত (India vs Bangladesh)। এতদিন পর্যন্ত টি২০ ক্রিকেটে প্রতিপক্ষকে সর্বাধিকবার অল আউট করার নজির ছিল পাকিস্তানের। টি২০ আন্তর্জাতিকে পাকিস্তান দল প্রতিপক্ষ দলকে ৪২ বার অল আউট করেছিল। রবিবার বাংলাদেশকে অল আউট করে পাকিস্তানের সেই নজির স্পর্শ করলেন সূর্যকুমাররা। ভারত এবং পাকিস্তান এখন যৌথভাবে এই রেকর্ডের শীর্ষে। এই তালিকায় দ্বিতীয় স্থানে আছে নিউজিল্যান্ড। তারা টি২০ ক্রিকেটে প্রতিপক্ষ দলকে ৪০ বার আউট করেছে। এদিন ম্যাচে টস জিতে এদিন প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় ভারত। প্রথমে ব্যাট করে মাত্র ১২৭ রানে অলআউট হয়ে যায় বাংলাদেশ। রান তাড়া করতে নেমে মাত্র ১১.৫ ওভারে জয় পেয়ে যায় টিম ইন্ডিয়া। 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

 

Tags:

Hardik Pandya

Madhyom

Cricket

bangla news

Team India

Suryakumar Yadav

India vs Bangladesh


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর