img

Follow us on

Tuesday, Sep 24, 2024

India vs Bangladesh: ‘পাকিস্তান ভেবেছ নাকি?’ ভারত জিততেই বাংলাদেশকে নিয়ে মিমের বন্যা

Team Rohit: বিশাল জয় প্রথম টেস্টে, বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় টেস্টের দল ঘোষণা ভারতের

img

জয়ের উচ্ছ্বাস। ছবি: ট্যুইটার

  2024-09-23 15:27:25

মাধ্যম নিউজ ডেস্ক: পাকিস্তানের মাটিতে তাদেরকে দুই টেস্ট-এর সিরিজে দুরমুশ করে বিরাট স্বপ্নের আশা বুনছিল বাংলাদেশ (India vs Bangladesh)। টাইগাররা হুমকি দিয়েছিল, ভারতেও তারা পাকিস্তানে জয়ের পুনরাবৃত্তি করবে। তবে ফল হল উল্টো, বাংলাদেশের বিপক্ষে জয়ের ধারা অব্যাহত রাখল ভারত। ২৮০ রানের ব্যবধানে হারের পর যথারীতি তীব্র কটাক্ষের মুখে পড়তে হল বাংলাদেশকে। নেটিজেনরা তো টাইগারদের সোজাসুজি প্রশ্ন ছুড়ে দিলেন, 'পাকিস্তান ভেবেছ নাকি?' 

বড় ব্যবধানে জয়

ভারতের (India vs Bangladesh) মাটিতে ভারতকে দুই টেস্ট-এ হারিয়ে সিরিজ জিতে নেবে বলে হুমকি দিয়েছিলেন বাংলাদেশের ক্রিকেটাররা। ভারত হুমকি হালকাভাবে নেয়নি। যেকোনও মূল্যে জয়ের পথ থেকে সরতে নারাজ রোহিত ব্রিগেড। রবিবার চেন্নাইয়ে ভারত বাংলাদেশকে ২৮০ রানে হারিয়ে দুই ম্যাচের সিরিজে লিড নিয়েছে।

চতুর্থ দিনের সকালে বাংলাদেশের ইনিংসে ধস নামান রবিচন্দ্রন অশ্বিন ও রবীন্দ্র জাদেজা। ঘরের মাঠে অশ্বিন ভেলকি দেখালেন। দ্বিতীয় ইনিংসে ৬টি উইকেট নেন তিনি। জাদেজা নেন তিনটি।

এই টেস্ট জয়েই অবশ্য আত্মতুষ্ট হতে নারাজ টিম ইন্ডিয়া। ২৭ সেপ্টেম্বর থেকে কানপুরে সিরিজের দ্বিতীয় টেস্ট। সেই টেস্ট নিয়ে ইতিমধ্যেই ভাবতে শুরু করেছে ভারতীয় টিম ম্যানেজমেন্ট। চেন্নাই টেস্ট-এর স্কোয়াড অপরিবর্তিত রেখেছে। 

নেটিজেনদের কটাক্ষ

উল্লেখ্য, এখনও পর্যন্ত ভারতের (India vs Bangladesh) বিরুদ্ধে টেস্ট জয়ের নজিরই বাংলাদেশ তৈরি করতে পারেনি। সেই ধারা অটুট রেখে চেন্নাইয়ের মাটি রবিবার স্পষ্ট করে দিল, বাংলাদেশ যে হুমকি দিয়েছিল, সেটা তাদের স্বপ্ন। আর, সেই স্বপ্ন সম্পূর্ণ বাস্তববর্জিত।

প্রথম টেস্টই তার পরিচয়। ব্যাটে-বলে দাপট দেখিয়ে ভারতের জয়ের পরই নেটিজেনরা বাংলাদেশকে কটাক্ষে ভরিয়ে প্রথম টেস্ট জয়ের আনন্দ নিজেরাই কয়েকগুণ বাড়িয়ে তুললেন। দেখা যায় নাগিন নাচের মিমও।

দ্বিতীয় টেস্টে দল

প্রথম টেস্ট জয়ের পরই কানপুর (India vs Bangladesh) টেস্টের স্কোয়াড ঘোষণা করে দেয় বিসিসিআই। ২৭ সেপ্টেম্বর থেকে কানপুরে বাংলাদেশের বিরুদ্ধে দ্বিতীয় টেস্ট খেলতে নামবে ভারত।  মনে করা হয়েছিল আসন্ন নিউজিল্যান্ড সিরিজ এবং অস্ট্রেলিয়া সিরিজের কথা মাথায় রেখে কানপুরের ম্যাচে বিশ্রাম দেওয়া হতে পারে বুমরাকে।


কিন্তু অজিত আগারকারের নেতৃত্বে সিনিয়র নির্বাচক কমিটি ফাস্ট বোলার জসপ্রিত বুমরাকে বিশ্রাম দেয়নি। পেসার যশ দয়াল এবং আকাশ দীপ তাঁদের জায়গা ধরে রেখেছেন স্কোয়াডে। সরফরাজ খান এবং ব্যাক-আপ উইকেটরক্ষক ধ্রুব জুরেলও দলের সঙ্গে ভ্রমণ করবেন বলে জানিয়েছে বিসিসিআই। 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

India

Cricket

Virat Kohli

Bangladesh

bangla news

India vs Bangladesh


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর