img

Follow us on

Monday, Jun 24, 2024

India vs Mini India: সুপার ৮-এর লক্ষ্যে রোহিতরা, "ভারতের বিপক্ষে খেলা আবেগের", বললেন সৌরভ

T20 World Cup 2024: উইনিং কম্বিনেশনে পরিবর্তন! আমেরিকাকে হারিয়ে বুধবারই সুপার এইট নিশ্চিত করতে চায় ভারত

img

রোহিত-বিরাটদের বিপক্ষে খেলতে মুখিয়ে সৌরভ নেত্রাভালকর।

  2024-06-12 09:34:10

মাধ্যম নিউজ ডেস্ক: বলা ভালো আজ, টি-টোয়েন্টি বিশ্বকাপে (T20 World Cup 2024) ভারত বনাম মিনি ভারতের (India vs Mini India) খেলা! আসলে বুধবার টি২০ বিশ্বকাপে টিম ইন্ডিয়ার প্রতিপক্ষ আমেরিকা। মার্কিন যুক্তরাষ্ট্র দলে রয়েছেন এক ঝাঁক ভারতীয় বংশোদ্ভূত। তাই এদিনের ম্যাচ এক কথায় ভারতীয় বনাম ভারতীয়দের খেলা। আয়ারল্যান্ড ও পাকিস্তানের বিরুদ্ধে জয়ের পর বুধে ভারতের লক্ষ্য সরাসরি ম্যাচ জিতে সুপার এইটের টিকিট পাকা করে ফেলা। অপরদিকে, প্রথম দুটি ম্যাচে আয়ারল্যান্ড ও পাকিস্তানকে হারিয়ে চমক দিয়েছে আমেরিকা। ভারতের বিরুদ্ধে জয় পাওয়াই যে তাঁদের প্রধান লক্ষ্য সেই কথা আগেই জানিয়েছেন ইউএসএ অধিনায়ক মোনাঙ্ক প্যাটেল।

আমেরিকা দলে ভারতীয় বংশোদ্ভূত

টি২০ বিশ্বকাপের জন্য আমেরিকার দলে রয়েছেন এমন চার জন ক্রিকেটার, যারা ক্রীড়া জীবনের শুরুতে খেলেছেন ভারতেই (India vs Mini India)। শুধু তাই নয় একদা অনূর্ধ্ব-১৯ ভারতীয় দলের হয়ে প্রতিনিধিত্ব করেছেন এদের মধ্যে চারজন। মার্কিন দলে ৮ জন ভারতীয় বংশোদ্ভূত ক্রিকেটার আছেন। আমেরিকা দলের অধিনায়ক মোনাঙ্ক প্যাটেল আদতে গুজরাটের বাসিন্দা। ৩১ বছরের উইকেটরক্ষক-ব্যাটার অনূর্ধ্ব-১৯ গুজরাট দলের হয়েও খেলেছেন। তার পরিবার মার্কিন যুক্তরাষ্ট্রে চলে আসায়, তিনি ২০১৮ সাল থেকে আমেরিকার হয়ে পেশাদার ক্রিকেট খেলছেন। বাঁহাতি অলরাউন্ডার হরমিত সিংয়ের জন্ম মুম্বইয়ে। খেলেছেন ভারতের অনূর্ধ্ব-১৯ দলের হয়ে। ভারতীয় ঘরোয়া ক্রিকেটে খেলে কেরিয়ার শুরু করেছিলেন। ঘরোয়া ক্রিকেটে মুম্বই ও ত্রিপুরার হয়ে খেলেছেন। এমনকি ২০১৩ সালে স্থানীয় খেলোয়াড় হিসেবে রাজস্থান রয়্যালসের হয়ে একটি আইপিএল ম্যাচও খেলেছিলেন হরমিত। সৌরভ নেত্রভালকর ২০২১ সালে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ভারতের প্রতিনিধিত্ব করেছিলেন। কিন্তু ওই বছরই, মার্কিন যুক্তরাষ্ট্রে চলে যান।

ভারতের বিপক্ষে খেলা আবেগের

আমেরিকার জাতীয় দলের প্রতিনিধি তথা পাকিস্তানের বিপক্ষে ম্যাচ জয়ের নায়ক সৌরভ নেত্রভালকর আদপে মুম্বইয়ের ক্রিকেটার (India vs Mini India)। তাঁর ক্রিকেট কেরিয়ারের সূচনা ভারতেই। মুম্বইতে জন্ম নেওয়া নেত্রভালকর ২০১০ সালের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ভারতের হয়ে খেলেছিলেন। সৌরভের সতীর্থ ছিলেন কেএল রাহুল, ময়াঙ্ক আগরওয়াল, জয়দেব উনাদকাটরা। পরে ভারতে পর্যাপ্ত সুযোগ না পাওয়ায় চলে যান মার্কিন মুলুকে। বুধবারে ম্যাচে নামার আগে সৌরভ বলেন,"রোহিত-বিরাটের বিরুদ্ধে বোলিং করাটা তাঁর কাছে খুব আবেগের একটি বিষয়।" একইসঙ্গে অনূর্ধ্ব-১৫ দলের সতীর্থ সূর্যকুমারের বিরুদ্ধে খেলতেও তিনি মুখিয়ে আছেন।

আরও পড়ুন: কম রানের পুঁজি নিয়ে জয়ের রেকর্ড, বাংলাদেশকে ৪ রানে হারাল দক্ষিণ আফ্রিকা

বড় রানের লক্ষ্যে টিম-ইন্ডিয়া

পিচ (T20 World Cup 2024) যেমনই হোক আর তা নিয়ে ভাবতে চায় না ভারত। এবার সমস্ত প্রতিকূলতা কাটিয়ে বড় রানের দিকে নজর রোহিতদের। ব্যাটারা দ্রুত ফর্মে ফিরুক চাইছেন কোচ দ্রাবিড়। আমেরিকা ক্রিকেট বিশ্বে নবাগত হলেও নিউ ইয়র্কের স্লো ও অসমান বাউন্সের পিচে কোনও প্রতিপক্ষকেই ছোট করে দেখতে নারাজ ভারতীয় দল। তাই উইনিং কম্বিনেশন এখনই ভাঙতে চান না অধিনায়ক রোহিত। তবে যশস্বী, সঞ্জু স্যামসন, বা কুলদীপ-চাহালদেরও একবার পরখ করে নিতে চায় টিম ম্যানেজমেন্ট।

ভারতের সম্ভাব্য একাদশ: রোহিত শর্মা (অধিনায়ক), বিরাট কোহলি, যশস্বী জয়সওয়াল, ঋষভ পন্থ (উইকেটকিপার), সূর্যকুমার যাদব, হার্দিক পান্ডিয়া, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, অর্শদীপ সিং, মহম্মদ সিরাজ, জসপ্রীত বুমরা।

আমেরিকার সম্ভাব্য একাদশ: স্টিভেন টেলর, মোনাঙ্ক প্যাটেল (অধিনায়ক ও উইকেটকিপার), অ্যারন জোনস, নীতিশ কুমার, কোরে অ্যান্ডারসন, হরমিত সিং, জসদীপ সিং, নশতুশ কেনজিগে, সৌরভ নেত্রাভলকর, আলি খান।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Team India

ICC

T20 World Cup 2024

India vs Mini India

India vs America


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর