img

Follow us on

Sunday, Sep 08, 2024

Women's Asia Cup 2024: নেপালকে ৮২ রানে হারিয়ে এশিয়া কাপের সেমিফাইনালে ভারতের মেয়েরা

India vs Nepal: পাকিস্তানকে সঙ্গে নিয়েই এশিয়া কাপের সেমিফাইনালে প্রবেশ ভারতের

img

শেফালি বর্মা, সংগৃহীত চিত্র

  2024-07-24 14:31:07

মাধ্যম নিউজ ডেস্ক: এশিয়া কাপে বিধ্বংসী মেজাজে নেপালকে ৮২ রানে হারিয়ে (India vs Nepal) সেমিফাইনালে উঠল ভারতীয় মেয়েরা। মঙ্গলবার এই ম্যাচে জয়ের মধ্য দিয়ে সেমিফাইনালে নিজেদের জায়গা পুরোপুরি নিশ্চিত করলেন স্মৃতি মন্ধানারা। অন্যদিকে ভারতের এই জয়ের সঙ্গে মেয়েদের এশিয়া কাপের (Women's Asia Cup 2024) সেমিফাইনালে পৌঁছে গেল পাকিস্তানও। 

ভারতীয় দলের অধিনায়কত্বের দায়িত্বে স্মৃতি মন্ধনা 

এশিয়া কাপে (Women's Asia Cup 2024) মঙ্গলবার ভারত-নেপাল ম্যাচ (India vs Nepal) হয়েছে শ্রীলঙ্কার ডাম্বুলা শহরের রণগিরি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। নেপালের বিরুদ্ধে প্রথমে ব্যাট করে ভারত। হরমনপ্রীত কৌর এই ম্যাচে খেলেননি। তাঁর জায়গায় দলকে নেতৃত্ব দেন মন্ধানা। মন্ধানার নেতৃত্বে শেফালি বর্মার সঙ্গে পাঠানো হয় দয়ালান হেমালতাকে। তাঁরা মিলে ১২২ রানের জুটি গড়েন। প্রথম উইকেট হিসেবে আউট হন হেমলতাই। ৪২ বলে ৪৭ রানে মূলত ইনিংস অ্যাঙ্কর করেন।

আরও পড়ুন: অলিম্পিক্স ফুটবলের প্রথম দিনই মাঠে নামছে ইউরো জয়ী স্পেন ও কোপা আমেরিকা জয়ী আর্জেন্টিনা

অল্পের জন্য সেঞ্চুরি মিস শেফালির (Women's Asia Cup 2024) 

অন্যদিকে মেয়েদের এশিয়া কাপে একমাত্র সেঞ্চুরি হয়েছে দু-দিন আগেই। শ্রীলঙ্কার চামারি আতাপাত্তু ইতিহাস গড়েছেন। এদিনের ম্যাচেও হয়তো দ্বিতীয় সেঞ্চুরিয়ও পাওয়া যেত। বিধ্বংসী ব্যাটিং করছিলেন শেফালি ভার্মা। কিন্তু নেপালের বাঁ হাতি স্পিনার শর্ট লেন্থে বোলিং করেন, অফ স্টাম্পের বেশ কিছুটা বাইরে। শেফালি স্টেপ আউট করেছিলেন। বড় শট খেলার চেষ্টা করলেও বলের লাইন মিস হয়। তবে স্টাম্পিং মিস করেননি নেপালের কিপার। ফলে ৪৮ বলে ৮১ রানে খেলা শেষ করেন শেফালি। তিনি আউট হন ইনিংসের ১৬তম ওভারে। ফলে সেঞ্চুরির দুর্দান্ত সুযোগ মিস করে শেফালি।  
উল্লেখ্য, এদিন নিয়মিত ব্যবধানে উইকেট নিয়ে দ্রুত ম্যাচ (Women's Asia Cup 2024) শেষ করাই টার্গেট ছিল ভারতীয় বোলারদের। যদিও নেপালকে অলআউট করতে পারেনি ভারত। ২০ ওভারে ৯ উইকেটে ৯৬ রান করে নেপাল। ভারতীয় বোলারদের মধ্যে অভিজ্ঞ অফস্পিনার দীপ্তি শর্মা মাত্র ১৩ রান দিয়ে ৩ উইকেট নেন। দুটি করে উইকেট নিয়েছেন অরুন্ধতী রেড্ডি ও রাধা যাদব।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

sports

Madhyom

International news

India

Cricket

bangla news

Bengali news

Nepal

Sports news

news in bengali

Women's Asia Cup 2024


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর