img

Follow us on

Thursday, Oct 24, 2024

India vs New Zealand: সুন্দর-ঘূর্ণিতে বেসামাল নিউজিল্যান্ড, প্রথম দিনে চালকের আসনে ভারত

Washington Sundar: সুযোগ পেয়েই বাজিমাত, নিউজিল্যান্ডের বিপক্ষে এক ইনিংসে ৭ উইকেট ওয়াশিংটন সুন্দরের

img

সুন্দরে মুগ্ধ বিরাট-রোহিত। ছবি: ট্যুইটার

  2024-10-24 18:17:18

মাধ্যম নিউজ ডেস্ক: দলে সুযোগ পাবেন হয়তো ভাবেননি। কিন্তু মনে মনে জেদ ছিল সুযোগ পেলেই সাফল্য আনবেন। তাই হল। নিউজিল্যান্ডের (India vs New Zealand) বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে সুযোগ পেয়েই ৭ উইকেট তুলে নিলেন ওয়াশিংটন সুন্দর (Washington Sundar)। তাঁর ঘূর্ণি দেখতেই পেলেন না কিউই ব্যাটাররা। তাঁর স্পিনেই প্রথম ইনিংসে নিউজিল্যান্ড থেমে গেল ২৫৯ রানে। জবাবে প্রথম দিনের শেষে ভারতের রান ১ উইকেট হারিয়ে ১৬। ফিরে গিয়েছেন অধিনায়ক রোহিত শর্মা। দিনের শেষে ক্রিজে রয়েছেন যশস্বী জয়সওয়াল এবং শুভমন গিল। শুক্রবার সকালে তাঁরাই নামবেন বড় রান তোলার লক্ষ্যে। 

সুন্দর ভেলকি

এদিন টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন টম ল্যাথাম (India vs New Zealand)। শুরুতে খুব একটা সুবিধা করতে পারেননি ভারতের দুই পেসার জশপ্রীত বুমরা ও আকাশ দীপ। ভালই রান তুলছিলেন কিউইরা। অবশেষে রবিচন্দ্রণ অশ্বিনকে আক্রমণে আনতেই সাফল্য পায় ভারত। টম ল্যাথাম, ডেভন কনওয়ে, উইল ইয়ংকে ফিরিয়ে দিয়ে প্রথম ধাক্কা দেন তিনি। তার পরই শুরু হয় সুন্দরের ম্যাজিক। পরীক্ষার আগে অশ্বিন, রবীন্দ্র জাডেজা, কুলদীপ যাদব পড়ে আসা নিউ জি ল্যান্ডের সামনে কঠিন প্রশ্ন হয়ে দাঁড়ান ওয়াশিংটন।  যার উত্তর খুঁজে পেলেন না টম ল্যাথামরা। ওয়াশিংটনের বলের লাইন বুঝতে অসুবিধা হচ্ছিল নিউজিল্যান্ডের ব্যাটারদের। ওয়াশিংটন ২৩.১ ওভারে চারটি মেডেন বোলিং করে ৫৯ রান দিয়ে সাত উইকেট নিয়েছেন। সাত ব্যাটসম্যানের মধ্যে পাঁচজনকেই ক্লিন বোল্ড করেছেন ওয়াশিংটন সুন্দর। রচিন রবীন্দ্র, টম ব্লান্ডেল, টিম সাউদি, আজাজ প্যাটেল এবং মিচেল স্যান্টনারকে ক্লিন বোল্ড করেছেন সুন্দর (Washington Sundar)। বৃহস্পতিবারের আগে চারটি টেস্ট খেলেছিলেন ওয়াশিংটন। নিয়েছিলেন ৬ উইকেট। পুণেয় এক দিনেই সাত উইকেট নিলেন তিনি।

বড় রানের লক্ষ্যে ভারত

ভারতের হয়ে টেস্টের প্রথম দিনে প্রথম ইনিংসে দশ উইকেটের সবকটিই নিয়েছেন স্পিনাররা। শুধু তাই নয়, ৫১ বছরে দ্বিতীয়বার প্রথম দিনেই ভারতের হয়ে স্পিন বোলাররা ১০টি উইকেট নিলেন। এই বছরের শুরুর দিকে রবীন্দ্র জাদেজা, অশ্বিন এবং কুলদীপ যাদব ইংল্যান্ডের বিরুদ্ধে ধর্মশালায় টেস্ট ম্যাচে এমনটি করেছিলেন। সেই ম্যাচে কুলদীপ পাঁচ উইকেট, অশ্বিন চার এবং জাদেজা একটি উইকেট নিয়েছিলেন। নিউজিল্যান্ডের (India vs New Zealand) বিপক্ষে তিন ম্যাচের সিরিজের প্রথম ম্যাচে হেরে আপাতত ব্যাকফুটে ভারত। তাই এই ম্যাচে ঘুরে দাঁড়াতে মরিয়া রোহিত ব্রিগেড। বোলাররা কাজ করেছেন এবার পালা ব্যাটারদের। দ্বিতীয় দিনে স্কোরবোর্ডে এখন বড় রান তোলাই লক্ষ্য ভারতের।


দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

Cricket

bangla news

India vs New Zealand

Washington Sundar


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর