img

Follow us on

Monday, Sep 16, 2024

India vs Sri Lanka: গুরু গম্ভীরের প্রথম সিরিজ জয়, শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় টি২০-তেও জয়ী ভারত

India Beats Sri Lanka: নতুন কোচের অধীনে দাপটের সঙ্গে শুরু নতুন টিম ইন্ডিয়ার...

img

গৌতম গম্ভীর, সংগৃহীত চিত্র

  2024-07-29 14:52:18

মাধ্যম নিউজ ডেস্ক: শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি (India vs Sri Lanka) সিরিজের প্রথম দুটি ম্যাচ জিতে নিল ভারত। শনিবার, প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে ৪৩ রানে হারিয়ে দিয়েছিল সূর্যবাহিনী। রবিবার দ্বিতীয় ম্যাচেও আধিপত্য বজায় রেখে জিতে নেয় নতুন টিম ইন্ডিয়া। এদিনের ম্যাচে প্রথম ব্যাট করে শ্রীলঙ্কা তুলেছিল ১৬১ রান। বৃষ্টির জন্য ভারতের লক্ষ্য হয় ৮ ওভারে ৭৮ রান। ফলে সহজেই তা করে নেয় ভারত। ফলে, এক ম্যাচ বাকি থাকতেই তিনম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল ভারত (India Beats Sri Lanka)। দলের দায়িত্ব নেওয়ার পর প্রথম সিরিজেই জয়ের স্বাদ পেলেন গুরু গম্ভীরও।

শুরুটা ভালো করলেন সূর্যকুমার (India vs Sri Lanka)

রবিবার,  ক্যান্ডির পাল্লেকেলে স্টেডিয়ামে প্রথমে ব্যাটিং করে ৯ উইকেটে ১৬১ রান তুলেছিল শ্রীলঙ্কা৷  শেষ ৩১ রানে ৭ উইকেট হারায় শ্রীলঙ্কা৷ ৪ ওভারে মাত্র ২৬ রান দিয়ে ৩ উইকেট নিয়ে ম্যাচের সেরা পুরস্কার জিতে নেন বিষ্ণোই৷ অক্ষর ৪ ওভারে ৩০ রান খরচ করে ২টি উইকেট তুলে নেন৷ বৃষ্টির জন্য ভারতীয় ইনিংস অনেক দেরিতে শুরু হয় ৷ ডাকওয়ার্থ-লুইস নিয়মে জয়ের জন্য সূর্যকুমারদের লক্ষ্যমাত্রা হয় ৮ ওভারে ৭৮৷ কিন্তু, মাত্র ৬.৩ ওভারেই তিন উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় টিম ইন্ডিয়া৷ যশস্বী ১৫ বলে ৩০ রান করেন। ১২ বলে ২৬ রান করেন সূর্যকুমার। হার্দিক ৯ বলে ২২ রান করেন। এর আগে, শনিবার, সিরিজের প্রথম ম্যাচে (India vs Sri Lanka) ভারতীয় দল করেছিল ২১৩/৭। জবাবে, ১৭০ রানে অলআউট হয়ে যায় শ্রীলঙ্কা।  ৪৩ রানে জিতে যায় ভারত (India Beats Sri Lanka)।

আরও পড়ুন: মলদ্বীপের ভঙ্গুর অর্থনীতিকে শক্তিশালী করার জন্য ভারতকে ধন্যবাদ মুইজ্জুর

এশিয়া কাপ ফাইনালে হার ভারতের 

তবে টি-টোয়েন্টি সিরিজে (India vs Sri Lanka) প্রথম দুটি ম্যাচ ভারত জিতলেও মহিলা এশিয়া কাপের ফাইনালে এসে থমকে যায় ভারতের বিজয়রথের চাকা। আয়োজক দেশ শ্রীলঙ্কার কাছে ফাইনালে আট উইকেটে হেরে (Women Asia Cup 2024 Final) রানার্স হয়ে দেশে ফিরছেন হরমনপ্রীতরা। সেমিফাইনালে বাংলাদেশকে ১০ উইকেটে গুঁড়িয়ে ফাইনাল খেলতে নেমেছিল ভারত। শেফালি বর্মা ও স্মৃতি মন্ধানার ওপেনিং জুটিতে ৬.২ ওভারে এসেছিল ৪৪ রান। তবে ১৯ বলে ১৬ রান করে আউট হয়ে যান শেফালি। এরপরেও স্মৃতি একটা প্রান্ত ধরে রেখেছিলেন। কিন্তু তাঁকে সঙ্গ দেওয়ার মতো এদিন কাউকে সেভাবে পাওয়া গেল না। শেষমেশ আট বল হাতে রেখে ম্যাচ শেষ করে শ্রীলঙ্কা। এরইসঙ্গে টি-২০ ক্রিকেটে জিতে শ্রীলঙ্কা পেল প্রথম মেয়েদের এশিয়া কাপ। 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

sports

Madhyom

International news

Cricket

bangla news

Bengali news

Sports news

India vs Sri Lanka

news in bengali

t20 match

asia cup 2024

Women Asia Cup 2024 Final


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর