img

Follow us on

Monday, Sep 16, 2024

India vs Sri Lanka: শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশ করে টি-২০ সিরিজে চ্যাম্পিয়ন ভারত  

T20 Series: সুপার ওভারে শ্রীলঙ্কাকে দুরমুষ করল ভারত

img

শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশ করে জয়ী ভারত

  2024-07-31 15:49:06

মাধ্যম নিউজ ডেস্ক: দ্বিতীয় ম্যাচেই টি-টোয়েন্টি সিরিজ (India vs Sri Lanka) জিতে গিয়েছিল ভারত। তৃতীয় ম্যাচ (T20 Series) ছিল কার্যত নিয়ম রক্ষার। সেই ম্যাচে প্রথম ইনিংসে হতশ্রী পারফরম্যান্স হয় ভারতের। ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ভারতের মোট রান হয় ১৩৭। প্রথম দিকে ভালই শুরু করেছিল শ্রীলঙ্কা। কিন্তু শেষ অবধি ম্যাচ গড়ায় সুপার ওভারে। সুপার ওভারে মাত্র ২ রান হয় শ্রীলঙ্কার। প্রথম বলেই চার মেরে ভারতকে জয় এনে দেন সূর্যকুমার যাদব। প্রায় জিতে যাওয়ার ম্যাচ হাতছাড়া করে সিংহলিরা।

নিয়মিত ব্যবধানে ভারতীয় ব্যাটসম্যানদের উইকেট পতন (India vs Sri Lanka)

টসে জিতে সিরিজ (India vs Sri Lanka) ভারতকে ব্যাট করতে পাঠান শ্রীলঙ্কার অধিনায়ক। প্রথমে ব্যাট করতে নেমে একের পর এক উইকেট পতন হয় ভারতের। সহ অধিনায়ক শুভমন গিল ছাড়া কোনও প্রথম সারির ব্যাটসম্যান রান পাননি এদিন। অধিনায়ক সূর্যকুমার যাদবও ৮ রান করে আউট হয়ে যান।  যশস্বী জয়সওয়াল (৯ বলে ১০), রিঙ্কু (২ বলে ১) পর পর আউট হয়ে যান। সুযোগ পেয়েও টানা দুই ম্যাচে রান করতে পারেননি সঞ্জু স্যামসন (৪ বলে শূন্য)। দলকে ভরসা জোগাতে পারেনি শিবম দুবেও। ১৩ রান করে আউট হয়ে যান দুবে। নিয়মিত ব্যবধানে উইকেট হারায় ভারতীয় ব্যাটসম্যানরা। ২২ গজের এক দিক আগলে রেখেছিলেন শুধু শুভমন গিল। জয়ের জন্য ১৩৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে সাবলীল ভাবে খেললেন শ্রীলঙ্কার ব্যাটসম্যানরা। ভারতের বোলারেরা তাঁদের তেমন সমস্যায় ফেলতে পারেনি। প্রথম উইকেটের জুটিতে নিশাঙ্কা এবং কুশল মেন্ডিস ৫৮ রান তোলেন। নিশাঙ্কা করেন ২৭ বলে ২৬ রান।

আরও পড়ুন: সিমেন্ট সংস্থার কর্তৃত্ব হারালেও শ্রীনিবাসনের হাতেই থাকছে চেন্নাই সুপার কিংস

৫টি চার আসে তাঁর ব্যাট থেকে। মেন্ডিসের অবদান ৪১ বলে ৪৩। ৩টি চার মারেন তিনি। নিশাঙ্কা আউট হওয়ার পর মেন্ডিসের সঙ্গে জুটি বাঁধেন কুশল। তিনি ৩৪ বলে ৪৬ রানের ইনিংস খেলেন। তাঁর ব্যাট থেকে আসে ৫টি চার। হাসরঙ্গ (৪ বলে ৩) এবং আসালঙ্কা (শূন্য)। 

সুপার ওভারে জয় (T20 Series)

পর পর আউট হওয়ায় শেষ দিকে চাপ বাড়তে থাকে শ্রীলঙ্কার ইনিংসে। ১৮ তম ওভারে জঘন্য বল করে শ্রীলঙ্কাকে সিরিজ (India vs Sri Lanka) সুবিধাজনক জায়গা পৌঁছে দেন ভারতের খলিল আহমেদ। পাঁচটি ওয়াইড করলেন তিনি। ভারতের সফলতম বোলার রিঙ্কু সিং ৩ রানে ২ উইকেট নেন। ১৯ তম ওভারে বল করতে এসে ভারতকে আবার লড়াইয়ে ফেরানোর চেষ্টা করেন তিনি। শেষ ওভারে বল করতে এসে ৫ রানে ২ উইকেট নেন সূর্যকুমারও। ওয়াশিংটন ২৩ রানে ২ উইকেট নিলেন। রবি বিষ্ণোই ৩৮ রানে ২ উইকেট নেন। ম্যাচ টাই হওয়ায় লড়াই গড়ায় সুপার ওভারে।

 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

India vs Srilanka

India Cricket Team

IND vs SL

news in Bengali  

Latest bangla News

SL Vs Ind

Sr iLanka Vs India

Ind Vs SL T20

India Vs Sri Lanka T20

T20 Series India Vs Sri Lanka

Sri Lanka Tour Of India

Sri Lanka Cricket Team


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর