img

Follow us on

Thursday, Sep 19, 2024

India Vs West Indies: ভারত-ওয়েস্ট ইন্ডিজ শততম টেস্ট! প্রথম দিনে ভারতের স্কোর ২৮৮/৪

রোহিত-যশস্বীর অর্ধশতরান, ৫০০তম ম্যাচে শতরানের পথে বিরাট

img

বড় রানের লক্ষ্যে বিরাট।

  2023-07-21 12:49:20

মাধ্যম নিউজ ডেস্ক: কীর্তির ম্যাচে সেঞ্চুরির হাতছানি বিরাট কোহলির সামনে। ওয়েস্ট ইন্ডিজের (India Vs West Indies) বিরুদ্ধে তিনি খেলছেন ৫০০তম আন্তর্জাতিক ম্যাচ। চতুর্থ ভারতীয় হিসাবে এই নজির গড়লেন বিরাট। আর সেই মঞ্চে শতরান পূর্ণ করতে তাঁর দরকার আর মাত্র ১৩ রান। বড় কোনও অঘটন না ঘটলে দ্বিতীয় দিনে বিরাটের নামের পাশে লেখা হবে আরও একটি শতরান। কোহলির সঙ্গে ৩৬ রানে ক্রিজে আছেন রবীন্দ্র জাদেজা। প্রথম দিনের শেষে ভারত ৪ উইকেট হারিয়ে তুলেছে ২৮৮ রান।

সফল ওপেনিং জুটি

টস হেরে ভারত প্রথমে ব্যাট করতে নামে। প্রথম সেশনে দুই ওপেনার রোহিত শর্মা ও যশস্বী জয়সওয়াল রীতিমতো চালিয়ে খেলেন। লাঞ্চে ভারত বিনা উইকেট ১২১ রান তোলে। রোহিত ও যশস্বী হাফ সেঞ্চুরি পূর্ণ করেন। তবে লাঞ্চের পর খেলা ঘুরতে শুরু করে। ভুল শুধরে ওয়েস্ট ইন্ডিজের (India Vs West Indies) বোলাররা লাইন ও লেংথ মেনে বল করায় আসে সাফল্য। প্রথমে ফেরেন যশস্বী। ৭৪ বলে তাঁর সংগ্রহ ৫৭ রান। তবে আরও আগেই তাঁকে মাঠ ছাড়তে হতো যদি তাঁর ক্যাচ স্লিপে না পড়ত।

সতর্ক কোহলি

বেশ ভালই খেলছিলেন অধিনায়ক রোহিত (India Vs West Indies)। কিন্তু তিনিও ৮০ রানে স্পিনার ওয়ারিনকার বলে বোল্ড হন। তারপর একে একে ফেরেন শুভমান গিল ও অজিঙ্কা রাহানে। গত ম্যাচেও দুজনে বড় রান পাননি। পর পর চারটি উইকেট পড়ায় একটু সতর্ক হয়ে যান কোহলি। তিনি খুব সাবধানে ব্যাট করেন শুরুতে। তাই প্রথম রান করতে তার লাগে ২২টি বল। যদিও তারপর স্বাভাবিক ছন্দেই দেখা গিয়েছে বিরাটকে। তাঁকে যোগ্য সঙ্গত দেন জাদেজা।

আরও পড়ুন: ইন্টার মায়ামির হয়ে জনসমক্ষে এলেন মেসি! বার্ষিক বেতন কত জানেন?

শততম ম্যাচ

জাদেজা-কোহলি জুটির কাঁধে ভর করে ভারত বড় রানের পথে এগোচ্ছে। চার মেরে হাফ সেঞ্চুরি পূর্ণ করেন কোহলি। লেগেছে ৯৭টি বল। এটি আবার ভারত ওয়েস্ট ইন্ডিজের (India Vs West Indies) শততম টেস্ট ম্যাচ। যা নিয়ে দুই শিবেরেই রয়েছে বাড়তি আবেগ। সেই মঞ্চে সেঞ্চুরি হাঁকাতে কে না চাইবে। তবে বিরাটকে দেখে মনে হচ্ছে তিনি আরও বড় লক্ষ্য নিয়ে ব্যাট করছেন।

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Virat Kohli

bangla news

Rohit Sharma

india vs west indies

Yashasvi Jaiswal


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর