img

Follow us on

Thursday, Sep 19, 2024

India vs West Indies: শার্দুল-মুকেশের দুরন্ত বোলিং! ওয়েস্ট ইন্ডিজকে ২০০ রানে হারিয়ে সিরিজ জয় ভারতের

ক্যারিবিয়ানদের বিপক্ষে একদিনের সিরিজে সেরা ঈশান কিষাণ,  ম্যাচের সেরা শুভমান গিল

img

জয়ের কাণ্ডারী।

  2023-08-02 09:57:42

মাধ্যম নিউজ ডেস্ক: তৃতীয় একদিনের ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে (India vs West Indies) ২০০ রানে হারিয়ে সিরিজ জিতল ভারত। ৯২ বলে ৮৫ রান করে ম্যাচের সেরা হলেন শুভমান গিল। পর পর তিনটি একদিনের ম্যাচে হাফ সেঞ্চুরি হাঁকালেন ঈশান কিষান। সেই সুবাদে তিনি পেলেন সিরিজের সেরা পুরস্কার। 

সিরিজ জয়ের ধারা অব্যাহত

২০০৬ সাল থেকে ভারত ওয়ান ডে ফরম্যাটে ওয়েস্ট ইন্ডিজের (India vs West Indies) কাছে সিরিজ হারেনি। এই ধারা বজায় রাখার চ্যালেঞ্জ ছিল ভারতীয় দলের সামনে। দ্বিতীয় ম্যাচে হেরে যাওয়ায় কিছুটা চাপে পড়ে গিয়েছিলেন কোচ রাহুল দ্রাবিড়। তবুও তিনি মঙ্গলবারের ম্যাচে খেলালননি রোহিত শর্মা ও বিরাট কোহলিকে। কিন্তু দুই তারকাকে ছাড়াই বড় ব্যাবধানে জিতল ভারত। টসে হেরে প্রথমে ব্যাট করে টিম ইন্ডিয়া ৫ উইকেটে ৩৫১ রান তোলে। কম বেশি সবাই রান পেয়েছেন। ওপেনিং জুটিতে ঈশান ও গিল যোগ করেন ১৪৩ রান। ঈশানের সংগ্রহ ৭৭, গিল অল্পের জন্য সেঞ্চুরি হাতছাড়া করেন (৮৫)। একমাত্র ঋতুরাজ গায়কোয়াড় (৮) সুযোগ কাজে লাগাতে পারেননি। হাফ সেঞ্চুরি করেন সঞ্জু স্যামসন। ৫১ রানে আউট হন তিনি। শেষ ১০ ওভারে দ্রুত রান তোলে ভারত। তার নেপথ্যে অধিনায়ক হার্দিক। যিনি ৭০ রানে অপরাজিত থাকেন। ৩৫ রান করেন সূর্যকুমার যাদব। 8 রানে অপারাজিত থাকেন জাদেজা।

আরও পড়ুুন: লোকসভায় পেশ দিল্লি পরিষেবা বিল, “ক্ষমতা দিয়েছে সংবিধান” ‘ইন্ডিয়া’কে জবাব শাহের

মুকেশ-শার্দুলের বিধ্বংসী বোলিং

ভারতের ৩৫১ রানের জবাবে ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ (India vs West Indies) ১৫১ রানে অল আউট হয়ে যায়। ভারতীয় পেসারদের দাপটে তাসের ঘরের মতো ভেঙে পড়ে ওয়েস্ট ইন্ডিজ। ৮৮ রানে পড়ে যায় ৮ উইকেট। আলজারি জোসেফ (২৬) ও মতী (৩৯) কিছুটা লড়াই না করলে একশোর গণ্ডি হয়তো টপকাতে পারতো না  ওয়েস্ট ইন্ডিজ। ভারতীয় বোলারদের মধ্যে মুকেশ কুমার ৩টি ও শর্দুল ঠাকুর ৪টি উইকেট নেন।

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Hardik Pandya

Madhyom

bangla news

india vs west indies

IND vs WI

3rd ODI


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর