img

Follow us on

Friday, Sep 20, 2024

India vs Afghanistan: দুরন্ত দুবে, আফগানিস্তানের বিরুদ্ধে প্রথম টি-২০ ম্যাচে সহজ জয় ভারতের

Mohali: কনকনে মোহিলিতে আফগানদের দাঁড়াতেই দিল না ভারত, ৬ উইকেটে জিতল রোহিতরা

img

দুরন্ত শিবম দুবে। অধিনায়ক রোহিতের থেকে পরামর্শ মুকেশের। অসাধারণ ক্যাচ ধরলেন রিঙ্কু সিং।

  2024-01-11 23:27:07

মাধ্যম নিউজ ডেস্ক: আফগানিস্তানের বিরুদ্ধে দাপুটে জয় ভারতের। কনকনে মোহালিতে আফগানদের ৬ উইকেটে হারিয়ে তিন ম্যাচের সিরিজে ১-০ তে এগিয়ে গেলেন রোহিতরা।‌ প্রথমে ব্যাট করে ৫ উইকেট হারিয়ে ১৫৮ রান তোলে আফগানিস্তান। জবাবে ১৭.৩ ওভারে জয়সূচক রানে পৌঁছে যায় ভারত। ৬০ রানে অপরাজিত শিবম দুবে। টি-২০ বিশ্বকাপের আগে শেষ সংক্ষিপ্ত ফরম্যাটের সিরিজ এটা। এখানেই দলের কম্বিনেশন দেখে নেওয়ার সুযোগ রয়েছে কোচ দ্রাবিড়ের সামনে।

রোহিতের প্রত্যাবর্তন

গত টি-টোয়েন্টি বিশ্বকাপের পর জাতীয় দলে এই ফর্ম্যাটে ফিরেছেন অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma)। ব্যাটার রোহিতের শুরুটা যদিও ভালো হল না। শুভমনের ভুলে শূন্য হাতে রান আউট হয়ে ফেরেন তিনি।  ১৪ মাস পর টি-টোয়েন্টিতে ভারতের হয়ে খেলতে নেমে শূন্য রানে ফিরলেন রোহিত। তা-ও আবার রান আউট হয়ে। মাঠেই শুভমনের উপর ক্ষোভ উগরে দেন রোহিত।

দুরন্ত দুবে

ব্যাটে, বলে দাপট দেখালেন শিবম দুবে। তিনি ২ ওভার বল করে ৯ রান দিয়ে একটি উইকেট নেন। সেই সঙ্গে ব্যাট হাতে অর্ধশতরান। পেস বোলিংয়ের সঙ্গে তাঁর ব্যাটিং ভারতকে ভরসা দিচ্ছে। হার্দিক পাণ্ডিয়া চোট পেলে এবার দুবের কথা ভাবা যেতেই পারে। ৪০ বলে ৬০ রান করেন তিনি। শেষ পর্যন্ত থেকে ম্যাচও জেতান। ভারতীয় দলে পেসার অলরাউন্ডার হিসাবে হার্দিকের অভাব ঢাকার এক জনকে প্রয়োজন ছিল। চোটপ্রবণ হার্দিক মাঝে মধ্যেই খেলতে পারেন না। সেই জায়গা নিতে ব্যর্থ হয়েছেন শার্দূল ঠাকুর। শিবম যদি ধারাবাহিক ভাবে খেলতে পারেন তাহলে আগামী দিনে তাঁকে নিয়মিত দলে দেখা যেতেও পারে। ম্যাচের সেরা হন দুবে।

ম্যাচে ভারতের দাপট 

এদিন টসে জিতে আফগানিস্তানকে ব্যাট করতে পাঠান অধিনায়ক রোহিত শর্মা। শুরু থেকে উইকেট না পেলেও রান দিচ্ছিলেন না ভারতীয় বোলারেরা। সেই চাপেই উইকেট দিয়ে যান ওপেনার রহমনুল্লা গুরবাজ। অক্ষর প্যাটেলের বলে স্টাম্পড হন তিনি। অধিনায়ক ইব্রাহিম জাদরান করেন ২৫ রান। তাঁর উইকেট নেন শিবম দুবে। শেষ দিকে নবি ঝোড়ো ইনিংস খেলেন। ভারতের হয়ে ২ উইকেট নেন মুকেশ কুমার। তিনি ৪ ওভারে ৩৩ রানও দেন। রবি বিষ্ণোই ৩ ওভারে ৩৫ রান দেন। তিনি কোনও উইকেট পাননি।

এদিন ঠান্ডায় বল করা বেশ কঠিন হচ্ছিল বোলারদের পক্ষে। বল ধরা কঠিন হচ্ছিল। তার মধ্যেও রিঙ্কু সিং দুর্দান্ত ক্যাচ ধরেন। পাঞ্জাবের এই মাঠে ঠান্ডায় কাঁপতে দেখা যায় সকলকে। ম্যাচের দিন আম্পায়ারদের দেখা গেল গ্লাভস পরে থাকতে। ভারতীয় ক্রিকেটারেরাও ম্যাচের আগে গ্লাভস পরেছিলেন।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

India

Afghanistan

bangla news

Mohali

India vs Afghanistan

India vs Afghanistan T-20


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর