img

Follow us on

Thursday, Sep 19, 2024

BCCI: ম্যাচ প্রতি ৪.২ কোটি! হোম সিরিজে নতুন টাইটেল স্পনসর পেল ভারতীয় ক্রিকেট

সোনি স্পোর্টসকে হারিয়ে বিরাট অঙ্কে ৩ বছরের জন্য বিসিসিআই-এর চুক্তি ছিনিয়ে নিলো আইডিএফসি ফার্স্ট ব্যাঙ্ক...

img

টিম ইন্ডিয়া (ফাইল ছবি)

  2023-08-26 13:47:08

মাধ্যম নিউজ ডেস্ক: ভারতীয় ক্রিকেটে এল নতুন স্পনসর। দেশের মাঠে হওয়া ম্যাচগুলির জন্য টাইটেল স্পনসর চেয়েছিল ভারতীয় ক্রিকেট বোর্ড। প্রতি ম্যাচে ৪ কোটি ২০ লাখ টাকা দরে নতুন স্পনসর হল আইডিএফসি ফার্স্ট ব্যাঙ্ক। প্রসঙ্গত, বিসিসিআই (BCCI) কর্তারা যে দাম বেঁধে দিয়েছিলেন তাতে দেখা যাচ্ছে যে ম্যাচ প্রতি অন্তত ২ কোটি ৪০ লাখ টাকা দিতে হতো। এগিয়ে আসে ভারতের তিনটি সংস্থা, এরমধ্যে মাঝপথে একটি সংস্থার টেকনিক্যাল কারণে সরে যায়। বাকি থাকে দুটি সংস্থা সোনি স্পোর্টস এবং আইডিএফসি ফার্স্ট ব্যাঙ্ক। শেষমেষ বরাত পায় আইডিএফসি ফার্স্ট ব্যাঙ্ক। জানা গিয়েছে তিন বছরের জন্য চুক্তি হয়েছে বিসিসিআইয়ের (BCCI)। ২০২৬ সালের অগাস্ট পর্যন্ত মোট ৫৬টি ম্যাচে আইডিএফসি ফাস্ট ব্যাঙ্কের কাছে ২৩৫ কোটি টাকা পাবে বিসিসিআই (BCCI)।

আরও পড়ুন: দুরন্ত থ্রোয়ে বিশ্ব চ্যাম্পিয়নশিপের ফাইনালে নীরজ, সঙ্গে প্যারিস অলিম্পিক্সের যোগ্যতাও

২৫ অগাস্ট চুক্তি সম্পন্ন হয় 

প্রসঙ্গত, আইডিএফসি ফার্ ব্যাঙ্ক হল একটি বেসরকারি ব্যাঙ্ক যা প্রতিষ্ঠিত হয়েছিল ২০১৫ সালের অক্টোবর মাসে। শুক্রবার ২৫ অগাস্ট মুম্বাইয়ের এক পাঁচ তারা হোটেলের বসে এই চুক্তি সম্পন্ন হয় ব্যাঙ্ককর্তাদের সঙ্গে বিসিসিআইয়ের (BCCI)। আপাতত এশিয়া কাপ, পরবর্তীকালে ভারত-অস্ট্রেলিয়া সিরিজ এবং বিশ্বকাপও রয়েছে তার মধ্যে।

সোনি স্পোর্টস দ্বিতীয় হল 

প্রসঙ্গত টাকার দৌড়ে দ্বিতীয় হওয়া সোনি স্পোর্টস এর আগেও প্রতিযোগিতায় নেমেছিল ভারতীয় ক্রিকেটের (BCCI) সম্প্রচার স্বত্ত্ব কেনার। সেই প্রতিযোগিতা ছিল ২০১৪ সালে। সোনির প্রতিযোগী ছিল স্টার ইন্ডিয়া। কিন্তু সম্প্রচার সত্ত্ব সোনির হাতে থাকলেও জার্সির লোগো ছিল স্টার ইন্ডিয়ার কাছে। তাই খেলা সম্প্রচার এর সঙ্গে সর্বক্ষণ তাদের প্রতিযোগী চ্যানেলের লোগো দেখাতে হয়েছিল সোনিকে। চলতি বছরে টাইটেল স্পনসর হওয়ার দৌড়ে নেমেছিল সোনি স্পোর্টস। প্রসঙ্গত, এখন ক্রিকেটের সম্প্রচার সত্ত্ব রয়েছে স্টার ইন্ডিয়ার কাছে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

BCCI

bangla news

Bengali news

Team India


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর