img

Follow us on

Saturday, Oct 05, 2024

Mohun Bagan: প্রথম দল হিসেবে আইএসএলে টানা চার ম্যাচ জিতে ইতিহাস গড়ল মোহনবাগান

জামশেদপুর এফসির বিরুদ্ধে ৩-২ গোলে জয় সবুজ মেরুনের

img

গোলের পর মোহনবাগান। সংগৃহীত চিত্র।

  2023-11-02 16:04:21

মাধ্যম নিউজ ডেস্ক: আইএসএলের শীর্ষস্থান ধরে রেখে রেকর্ড গড়ল সবুজ মেরুন দল। বুধবার জামশেদপুর এফসির বিরুদ্ধে ৩-২ গোলে জয় পেল মোহনবাগান (Mohun Bagan)। পিছিয়ে পড়েও বিপক্ষের মাঠে দুর্দান্ত ভাবে ফিরে এলেন লিস্টনরা। মোহনবাগানের হয়ে গোল করেন আর্মান্দো সাদিকু, লিস্টন কোলাসো এবং কিয়ান নাসিরি। টানা চার ম্যাচ জিতে আইএসএল-এর ইতিহাসে রেকর্ড গড়ল মোহনবাগান। প্রথম কোনও দল টানা চার ম্যাচ জয়ের নজির সৃষ্টি করল আইএসএল-এর ইতিহাসে। এই জয়ের ফলে, পয়েন্ট তালিকার শীর্ষ স্থান ধরে রেখে অবিচল থাকল সবুজ মেরুন।

জামশেদপুরের রং সবুজ মেরুন (Mohun Bagan)

বুধবার প্রথম থেকেই ম্যাচে জামশেদপুর আক্রমণাত্মক ছিল। খেলার গতি ছিল বেশ তীব্র। টানটান উত্তেজনায় বল তাঁদের পায়ে পেয়েই ছিল। মাত্র সাত মিনিটের মাথায় গোল করে এগিয়ে যায় জামশেদপুর। কিন্তু গোল খেয়েই আক্রমণে তেজ বাড়ায় মোহনবাগান (Mohun Bagan)। খেলার ২৯ মিনিটের মাথায় সাহাল এবং মনবীরের দুরন্ত পাসে গোল করেন সাদিকু। বিরতির পর খেলার গতিকে আরও তীব্র করে মোহনবাগান। গোটা মাঠ জুড়ে সবুজ মেরুনদের দখলে চলে যায় বল। ৫০ মিনিটের মাথায় গোল করেন লিস্টন। রীতিমতো ডিফেন্ডারদের পাশ কাটিয়ে বল ঢুকিয়ে দেন গোলে। ৭০ মিনিটের মাথায় জামশেদপুরের গোলকিপার টিপি রেহনেশ লাল কার্ড দেখে মাঠ ছাড়েন। এরপর ৭৩ মিনিটের মাথায় কিয়ান নাসিরি নেমে দুরন্ত গোল করেন। এই খেলায় ৮৬ মিনিটের মাথায় পেনাল্টি পায় জামশেদপুর। সেখান থেকে একটি গোল করে স্টিভ আম্বরি। শেষের ২৫ মিনিটে জামশেদপুরের পক্ষে ম্যাচে ভারসাম্য ফেরানো আর সম্ভব হয়নি। সবুজ মেরুনের কোচ জুয়ান বলেন, খেলোয়াড়দের খেলায় আমি খুব আনন্দিত। আগামী দিনে ওঁরা আরও ভালো খেলবে।

প্রতিকূল ছিল ম্যাচ   

বুধবার খেলায় দলের তিনজন গুরুত্বপূর্ণ খেলোয়াড় ছিলেন না। ফলে ম্যাচ ছিল মোহনবাগানের পক্ষে প্রতিকূল। ম্যাচে এদিন ছিলেন না বুমোস। জ্বরে আক্রান্ত ছিলেন কামিন্স। সেই সঙ্গে চোট লেগেছিল ডিফেন্ডার আনোয়ার আলির। কিন্তু জয় দলের কাছে বাধা হয়ে দাঁড়ায়নি। আইএসএলে মোহনবাগানের (Mohun Bagan) পরবর্তী ম্যাচ ২ ডিসেম্বর। মাঝে ২৭ নভেম্বর এফসি-র বিরুদ্ধে এএফসি কাপের ম্যাচ রয়েছে বলে জানা গিয়েছে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Mohun Bagan

ISL 2023-24

Jamshedpur FC


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর