img

Follow us on

Thursday, Sep 19, 2024

Paris Olympics 2024: জায়গা পেলেন না বাংলার আভা, প্যারিস অলিম্পিক্সে ১১৭ জনের ভারতীয় দল ঘোষণা

Abha Khatua: ভারতীয় অ্যাথ‌লিটদের চূড়ান্ত তালিকা প্রকাশ করল আইওএ...

img

ভারতীয় অ্যাথ‌লিটদের চূড়ান্ত তালিকা প্রকাশ করল আইওএ, সংগৃহীত চিত্র

  2024-07-18 13:13:46

মাধ্যম নিউজ ডেস্ক: প্যারিস জুড়ে চলছে এখন শেষ মুহূর্তের প্রস্তুতি। আগামী কয়েকদিনের মধ্যেই বিশ্বের সেরা অ্যাথ‌লিটদের ঠিকানা হবে ফ্রান্সের রাজধানী শহর। ভারতীয় অলিম্পিক্স সংস্থার পক্ষ থেকেও প্যারিস অলিম্পিক্সের (Paris Olympics 2024) জন্য অ্যাথলিটদের চূড়ান্ত তালিকা ঘোষণা করা হল। প্যারিস অলিম্পিক্সে ভারতের ১১৭ জন ক্রীড়াবিদ অংশগ্রহণ করতে চলেছেন। বুধবার ক্রীড়া মন্ত্রক চূড়ান্ত তালিকায় অনুমোদন দিয়েছে। 

জানা গিয়েছে, ১৪০ জন সাপোর্ট স্টাফ এবং কর্তারও প্যারিসে যাবেন। এদের কাজ হচ্ছে অ্যাথলিটদের সাহায্য করা। তাঁদের মধ্যে ৭২ জনের খরচ দেবে কেন্দ্র সরকার। ভারতের অলিম্পিক্স সংস্থা জানিয়েছে, গেমস ভিলেজে ৬৭ জন সাপোর্ট স্টাফ থাকবেন। এ ছাড়া গেমস ভিলেজের বাইরে কাছাকাছি হোটেলে আরও ৭২ জন থাকবেন সরকারি খরচে।

অলিম্পিক্সে বাদ পড়লেন আভা খাটুয়া

তবে এই তালিকায় নাম নেই বাঙালি শটপাটার আভা খাটুয়ার (Abha Khatua)। কারন অ্যাথ‌লিটদের তালিকা ইতিমধ্যেই চূড়ান্ত হয়ে গেছে, তাই আভার অলিম্পিক্সে যাওয়ার সম্ভাবনা প্রায় নেই। ফলে অ্যাথলিটদের নাম ঘোষণার পরে বিতর্ক শুরু হয়েছে। আর সেই বিতর্ক তৈরি হল আভা খাটুয়াকে কেন্দ্র করে। বিশ্ব র‌্যাঙ্কিং কোটা থেকে অলিম্পিক্সে (Paris Olympics 2024) সুযোগ পেয়েছিলেন আভা। তবে কেন তিনি বাদ পড়লেন সেই ব্যাপারে সরকারিভাবে কিছু জানানো হয়নি।

আরও পড়ুন: শিশু শ্রমিক উদ্ধারের ঘটনায় সমস্ত কসাইখানা পরিদর্শনের নির্দেশ উত্তরপ্রদেশ সরকারের

কারা কারা অংশগ্রহণ করছেন?

এবার প্যারিস অলিম্পিক্সে (Paris Olympics 2024) ২৯ জন অ্যাথলেটিক্সে অংশগ্রহণ করছেন। যারমধ্যে ১১ জন মহিলা ও ১৮ জন পুরুষ। শ্যুটিংয়ে অংশ নেবেন ২১ জন। হকিতে ১৯ জন। টেবিল টেনিসে রয়েছেন আট জন, ব্যাডমিন্টনে সাতজন। এছাড়াও কুস্তি, তীরন্দাজি ও বক্সিংয়ে ছয়জন করে অংশগ্রহণ করবেন। রোয়িং, ইকুয়েস্ট্রিয়ন, জুডো, ভারত্তোলন, সেইলিং, সাঁতার ও টেনিসে এক বা দু’জন করে অংশগ্রহণ করবেন। টোকিও অলিম্পিক্সে অংশ নিয়েছিলেন মোট ১১৯ জন অ্যাথলিট। 

 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

India

bangla news

Bengali news

Sports news

news in bengali

Paris Olympics 2024

Athletes

Abha Khatua


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর